বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > DC vs SRH: এবার IPL-এর আবিষ্কার নটরাজন, দুর্দান্ত বোলার', প্রশংসায় পঞ্চমুখ ওয়ার্নার
টি নটরাজন (ছবি সৌজন্য আইপিএল)
টি নটরাজন (ছবি সৌজন্য আইপিএল)

DC vs SRH: এবার IPL-এর আবিষ্কার নটরাজন, দুর্দান্ত বোলার', প্রশংসায় পঞ্চমুখ ওয়ার্নার

  • প্রথমবার আইপিএলের ফাইনালে দিল্লি।

যা কিছুতে হাত দিলেন, রবিরার তাই যেন সোনায় পরিণত হল। আর সেই মার্কাস স্টইনিসের অলরাউন্ড পারফরম্যান্স, শিখর ধাওয়ান-শিমরন হেটমায়ারের দুরন্ত ব্যাটিং এবং কাগিসো রাবাডার দুরন্ত বোলিংয়ের উপর ভর করে প্রথমবার আইপিএলের ফাইনালে উঠল দিল্লি ক্যাপিটালস।  প্রাণপণ চেষ্টা করেছিলেন কেন উইলিয়ামসন এবং আবদুল সামাদ। কিন্তু প্রথম ইনিংসে বাজে ফিল্ডিংয়ের জন্য যে রান বাড়তি দিতে হয়েছে, তার মাসুল গুণতে হল সানরাইজার্স হায়দরাবাদকে। (আইপিএলের যাবতীয় আপডেট, লাইভ স্কোর দেখুন এখানে)

09 Nov 2020, 12:26:38 AM IST

খারাপ ফিল্ডিংই ডোবাল, মেনে নিলেন ওয়ার্নার

খারাপ ফিল্ডিংই ডোবাল, মেনে নিলেন ওয়ার্নার - পড়ে নিন এখানে

09 Nov 2020, 12:25:50 AM IST

ব্যর্থ উইলিয়ামসনের লড়াই, রাবাদা-স্টইনিস যুগলবন্দিতে প্রথমবার আইপিএলের ফাইনালে দিল্লি

ব্যর্থ উইলিয়ামসনের লড়াই, রাবাদা-স্টইনিস যুগলবন্দিতে প্রথমবার আইপিএলের ফাইনালে দিল্লি – পড়ে নিন ম্যাচ রিপোর্ট

09 Nov 2020, 12:07:42 AM IST

'এবার IPL-এর আবিষ্কার নটরাজন, দুর্দান্ত বোলার', প্রশংসায় পঞ্চমুখ ওয়ার্নার

ডেভিড ওয়ার্নার : প্রথমত আমাদের কেউ পাত্তাই দেয়নি। মুম্বইয়ের দুর্দান্ত দল আছে, দিল্লি এবং ব্যাঙ্গালোরেরও। তবে আমরা যেখানে আছি, সেখানে থাকতে পেরে আমরা গর্বিত। এবার আইপিএলের আবিষ্কার হলেন নটরাজন। ও দুর্দান্ত।

09 Nov 2020, 12:01:54 AM IST

ম্যাচের সেরা হলেন মার্কাস স্টইনিস

ম্যাচের সেরা হলেন মার্কাস স্টইনিস। প্রথমে ২৭ বলে ৩৮ রান করেন। পরে বল হাতে তিন ওভারে ২৬ রান দিয়ে তিন উইকেট নেন। তার মধ্যে এক ওভারে আউট করেন প্রিয়ম গর্গ এবং মণীশ পান্ডেকে। আর শেষে কেন উইলিয়ামসনকে আউট করে দিল্লির জয় কার্যত নিশ্চিত করেন।

08 Nov 2020, 11:18:12 PM IST

কাজে এল না কেন-সামাদের অসামান্য লড়াই, প্রথমবার ফাইনালে দিল্লি

কাজে এল না কেন উইলিয়ামসন এবং আবদুল সামাদের অসামান্য লড়াই। ১৭ রানে হেরে গেল সানরাইজার্স হায়দরাবাদ। প্রথমবার আইপিএল ফাইনালে উঠল দিল্লি।

08 Nov 2020, 11:12:39 PM IST

সানরাইজার্সের জন্য ম্য়াচ শেষ কার্যত

১৯ তম ওভারে তিন উইকেট নিলেন কাগিসো রাবাডা। ম্যাচ কার্যত শেষ সানরাইজার্সের জন্য। ছক্কা মারার পরের বলেই আউট হন আবদুল সামাদ। ১৬ বলে ৩৩ রান করেন তিনি। পরের বলেই আউট হন রশিদ খান। মাঝের বলে ওয়াইড হয়। পরের বলেই আউট হন শ্রীবৎস গোস্বামী। পরপর দু'ম্যাচে শূন্য রান করলেন। আর তাঁর উপর দলের কতটা ভরসা, তা এক ওপেনারকে ন'নম্বরে নামানো থেকেই স্পষ্ট বোঝা গেল। আর দলের ভরসা যে ভুল নয়, তা প্রমাণিতও হল। ঋদ্ধিমান সাহার জায়গায় দুটি গুরুত্বপূর্ণ ম্যাচে সুযোগ পেয়েছিলেন। দু'ম্যাচে অবদান শূন্য। 

08 Nov 2020, 11:02:22 PM IST

দুরন্ত ইনিংস খেলে আউট কেন, দিল্লির ঘরে ম্যাচ?

এটাই কি দিল্লির জন্য গেম, সেট, ম্যাচ? স্টইনিস আজ কী করছেন? যা করছেন, সব ঠিক হচ্ছে। অফস্টাম্পের অনেকটা বাইরে বল করেছিলেন। ছেড়ে দিলে ওয়াইড হত। সেই বল তাড়া করেন কেন। কিন্তু সুইপার কভারে কাগিসো রাবাডার হাতে জমা পড়লেন। ৪৫ বলে ৬৭ করলেন কেন। কিন্তু ম্যাচ শেষ কি? সানরাইজার্সের স্কোর ১৬.৫ ওভারে পাঁচ উিকেটে ১৪৭।

08 Nov 2020, 11:01:09 PM IST

চোট লাগল শ্রেয়সের

বল ছুড়তে গিয়ে আবারও কাঁধে লাগল শ্রেয়স আইয়ারের। ইতিমধ্যে টুর্নামেন্টের শুরুর দিকে তাঁর কাঁধে লেগেছিল। মাঠে আছেন বটে। কিন্তু ৩০ গজের ভিতরে আছেন।

08 Nov 2020, 10:42:34 PM IST

বড় ম্যাচের খেলোয়াড় কে? আবারও বোঝালেন কেন

কেন তিনি বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়, তা আবারও বোঝালেন কেন উইলিয়ামসন। পরপর ২ ম্যাচে ৫০ করলেন কিউয়ি তারকা।  ৩৫ বলে করলেন ৫০। দলের দরকারে আগের ম্যাচে ৫০ করেছিলেন। এই ম্যাচেও সবাই যখন ব্যর্থ, একা তিনি দলকে টানছেন।

08 Nov 2020, 10:31:26 PM IST

বড় ধাক্কা সানরাইজার্সের, ফিরলেন হোল্ডার, আরও কঠিন কাজ

মাঝামাঝি যেন শট মারলেন জেসন হোল্ডার। আবুধাবির বড় মাঠে তা বাইরে যাওয়ার নয়। ফলস্বরূপ আউট প্রবীণ দুবের হাতে জমা পড়লেন। সানরাইজার্সের স্কোর চার উইকেটে ৯০ রান। এবার একমাত্র ভরসা কেন উইলিয়ামসন।

08 Nov 2020, 10:22:42 PM IST

৬০ বল সানরাইজার্সের চাই ১১৫ রান

১০ ওভারে সানরাইজার্সের স্কোর তিন উইকেটে ৭৫ রান। শেষ ৬০ বলে সানরাইজার্সের ১১৫ রান।

08 Nov 2020, 10:02:31 PM IST

প্রবল চাপে সানরাইজার্স, আজ কি পারবেন কেন-হোল্ডার?

ফাইনালে ওঠার রাস্তাটা ক্রমশ কঠিন হচ্ছে সানরাইজার্সের। পঞ্চম ওভারে জোড়া উইকেট হারাল তারা। তার জেরে ৫ ওভারে ৩ উইকেটে ৪৪ রানে ধুঁকছে সানরাইজার্স। আপাতত ক্রিজে আছেন কেন উইলিয়ামসন এবং জেসন হোল্ডার। আজই কি পারবে সেই জুটি?

08 Nov 2020, 09:52:36 PM IST

ধাওয়ানের ব্যাটে ভর করে হায়দরাবাদের দিকে কড়া চ্যালেঞ্জ ছুঁড়ে দিল দিল্লি

ধাওয়ানের ব্যাটে ভর করে হায়দরাবাদের দিকে কড়া চ্যালেঞ্জ ছুঁড়ে দিল দিল্লি - পড়ে নিন প্রথম ইনিংসের রিপোর্ট

08 Nov 2020, 09:49:08 PM IST

নিজের প্রথম বলেই ওয়ার্নারকে আউট করলেন রাবাডা

নিজের প্রথম বলেই ডেভিড ওয়ার্নারকে আউট করলেন কাগিসো রাবাডা। একেবারে নিখুঁত ইনসুইয়িং ইয়র্কার ছিল। একেবারে শেষ মুহূর্তে বল ভিতরের দিকে ঢুকে আসে। এটাই কি দিল্লির জন্য ম্যাচ? তেমন অন্তত ভাবছেন না মণীশ পান্ডে এবং প্রিয়ম গর্গ। ৩ ওভারে হায়দরাবাদের স্কোর এক উইকেটে ২৮ রান।

08 Nov 2020, 09:36:27 PM IST

রান তাড়া শুরু হায়দরাবাদের

ওপেনিংয়ে নামানো হল না শ্রীবৎস গোস্বামীকে। ডেভিড ওয়ার্নারের সঙ্গী হলেন প্রিয়ম গর্গ। বল হাতে রবিচন্দ্রন অশ্বিন।

08 Nov 2020, 09:18:43 PM IST

দুরন্ত শেষ ওভার, দিল্লি তুলল ১৮৮ 

দুর্ধর্ষ শেষ ওভার করলেন টি নটরাজন। শেষ ওভারে উঠল মাত্র সাত রান। তার ফলে দিল্লির স্কোর দাঁড়াল তিন উইকেটে ১৮৮ রান। ১৯ তম ওভারে উঠেছিল ৬ রান। শিমরন হেটমায়ার করলেন ২২ বলে ৪২ রান। পন্থ তিন বলে ২ রান করলেন।

08 Nov 2020, 09:12:51 PM IST

আউট ধাওয়ান, ফস্কালেন ১০০

আউট হয়ে গেলেন শিখর ধাওয়ান। রিভার্স সুইপ মারতে গিয়ে আউট হলেন তিনি। ৫০ বলে ৭৮ করলেন। ১৮.৩ ওভারে দিল্লির স্কোর তিন উইকেটে ১৭৮ রান। সোজাসুজি পায়ে লাগলেও বল ঢের বাইরে ছিল। কিন্তু কোনওরকম অপেক্ষা না করেই কার্যত আম্পায়ারের সিদ্ধান্তের আগে হাঁটা দেন ধাওয়ান। আউট দেন আম্পায়ারও। উলটো প্রান্তের শিমরন হেটমায়ার কোনও সুযোগই পাননি ডিআরএস নেওয়ার প্রস্তাব দেওয়ার জন্য।

08 Nov 2020, 09:10:44 PM IST

ক্যাচ মিসের প্রদর্শনী

আবারও ক্যাচ ফেলল সানরাইজার্স হায়দরাবাদ। সন্দীপ শর্মার বলে শিখর ধাওয়ানের শট হাত থেকে ফস্কালেন রশিদ খান। একেবারের সহজ সুযোগ ছিল। একের পর এক ক্যাচ মিসের প্রদর্শনী চলছে। এক রান পেল ১৮.১ ওভারে দিল্লির স্কোর ২ উিকেটে ১৭৮ রান।

08 Nov 2020, 08:51:34 PM IST

আবারও চোটের ভ্রুকূটি সানরাইজার্সের

১৪.১ ওভারে ডিপ মিড-উইকেটে ফ্লিক করেছিলেন ধাওয়ান। বল ধরতে গিয়ে পিছলে গেলেন প্রিয়ম গর্গ। গোড়ালি মুচকে গিয়েছে। মাঠের বাইরে চলে গেলেন গর্গ। শিশির  পড়ছে, তাও কেন স্পাইকের পুরোপুরি ব্যবহার করছেন না, তা নিয়ে ক্ষুব্ধ ধারাভাষ্যকাররা।

08 Nov 2020, 08:48:13 PM IST

আউট শ্রেয়স

বড় রান তুলতে চাইছিলেন। কিন্তু বড় শট আসছিল না। সেই লক্ষ্যেই মারতে গিয়ে মিড অফে কেন উইলিয়ামসন। ১৯ বলে করলেন ২১ রান। ১৪ ওভারে দিল্লির স্কোর ২ উইকেটে ১২৬ রান।

08 Nov 2020, 08:22:11 PM IST

অর্ধশতরান পূরণ শিখর ধাওয়ানের

কোয়ালিফায়ারে  ছক্কা মেরে অর্ধশতরান করলেন শিখর ধাওয়ান। স্টইনিস আসতে যেন তাঁর হাত খুলল। মাত্র ২৬ বলে ৫০ করলেন।

08 Nov 2020, 08:17:37 PM IST

অবশেষে ভাঙল দিল্লির ওপেনিং জুটি, রশিদের কাছে হার স্টইনিসের

অবশেষে দিল্লির ওপেনিং জুটি ভাঙলেন রশিদ খান। হালকা বলটা স্পিন করেছিল। তাতেই খুলে গেল স্টইনিসের ডিফেন্স। বোল্ড হলেন অজি তারকা। ৮.২ ওভারে দিল্লির স্কোর এক উইকেটে ৮৬ রান। ২৭ বলে করলেন ৩৮ রান।

08 Nov 2020, 08:03:50 PM IST

জীবনদানের পর দুরন্ত ব্যাটিং স্টইনিসের, কাজে এল দিল্লির চাল

২.৩ ওভারে মার্কাস স্টইনিসের ক্যাচ ফেলেছিলেন জেসন হোল্ডার। একেবারে নিখুঁত পরিকল্পনায় ফিল্ডিং সাজিয়েছিলেন ওয়ার্নার। কঠিন সুযোগ ছিল। তবে আগের ওভারের সেখানে ছিলেন কেন উইলিয়ামসন। তিনি থাকলে হয়তো ক্যাচটা ধরে ফেলতেন। কিন্তু তা হল না। তখন দিল্লির স্কোর ছিল বিনা উইকেটে ১২। আর সেই ক্যাচ ফস্কানোর সুযোগ দু'হাত দিয়ে নিলেন স্টইনিস। যেন সেই ক্যাচ ফস্কানোর পর যেন স্টইনিসের হাত খুলল। সন্দীপ শর্মা, হোল্ডার - কেউ রেহাই পেলেন না। শেষপর্যন্ত ৬ ওভারে দিল্লির স্কোর ৬ ওভারে বিনা উইকেটে ৬৫ রান। ২১ বলে ৩৩ রান করেছেন স্টইনিস এবং শিখর ধাওয়ান করেছেন ১৬ বলে ৩০ রান।

08 Nov 2020, 07:30:36 PM IST

ওপেনিংয়ে ধাওয়ানের সঙ্গী স্টইনিস

দিল্লির হয়ে ওপেন করতে এলেন শিখর ধাওয়ান এবং মার্কাস স্টইনিস। বিশ ব্যাশে ওপেনিং করেছেন স্টইনিস।

08 Nov 2020, 07:28:44 PM IST

দিল্লির প্রথম একাদশ ভুলে গেলেন শ্রেয়স! মনে করিয়ে দিলেন ওয়ার্নার

টসে নিজের দলই ভুলে গেলেন শ্রেয়স আইয়ার! শেষপর্যন্ত মনে করিয়ে দিলেন ডেভিড ওয়ার্নার। দলে কোন কোন পরিবর্তন হয়েছে, মন করতে পারলেন না তিনি। 

08 Nov 2020, 07:11:25 PM IST

কোয়ালিফায়ারেও নেই ঋদ্ধিমান, দিল্লি দলে জোড়া রদবদল

কোয়ালিফায়ারেও নেই ঋদ্ধিমান, দিল্লি দলে জোড়া রদবদল – আরও পড়ুন এখানে

08 Nov 2020, 07:10:49 PM IST

বাজে ফর্মের খেসারত, বাদ পড়লেন পৃথ্বী ও ড্যানিয়েল 

বাজে ফর্মের খেসারত। বাদ পড়লেন পৃথ্বী শ এবং ড্যানিয়েল স্যামস। দিল্লির প্রথম একাদশ : শিখর ধাওযান, অজিঙ্কা রাহানে, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, শিমরন হেটমায়ার, মার্কাস স্টইনিস, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, প্রবীণ দুবে, কাগিসো রাবাডা এবং এনরিখ নর্টজে।

08 Nov 2020, 07:08:01 PM IST

চোটের জন্য দলে নেই ঋদ্ধি

চোটের জন্য রবিবারও খেলছেন না ঋদ্ধিমান সাহা। ভাগ্যটাই খারাপ বাংলা ক্রিকেটের পাপালির। ফলে এলিমিনেটর দল অপরিবর্তিত থাকছে ডেভিড ওয়ার্নারদের। সানরাইজার্স হায়দরাবাদের প্রথম একাদশ : ডেভিড ওয়ার্নার, শ্রীবত্স গোস্বামী, মণীশ পান্ডে. কেন উইলিয়ামসন, প্রিয়ম গর্গ, জেসন হোল্ডার, আবদুল সামাদ, রশিদ খান, শাহবাজ নাদিম, সন্দীপ শর্মা এবং টি নটরাজন। 

08 Nov 2020, 07:01:47 PM IST

টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত দিল্লির

টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিল দিল্লি ক্যাপিটালস। শ্রেয়স আইয়ারের সেই সিদ্ধান্তে সম্ভবত খুব একটা অখুশি হবেন না ডেভিড ওয়ার্নার। কারণ শেষ কয়েকটি ম্যাচে রান তাড়া করেই সাফল্য পেয়েছে সানরাইজার্স। সেই ফর্মুলাতেই থাকতে চাইবেন তিনি।

08 Nov 2020, 07:01:48 PM IST

ঋদ্ধি কি খেলবেন?

ঋদ্ধিমান সাহা কি খেলবেন? নাকি রবিবারও তাঁকে দুর্ভাগ্য তাড়া করে বেড়াবে? আপাতত সেই প্রশ্নের উত্তর খুঁজতে মরিয়া সানরাইজার্স হায়দরাবাদের সমর্থরা। একইসঙ্গে বাঙালিরা।

বন্ধ করুন