বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > MI vs KKR: ক্যাপ্টেন বদলেও ভাগ্য ফিরল না কলকাতার, হাসতে হাসতে জয় রোহিতদের

প্যাট কামিন্স ও ইয়ন মর্গ্যান জুটির মরিয়া প্রচেষ্টায় কলকাতা নাইট রাইডার্স মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দেড়শো রানের কাছাকাছি পৌঁছতে সক্ষম হয়। যদিও জয়ের জন্য এমন ছোটখাটো পুঁজি যে যথেষ্ট নয়, তা বোঝা যায় ম্যাচের শেষে। আবু ধাবিতে কেকেআরের ঝুলিয়ে দেওয়া টার্গেট অনায়াসে টপকে যায় মুম্বই ইন্ডিয়ান্স।

প্রথমে ব্যাট করে কলকাতা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিমেয় ১৪৮ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে মুম্বই ১৬.৫ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে প্রয়োজনীয় ১৪৯ রান তুলে নেয়। কার্যত হাসতে হাসতে ৮ উইকেটের বড় ব্যবধানে জয় তুলে নেন রোহিতরা।

(আইপিএলের লাইভ আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

কলকাতার হয়ে কামিন্স সর্বোচ্চ ৫৩ রান করে অপরাজিত থাকেন। ৩৬ বলের ইনিংসে তিনি ৫টি চার ও ২টি ছক্কা মারেন। মর্গ্যান ২৯ বলে ৩৯ রান করে নট-আউট থাকেন। তিনি ২টি চার ও ২টি ছক্কা মারেন। এছাড়া শুভমন গিল ২১, আন্দ্রে রাসেল ১২, রাহুল ত্রিপাঠী ৭, নীতিশ রানা ৫ ও দীনেশ কার্তিক ৪ রান করে আউট হন।

২টি উইকেট নিয়েছেন রাহুল চাহার। ১টি করে উইকেট নিয়েছেন বোল্ট, কুল্টার-নাইল ও বুমরাহ।

পালটা ব্যাট করতে নেমে মুম্বই ওপেনিং জুটিতে ৯৪ রান তুলে ফেলে। রোহিত ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৬ বলে ৩৫ রানের সতর্ক ইনিংস খেলে আইউ হন। সূর্যকুমার যাদব ১০ বলে ১০ রান করে ক্রিজ ছাড়েন। কুইন্টন ডি'কক ৪৪ বলে ৭৮ রান করে অপরাজিত থাকেন। তিনি ৯টি চার ও ৩টি ছক্কা মারেন। হার্দিক পান্ডিয়া অপরাজিত থাকেন ১১ বলে ২১ রান করে। তিনি ৩টি চার ও ১টি ছক্কা মারেন।

বরুণ ও মাভি ১টি করে উইকেট নেন। ম্যাচের সেরা হয়েছেন কুইন্টন ডি'কক। এই জয়ের সুবাদে ৮ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে মুম্বই দিল্লি ক্যাপিটালসকে টপকে লিগ টেবিলের এক নম্বরে চলে আসে।

সংক্ষিপ্ত স্কোর:- কলকাতা: ১৪৮/৫ (২০ ওভার), মুম্বই: ১৪৯/২ (১৬.৫ ওভার), (মুম্বই ৮ উইকেটে জয়ী)।

বন্ধ করুন