বাংলা নিউজ > ময়দান > IPL MVP Shubman Gill: ফাইনালে হারলেও সঠিক দিকেই এগিয়ে চলেছেন, আত্মবিশ্বাসী IPL সেরা শুভমন গিল

IPL MVP Shubman Gill: ফাইনালে হারলেও সঠিক দিকেই এগিয়ে চলেছেন, আত্মবিশ্বাসী IPL সেরা শুভমন গিল

শুভমন গিল (PTI)

আইপিএল-এর এক মরশুমে সর্বকালীন দ্বিতীয় সর্বোচ্চ রান করেছেন শুভমন গিল। ৩টি সেঞ্চুরি এবং চারটি অর্ধশতরান সহ তাঁর ঝুলিতে এবছর গিয়েছে ৮৯০ রান। কমলা টুপি জয়ের পাশাপাশি টুর্নামেন্ট সেরাও নির্বাচিত হয়েছেন তিনি।

দ্বিতীয় কোয়ালিফায়ারে ৩০ রানের মাথায় তাঁর ক্যাচ ফেলেছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের তিলক বর্মা। এরপর মাত্র ৬০ বলে ১২৯ রানের অনবদ্য ইনিংস খেলেছিলেন শুভমন গিল। গতকালও মাত্র ২ রানের মাথায় দীপক চাহারের ভুলে জীবনদান পেয়েছিলন তিনি। মনে হচ্ছিল, ফাইনালেও বড় একটা ইনিংস আসবে। তবে 'ধোনি ম্যাজিকে' ৩০ রানেই শেষ হয় গিলের ইনিংস। অবশ্য, ঋদ্ধিমান সাহা এবং সাই সুদর্শনের দৌলতে ২০০-র গণ্ডি পার করে দল। যদিও শেষ পর্যন্ত ম্যাচের অন্তিম বলে ধোনির চেন্নাইয়ের কাজে হার মানতে হয় গুজরাট টাইটান্সকে। আর তা নিয়ে কিঞ্চিৎ আক্ষেপ থাকলেও নিজের পরিশ্রম নিয়ে সন্তুষ্ট শুভমন গিল।

দল আইপিএল জয় না করতে পারলেও ব্যক্তিগত ভাবে এই আইপিএল শুভমনের জন্য দুর্দান্ত গিয়েছে। আইপিএল-এর এক মরশুমে সর্বকালীন দ্বিতীয় সর্বোচ্চ রান করেছেন তিনি। ৩টি সেঞ্চুরি এবং চারটি অর্ধশতরান সহ তাঁর ঝুলিতে এবছর গিয়েছে ৮৯০ রান। কমলা টুপি জয়ের পাশাপাশি টুর্নামেন্ট সেরাও নির্বাচিত হয়েছেন তিনি। এই নিয়ে গিল বলেন, 'আমার জন্য আইপিএল সেরা হওয়াটা বড় বিষয়। এটার মানে আমার কঠোর পরিশ্রম আমাকে সঠিক দিকে এগিয়ে নিয়ে চলেছে। আমরা ফাইনাল জিততে পারিনি। তবে ম্যাচটা দুর্দান্ত ছিল।' এরপর এই মরশুমে নিজের ব্যাটিং নিয়ে শুভমন বলেন, 'শুরুর দিকে আমি ৪০-৫০ রান করছিলাম। ভালো ভাবেই নিজের ইনিংস শুরু করছিলাম। দলের জন্য সেই সূচনাটা খুবই গুরুত্বপূর্ণ। মরশুমের শেষ দিকে সেই ৪০-৫০ রানের ইনিংসগুলি সেঞ্চুরিতে পরিণত হল।'

গিল জানান, আইপিএল-এর জন্য তিনি নিজের ব্যাটিং শৈলীর ওপর কাজ করেছেন। তিনি জানান, ছক্কা মারার জন্য অনেকক্ষণ বিশেষ অনুশীলন করেছেন তিনি। এবং সেই পরিশ্রমের ফলে তিনি সন্তুষ্ট। এদিকে গিল বলেন, 'এই আইপিএল-এর করা আমার প্রতিটি সেঞ্চুরি আমার মনে বিশেষ জায়গা করে নিয়েছে। তবে সবকটি সেঞ্চুরি আলাদা রকমের ছিল। হায়দরাবাদের বিরুদ্ধে করা সেঞ্চুরিটা নিয়ন্ত্রিত ছিল। এদিকে মুম্বইয়ের বিরুদ্ধে আমি বোলার বেছে নিয়ে প্রহার করেছিলাম।' উল্লেখ্য, এই মরশুমের আগে গিলের ব্যাট থেকে আইপিএল-এ কোনও সেঞ্চুরি আসেনি। আর এবার একসঙ্গে তিনটি সেঞ্চুরি করেন গিল। এদিকে মরশুমের শুরুর দিকে গিলের স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন উঠছিল। তবে আইপিএল শেষ হতে হতে গিলের স্ট্রাইক রেট গিয়ে দাঁড়ায় প্রায় ১৫৮-এ। আর গড় - ৫৯.৩৩। এবছর ৩৩টি ছক্কা মারেন গিল। এবং টুর্নামেন্টের সর্বাধিক ৮৫টি বাউন্ডারি আসে তাঁর ব্যাট থেকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

Los Angeles Knight Riders বনাম MI New York ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ শ্রাবণের প্রথম সোমবার কারা লাকি?রইল রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কারা কারা লাকি? দেখে নিন ২২ জুলাইয়ের রাশিফল বশিরের আগুনে বোলিং, দ্বিতীয় টেস্টেও গোহারান হারল উইন্ডিজ, সিরিজ জিতল ইংল্যান্ড সুইডিশ ওপেনের ফাইনালে অনামী নুনোর কাছে স্ট্রেট সেটে হেরে অবসরের ইঙ্গিত নাদালের শোলের সঙ্গে একইদিনে মুক্তি, ৩০ লাখি ছবি জয় সন্তোষী মা ১৯৭৫ সালে কত টাকা আয় করে? দেড় কোটি বেতনের চাকরিতে আমেরিকা গেলেন না বাংলার যুবক, বাবা-মা একলা হয়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে 'আউট' বাইডেন, ট্রাম্পের সামনে সওয়াল কমলার নাম সরকারি কর্মীরা আরএসএস কর্মসূচিতে অংশ নিতে পারবেন, আগের নির্দেশ তুলে নিল সরকার ৫৯-এ সেকেন্ড ইনিংস স্নেহাশিসের! ডোনার চেয়েও বয়সে ছোট সৌরভের নতুন বৌদি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.