বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > CSK vs RR: শিশিরের জন্য নিজে থেকে বল বদলালেন আম্পায়াররা, সব ম্যাচে করবেন তো, প্রশ্ন অশ্বিনের

CSK vs RR: শিশিরের জন্য নিজে থেকে বল বদলালেন আম্পায়াররা, সব ম্যাচে করবেন তো, প্রশ্ন অশ্বিনের

আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ক্ষোভ প্রকাশ অশ্বিনের।

অশ্বিন চেন্নাইয়ের বিরুদ্ধে ৪ ওভার বল করে ২৫ রান দিয়ে ২ উইকেট তুলে নেন। বল পরিবর্তনের ফলে অশ্বিন ছাড়াও বাকি দুই স্পিনার অ্যাডাম জাম্পা এবং যুজবেন্দ্র চাহালও সুবিধে পেয়ছেন। স্পিন ত্রয়ী পরিবর্তিত বলের সাহায্যে সিএসকের পাঁচটি উইকেটই তুলে নিয়েছেন।

শিশিরের কারণে বল ভিজে যাওয়ার পর কি আম্পায়াররা, সেই বল নিজেরাই পরিবর্তন করতে পারেন? চিপকে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে রাজস্থান রয়্যালসের ম্যাচের পর রবিচন্দ্রন অশ্বিন এমন প্রশ্ন তুলে, একটি আকর্ষণীয় বিতর্কের জন্ম দিয়েছেন। যেহেতু খুবই শিশির পড়েছিল, সেই কারণে আম্পায়াররা বিষয়টিতে হস্তক্ষেপ করেন এবং রান তাড়া করার সময় বল পরিবর্তন করেছিলেন। যদিও অশ্বিন এবং তাঁর দল সেই সিদ্ধান্তের ফলে কার্যত সুবিধেই পেয়েছিলেন। তবে অশ্বিনের দাবি, আম্পায়াররা নিজেরাই সিদ্ধান্ত নেওয়ার কারণে তিনি বিস্মিত হয়েছিলেন।

আরও পড়ুন: ধোনির চোটের কী হাল, খোলসা করলেন ফ্লেমিং, দিলেন মাগালাকে নিয়ে আপডেট

অশ্বিন চেন্নাইয়ের বিরুদ্ধে ৪ ওভার বল করে ২৫ রান দিয়ে ২ উইকেট তুলে নেন। ম্যাচের পরে সংবাদিক সম্মেলনে অশ্বিন বলেন, ‘আমি খুবই অবাক হয়েছি যে আম্পায়াররা শিশিরের জন্য বল পরিবর্তন করেছেন। এটি আগে কখনও ঘটেনি এবং আমি এই ঘটনায় বেশ হতবাক। সত্যি বলতে, এই বছর আইপিএলে মাঠের কিছু সিদ্ধান্ত আমাকে কিছুটা বিভ্রান্ত করেছে। আমি বলতে চাইছি যে, এটি টিক নাকি মাঝামাঝি, নাকি ভালো না মন্দ, সব দিকই দিয়েই বিভ্রান্ত করেছে। কারণ আমি মনে করি এখন যা প্রয়োজন তা হল একটু ভারসাম্য।’ বল পরিবর্তনের ফলে অশ্বিন ছাড়াও বাকি দুই স্পিনার অ্যাডাম জাম্পা এবং যুজবেন্দ্র চাহালও সুবিধে পেয়ছেন। স্পিন ত্রয়ী পরিবর্তিত বলের সাহায্যে সিএসকের পাঁচটি উইকেটই তুলে নিয়েছেন।

অশ্বিন শুধু বল হাতে নয়, তিনি চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ব্যাট হাতেও গুরুত্বপূর্ণ ভূমিকা নেন। ২২ বলে তিনি ৩০ রানের দুরন্ত একটি ইনিংসও খেলেন। এবং ম্যাচের সেরা নির্বাচিত হন।

আরও পড়ুন: CSK-এর বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয়ের পরেও মিলল না স্বস্তি, ১২ লাখ টাকা জরিমানা RR অধিনায়ক সঞ্জুর

অশ্বিন আরও বলেন, ‘বোলিং দল হিসেবে আমরা বল পরিবর্তন করতে বলছি না। কিন্তু আম্পায়ারের নির্দেশে বল পরিবর্তন করা হচ্ছে। আমি আম্পায়ারকে জিজ্ঞাসা করেছিলাম এবং তিনি বলেছিলেন যে, আমরা এটি পরিবর্তন করতে পারি। তাই, আমি আশা করি, যত বারই শিশির থাকবে, ভবিষ্যতে তত বারই এই আইপিএলে বল পরিবর্তন করা যাবে। আপনি যা চান তা করতে পারেন, তবে আপনাকে ভবিষ্যতে নির্দিষ্ট পথ বেছে নিতে হবে।’

আরও একটি শেষ ওভারের রোমহর্ষক ম্যাচে চেন্নাইকে ৩ রানে হারায় রাজস্থান রয়্যালস। সেই সঙ্গে তারা চিপকে ১৫ বছর পর সিএকে-র বিরুদ্ধে জয় পেল। পাশাপাশি গুরুত্বপূর্ণ ২ পয়েন্ট নিয়ে চেন্নাই থেকে নিয়ে ফিরছে রাজস্থান রয়্যালস। তাদের পরবর্তী ম্যাচ ১৬ই এপ্রিল। রবিবার আমদাবাদে পরবর্তী ম্যাচে গুজরাত টাইটান্সের বিরুদ্ধে খেলবেন সঞ্জুরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল 3 ওভার শেষে West Indies-র স্কোর 25/0 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল ভারী বৃষ্টি নিয়ে আসছে ঘূর্ণাবর্ত, পারদ পড়বে ৪ ডিগ্রি, কবে ও কোন জেলায় সতর্কতা? জার্মানির কাজ ‘সহজ’ করল স্কটল্যান্ড! ইউরোয় কোন দল কত নম্বরে? রইল পয়েন্ট তালিকা আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.