বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > নিজের উপর বিশ্বাস রাখো, সব হবে- দলে নির্বাচিত হয়ে কার্তিকের বার্তা
তিন বছর পরে টিম ইন্ডিয়াতে ফিরলেন দীনেশ কার্তিক (ছবি-টুইটার)

নিজের উপর বিশ্বাস রাখো, সব হবে- দলে নির্বাচিত হয়ে কার্তিকের বার্তা

  • ভারতীয় দল নির্বাচনের পর কার্তিক তার সোশ্যাল মিডিয়ায় টুইট করে ভক্তদের ধন্যবাদ জানিয়েছেন। দীনেশ কার্তিক টুইট করে লিখেছেন, ‘আপনি যদি নিজেকে বিশ্বাস করেন তবে সবকিছু ঠিক হয়ে যাবে। আপনার সমর্থন এবং আস্থার জন্য সবাইকে ধন্যবাদ... কঠোর পরিশ্রম অব্যাহত থাকবে...’

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতীয় দলের ঘোষণা করেছে। এই দলে কিছু তরুণ খেলোয়াড় সুযোগ পেয়েছেন।আবার অনেক সিনিয়র খেলোয়াড়ও নিজেদের পারফরমেন্সের কারণে দলে ফিরেছেন। এই তালিকায় রয়েছেন দীনেশ কার্তিকেরও নাম। ২০২২ আইপিএল-এ এখনও পর্যন্ত কার্তিকের জন্য দুর্দান্ত ছিল। দলের হয়ে ফিনিশারের ভূমিকা পালন করা এই খেলোয়াড় ৫৭.৪০ গড়ে রান করেছেন। টিম ইন্ডিয়াতে ফেরার জন্য দুর্দান্ত পারফরম্যান্সের উপহার দিয়েছেন কার্তিক। ভারতীয় দল নির্বাচনের পর কার্তিক তার সোশ্যাল মিডিয়ায় টুইট করে ভক্তদের ধন্যবাদ জানিয়েছেন।

দীনেশ কার্তিক টুইট করে লিখেছেন, ‘আপনি যদি নিজেকে বিশ্বাস করেন তবে সবকিছু ঠিক হয়ে যাবে। আপনার সমর্থন এবং আস্থার জন্য সবাইকে ধন্যবাদ... কঠোর পরিশ্রম অব্যাহত থাকবে...’

দীনেশ কার্তিক তার ১৩ বছরের টি-টোয়েন্টি ক্যারিয়ারে ভারতের হয়ে মাত্র ৩২টি ম্যাচ খেলেছেন। ২০০৬ সালে ভারত যখন বীরেন্দ্র সেহওয়াগের নেতৃত্বে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিল, সেই দলের অংশ ছিলেন দীনেশ কার্তিক। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ২৮ বলে ৩১ রান করেছিলেন তিনি এবং ম্যাচের সেরার পুরস্কারও পেয়েছিলেন।

কার্তিকের ২০২২ আইপিএল-এর পারফরম্যান্স সম্পর্কে কথা বলতে গেলে, ১৪ ম্যাচে এই খেলোয়াড় ৫৭.৪০গড়ে এবং ১৯১.৩৩ স্ট্রাইকরেটে ২৮৭ রান করেছেন। এই সময়ের মধ্যে কার্তিকের সেরা স্কোর অপরাজিত ৬৬। দীনেশ কার্তিক এই মরশুমে সর্বোচ্চ স্ট্রাইকরেটের ব্যাটসম্যান। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের ভারতীয় দল: কেএল রাহুল (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, ইশান কিষাণ, দীপক হুডা, ঋষভ পন্ত (সহ-অধিনায়ক ও উইকেটরক্ষক), দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, শ্রেয়স আইয়ার, বেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, হার্ষাল প্যাটেল, আভেশ খান, অর্শদীপ সিং, উমরান মালিক।

বন্ধ করুন