বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > দিল্লি ম্যাচ হেরে ক্রিকেটের নিয়ম বদলের ডাক দিলেন পঞ্জাব কিংসের হতাশ নায়ক কেএল
হতাশ কে এল রাহুল (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
হতাশ কে এল রাহুল (ফাইল ছবি, সৌজন্য এএনআই)

দিল্লি ম্যাচ হেরে ক্রিকেটের নিয়ম বদলের ডাক দিলেন পঞ্জাব কিংসের হতাশ নায়ক কেএল

রবিবার দিল্লির বিরুদ্ধে ম্যাচ চলাকালীন আম্পায়ারের কাছে বারবার বল বদলানোর আবেদন করতে থাকেন রাহুল। ক্রিকেটের আইন দেখিয়ে যা বাতিল করে দেওয়া হয়। প্রতি দু’ওভার অন্তর বল বদলের নিদান দিলেন রাহুল।

আইপিএলের নিয়ম বদল করার কথা জানালেন পঞ্জাব কিংসের অধিনায়ক কেএল রাহুল। রবিবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৬ উইকেটে হারের পরে মুখ খোলন তিনি। তাঁর মতে ইনিংসের পরের দিকে বল করা খুবই কঠিন। ওয়াংখাড়ের মতো পিচে সন্ধে থেকেই শিশির পড়তে থাতে। ফলে পরের দিকে বল করতে গিয়ে সমস্যায় পরতে হয় বোলারদের। ভেজা বলেই বল করতে হয়। সেই সময় বল গ্রিপ করা কঠিন হয়। এরপরে সামনে যদি শিখর ধাওয়ানের মতো দুরন্ত ক্রিকেটার থাকেন তাহলে তো আপনার তৈরি করা সব অঙ্ক ভুল প্রমাণ হয়। 

(আইপিএলের যাবতীয় আপডেট দেখুন এখানে)

সেই কারণেই রবিবার দিল্লির বিরুদ্ধে ম্যাচ চলাকালীন আম্পায়ারের কাছে বারবার বল বদলানোর আবেদন করতে থাকেন রাহুল। ক্রিকেটের আইন দেখিয়ে যা বাতিল করে দেওয়া হয়। রাহুলের মতে, পরের দিকে যারা বল করে তাদের শিশির ভেজা মাঠে বেশ অসুবিধার সম্মুখীণ করতে হয়। রাহুল জানিয়েছেন, যদি পরের দিকে প্রতি দু’ওভার অন্তর বল বদলানোর সুযোগ দেওয়া হয় তাহলে একটু সুবিধা হতে পারে। 

ম্যাচের পরে হতাশ রাহুল জানান ‘আমরা এই রকম পরিস্থিতিতে খেলার জন্য তৈরি ছিলাম। তবে উল্টো দিকে এই রকম উচ্চ মানের ব্যাটসম্যান থাকায় সমস্যা তো তৈরি হবেই। আমি হেরেছি বলে আমি এই কথাটা বলছি না, বোলাররা ভেজা বলেই ভাল বল করার চেষ্টা করেছিলেন, এমন অবস্থায় যা করা খুবই কঠিন। আমি ম্যাচ চলাকালীন বহুবার আম্পায়ারদের কাছে ভেজা বল পরিবর্তন করার অনুরোধ করি, কিন্তু ক্রিকেটের রুল বুক এই কাজটা করতে দিল না।’

বন্ধ করুন