বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: ম্যাচ জিতিয়ে ক্ষমা চাইলেন প্রাক্তন রয়্যাল মিলার, কটাক্ষও কি করলেন ম্যানেজমেন্টকে?
কোয়ালিফায়ার ১-এ রয়্যালসের বিরুদ্ধে ব্যাটিংরত ডেভিড মিলার। ছবি- পিটিআই। (PTI)

IPL 2022: ম্যাচ জিতিয়ে ক্ষমা চাইলেন প্রাক্তন রয়্যাল মিলার, কটাক্ষও কি করলেন ম্যানেজমেন্টকে?

  • ৩৮ বলে মিলারের অপরাজিত ৬৮ রানের সুবাদে তাঁরা রয়্যালসকে হারিয়ে আইপিএল ফাইনালে পৌঁছল গুজরাট টাইটানস।

এ বারের আইপিএলে পুনরায় সেই পুরনো দিনের ‘কিলার মিলার’কে দেখা গিয়েছে। গুজরাটের হয়ে একের পর এক ম্যাচ ফিনিশ করেছেন ডেভিড মিলার, মরশুমে ৪০০-র অধিক রানও করে ফেলেছেন। আইপিএলের কোয়ালিফায়ার ১ ফের একবার জ্বলে উঠল তাঁর ব্যাট।

মঙ্গলবার (২৪ মে) প্রাক্তন দল রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ১৮৯ রানের বড় টার্গেট তাড়া করতে নেমেছিল গুজরাট টাইটানস। ৩৮ বলে মিলারের অপরাজিত ৬৮ রানের সুবাদে তাঁরা রয়্যালসকে হারিয়ে প্রথম দল হিসাবে এ বারের আইপিএল ফাইনালে নিজেদের জায়গা পাকা করে ফেলল। নিজের প্রাক্তন দলের বিরুদ্ধে ব্যাট হাতে ঝড় তুলে বর্তমান দলকে ম্যাচ জেতানোর পর, রয়্যালসের কাছে ক্ষমাও চেয়েছেন মিলার।

এরপর এই মরশুমে নিজের সাফল্য রহস্য জানাতে গিয়ে রয়্যালস ম্যানেজমেন্টকে সম্ভবত হালকা খোঁচাই দিলেন প্রোটিয়া তারকা। ম্যাচ শেষে তিনি জানান, ‘প্রথমেই আমায় সুযোগ দেওয়ার জন্য (গুজরাটকে) অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি। আমাকে নির্দিষ্ট একটি ভূমিকা দেওয়া হয়েছিল এবং প্রথম থেকেই আমাকে ব্য়াক করা হয়। এই নতুন ভূমিকা বেশ উপভোগই করছি। আমি বহু বছর ধরে ক্রিকেট খেলছি এবং এখন নিজের খেলাটাকেও আরও ভালভাবে বুঝতে পারি।’

শেষ ওভারে জয়ের জন্য গুজরাটের ১৬ রানের প্রয়োজন ছিল। মিলার পর পর তিন বলে তিনটি ছক্কা হাঁকিয়ে ম্যাচ জেতান। এই নিয়ে মিলারের মত, ‘চাপের মুখে অনেকেই পরিকল্পনা থেকে সরে আসে, তবে আমি এমনটা করিনি। আমার বিরুদ্ধে অফস্টাম্পের বাইরে অনেক বল করা হচ্ছিল, তাই আমি সরে গিয়ে নিজের ওপর আস্থা রেখে শট মারি। বাকি বলগুলোয় যত জোরে সম্ভব মারার চেষ্টা করি। নিজে যা নিয়ন্ত্রণ করতে পারব, সেইদিকেই নজর দিতে হয়, তার বাইরের জিনিস নিয়ে চিন্তা করে লাভ নেই।’

বন্ধ করুন