বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > মহম্মদ শামি নাকি কপিল দেবের মতোই! কেন এমন তুলনা টানলেন রবি শাস্ত্রী
লখনউ সুপার জায়ান্টসদের বিরুদ্ধে মহম্মদ শামি (ছবি:আইপিএল)

মহম্মদ শামি নাকি কপিল দেবের মতোই! কেন এমন তুলনা টানলেন রবি শাস্ত্রী

জানেন কোন প্রসঙ্গে কপিল দেবের সঙ্গে মহম্মদ শামির তুলনা টানলেন রবি শাস্ত্রী।

১৫তম আইপিএল-এ গুজরাট টাইটানসের হয়ে খেলছেন ফাস্ট বোলার মহম্মদ শামি।লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ম্যাচে নিজের বোলিং দিয়ে ধ্বংসযজ্ঞ চালিয়েছেন রবি শাস্ত্রী। ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলা আইপিএল ২০২২-এর চতুর্থ ম্যাচে লখনউয়ের টপ অর্ডার ভেঙে দিয়েছিলেন শামি। তিনি ম্যাচের প্রথম বলে কেএল রাহুলকে সাজঘরে ফিরিয়েছিলেন তারপরে কুইন্টন ডি কককে আউট করেছিলেন শামি। তারপর মণীশ পান্ডেকে প্যাভিলিয়নে ফিরিয়েছিলেন শামি।

আইপিএল প্রথমবার খেলেছে ফ্র্যাঞ্চাইজির গুজরাট টাইটনস। গুজরাট টাইটানসের প্রথম আইপিএল জয়ের পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেনমহম্মদশামি। তিনটি উইকেট নিয়েছিলেন তিনি। ২৫ রান দিয়ে ৩ উইকেট নিয়েছিলেন শামি।৩১ বছর বয়সী শামিকে প্রায়শই আধুনিক দিনের ক্রিকেটে সেরা সীম পজিশনের একজন বোলার হিসাবে বিবেচনা করা হয়। ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রীও সেটি মনে করেন। গ্রেট কপিল দেবের সঙ্গে মহম্মদ শামির সঙ্গে তুলনা করেন রবি শাস্ত্রী। সীম বোলিংয়ের কপিল দেবের সঙ্গে মহম্মদ শামির তুলনা টানেন শাস্ত্রী।

ইএসপিএন ক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে রবি শাস্ত্রী বলেছেন,‘সে খুবই ফিট এবং ক্ষুধার্ত। তার কাছে সুইং-ও আছে। আমি বলতাম,‘কপিল দেবকে সকাল২টায় তুলে নিয়ে বল করতে বলুন। তিনি দুর্দান্ত আউটসুইং করবেন।’ শামি সহ কয়েকজন খেলোয়াড়ের সেই দক্ষতা আছে। তার সীম রিলিজ দুর্দান্ত... শুধুমাত্র জিমি অ্যান্ডারসন তার কাছাকাছি থাকবে।’

বন্ধ করুন