বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > দলকে একবারও শেষ চারে নিয়ে যেতে ব্যর্থ, কোচ কুম্বলেকে ছেঁটে ফেলল PBKS
অনিল কুম্বলে।

দলকে একবারও শেষ চারে নিয়ে যেতে ব্যর্থ, কোচ কুম্বলেকে ছেঁটে ফেলল PBKS

  • প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের জায়গায় কাকে কোচ করা হবে, সে সম্পর্কে কোনও আপডেট করা হয়নি পঞ্জাব কিংসের তরফে। তবে ফ্র্যাঞ্চাইজি সম্ভাব্য প্রার্থীদের সন্ধান করছে বলে জানা গিয়েছে। এবং শীঘ্রই একটি ঘোষণা করা হবে বলে আশা করা হচ্ছে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফ্র্যাঞ্চাইজি দল পঞ্জাব কিংস এখন নতুন প্রধান কোচ খুঁজতে শুরু করে দিয়েছে। কারণ অনিল কুম্বলের সঙ্গে পঞ্জাব তাদের সম্পর্কে ইতি টেনে দিয়েছে। আইপিএল ফ্র্যাঞ্চাইজি পঞ্জাব কিংসের প্রধান কোচ হিসেবে অনিল কুম্বলের মেয়াদ শেষ হয়ে গিয়েছে। কারণ এই ফ্র্যাঞ্চাইজি তাঁর সঙ্গে আর চুক্তি নবীকরণ করেনি। বলিউড অভিনেত্রী প্রীতি জিন্টা, শিল্পপতি মোহিত বর্মন, নেস ওয়াদিয়া এবং করণ পলের পাশাপাশি পঞ্জাব কিংসের সিইও সতীশ মেনন সহ দলের মালিকদের সমন্বয়ে গঠিত বোর্ড কুম্বলেকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের জায়গায় কাকে কোচ করা হবে, সে সম্পর্কে কোনও আপডেট করা হয়নি। তবে ফ্র্যাঞ্চাইজি সম্ভাব্য প্রার্থীদের সন্ধান করছে বলে জানা গিয়েছে। এবং শীঘ্রই একটি ঘোষণা করা হবে বলে আশা করা হচ্ছে। ২০২০ সাল থেকে অনিল কুম্বলের কোচিংয়ে পঞ্জাব কিংস তিনটি মরশুমের প্রতিটিতে আইপিএল পয়েন্ট টেবিলের নীচের দিকে শেষ করেছে।

আরও পড়ুন: ভারত-পাক মহারণে এগিয়ে বাবররা, দাবি অজি তারকার

পঞ্জাব কিংসের দল এখনও পর্যন্ত একটিও আইপিএল শিরোপা জিততে পারেনি। শুধু তাই নয়, ২০১৪ সালের আইপিএলের পর থেকে এই দলটি প্লে-অফেও উঠতে পারেনি। আইপিএল ২০১৪-তে পঞ্জাব কিংসের দল (তখন কিংস ইলেভেন পাঞ্জাব) ফাইনালে পৌঁছেছিল এবং রানার্স হয়েছিল। যা আইপিএল ইতিহাসে তাদের সেরা পারফরম্যান্স।

আরও পড়ুন: স্পিনের বিরুদ্ধে সমস্যা মিটল? নেটে চাহালদের পেটালেন বিরাট- ভিডিয়ো

সূত্রের দাবি, একজন ভারতীয় কোচের সঙ্গেও এই ভূমিকার জন্য যোগাযোগ করা হয়েছে। তবে তাঁর নাম এখনও প্রকাশ করা হয়নি। এমনও খবর রয়েছে যে, এই বিশেষ ভূমিকার জন্য ইয়ন মর্গ্যান এবং ট্রেভর বেলিসের মতো অভিজ্ঞদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। মর্গ্যান এর আগে কেকেআর-কে নেতৃত্ব দিয়েছেন। কুম্বলের আমলে পঞ্জাব কিংস মোট ৪২টি ম্যাচ খেলেছে। এবং তার মধ্যে মাত্র ১৯টি ম্যাচ জিতেছে।

কুম্বলেকে কোচের পদ থেকে বাদ দেওয়ার পাশাপাশি মায়াঙ্ক আগরওয়ালকে অধিনায়ক করা নিয়ে প্রশ্ন রয়েছে। তবে সূত্রের খবর, পঞ্জাবের নতুন কোচই অধিনায়কের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। এই বিষয়টি কোচের উপরেই ছেড়ে রেখেছে টিম ম্যানেজমেন্ট।

বন্ধ করুন