বাংলা নিউজ > ময়দান > বল হাতে ঠিক পিছনে দাঁড়িয়ে উইকেটকিপার, হঠাৎ দৌড় লাগিয়ে যেচে রান-আউট ব্যাটসম্যান: ভিডিয়ো
হাস্যকর রান-আউট টি-২০ ব্লাস্টে। ছবি- টুইটার।

বল হাতে ঠিক পিছনে দাঁড়িয়ে উইকেটকিপার, হঠাৎ দৌড় লাগিয়ে যেচে রান-আউট ব্যাটসম্যান: ভিডিয়ো

  • হাস্যকর ঘটনা ভাইটালিটি ব্লাস্টে, আউট ছিলেন একজন, সাজঘরে ফিরলেন অন্যজন।

স্পিনারদের বলে উইকেটকিপাররা সর্বদাই স্টাম্পের কাছে দাঁড়িয়ে থাকেন। সুতরাং, ব্যাটসম্যানের থেকে কিপারের দূরত্ব হয় কয়েক হাত মাত্র। এমন অবস্থায় বল যদি কিপারের দস্তানায় থাকে, তবে রান নিতে দৌড়নোর কথা স্বপ্নেও ভাববেন না ব্যাটসম্যানরা। অথচ ঠিক তেমন ছবিই দেখা গেল এজবাস্টনে। ফলে অদ্ভুতভাবে রান-আউট হয়ে মাঠ ছাড়তে হল ব্যাটসম্যানকে।

তাও আবার, যে ব্যাটসম্যানের আউট হওয়ার কথা, তিনি রয়ে গেলেন ক্রিজে। সাজঘরে ফিরলেন তিনি, যাঁর আউট হওয়ার কথা নয়।

ভাইটালিটি ব্লাস্টের দ্বিতীয় সেমিফাইনালে দেখা গেল এমন হাস্যকর ঘটনা। সামারসেটের বিরুদ্ধে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে হ্যাম্পশায়ার। ইনিংসের একেবারে শেষ ওভারের পঞ্চম বলে রান-আউট হন লিয়াম ডসন।

আরও পড়ুন:- জর্ডনের ঝোড়ো ইনিংসের পরেও ইয়র্কশায়ারকে হারিয়ে ভাইটালিটি ব্লাস্টের ফাইনালে ল্যাঙ্কাশায়ার

বাঁ-হাতি স্পিনার ভ্যান ডার মারউইর বলে শট নেওয়ার চেষ্টা করেন জেমস ফুলার। বল ব্যাটে লাগেনি। উইকেটকিপার টম ব্যান্টনের দস্তনায় লেগে বল গিয়ে পড়ে ঠিক পিছনেই। ব্যান্টন বল কুড়িয়ে নেন। এমন সময় দাঁড়িয়ে থাকতে থাকতে হঠাৎ দৌড় লাগান ফুলার। কিপার বল হাতে নিয়ে দাঁড়িয়ে রয়েছেন, অথচ ব্যাটসম্যান রান নেওয়ার জন্য দৌড়চ্ছেন, এই বিষয়টাই অবাক করে অনেককে।

আসলে বল ব্যান্টনের দস্তানা থেকে পড়ে যাওয়া মাত্রই নন-স্ট্রাইকার ব্যাটসম্যান লিয়াম ডসন রান নোওয়ার জন্য দৌড় শুরু করেছিলেন। ফুলার সেটা বুঝতে পারেন অনেক পরে। ব্যান্টনের স্টাম্পে বল লাগাতে বিশেষ অসুবিধা হয়নি। এক্ষেত্রে যেচে রান-আউট হন ব্যাটসম্যান।

আরও পড়ুন:- 'প্রাণ যায় যাক, গদি না যায়', রামিজ রাজার চেয়ারের প্রতি লোভ রয়েছে, বিস্ফোরক আমির

আরও অবাক করার বিষয় হল, ব্যান্টন যখন বল স্টাম্পে লাগান, সেই প্রান্ত থেকে দূরত্ব কম ছিল ফুলারের। অথচ আম্পায়ার আউট দেওয়ার আগেই ডসন সাজঘরের পথে হাঁটা লাগান। সংশয় থাকলেও শেষমেশ তাঁকেই আউট বলে ঘোষণা করা হয়। উল্লেখ্য, প্রথমে ব্যাট করে হ্যাম্পশায়ার ৬ উইকেটের বিনিময়ে ১৯০ রান সংগ্রহ করে।

বন্ধ করুন