বাংলা নিউজ > ময়দান > ফুলের সঙ্গে কাঁটাও পেল ভারত, পাক বোলারকে লজ্জার রেকর্ড থেকে মুক্তি দিলেন হার্ষাল
হতাশাজনক নজির হার্ষাল প্যাটেলের। ছবি- এএনআই

ফুলের সঙ্গে কাঁটাও পেল ভারত, পাক বোলারকে লজ্জার রেকর্ড থেকে মুক্তি দিলেন হার্ষাল

T20 World Cup-এর স্কোয়াডে থাকা বোলারের এমন হতাশাজনক নজির দুশ্চিন্তায় রাখবে ভারতীয় সমর্থকদের।

এক ক্যালেন্ডার বর্ষে সব থেকে বেশি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ জয়ের নিরিখে পাকিস্তানের বিশ্বরেকর্ড ছিনিয়ে নিয়েছে টিম ইন্ডিয়া। গতবছর পাকিস্তান যে রেকর্ড নিজেদের নামে করে, এবছর ভারত তার দখল নেয়। তবে শুধু ফুল নয়, এক্ষেত্রে একটি কাঁটার আঘাতও হজম করতে হয় ভারতকে।

গতবছর এক পাক বোলার অন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে অত্যন্ত লজ্জাজনক এক রেকর্ড গড়েছিলেন। এবছর পাক তারকাকে সেই লজ্জার নজির থেকে মুক্তি দেন এক ভারতীয় ক্রিকেটার, যিনি আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য ভারতের স্কোয়াডে জায়গা পেয়েছেন।

গতবছর আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে বিশ্বের সব বোলারদের মধ্যে সব থেকে বেশি রান খরচ করেছিলেন পাকিস্তানের হ্যারিস রউফ। তিনি সাকুল্যে ৬৩৭ রান উপহার দিয়েছিলেন প্রতিপক্ষ ব্যাটসম্যানদের। ইন্দোরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের তৃতীয় তথা শেষ টি-২০ ম্যাচে খরুচে বোলিং করে হ্যারিস রউফের সেই হতাশাজনক রেকর্ড ভেঙে দেন ভারতের হার্ষাল প্যাটেল।

লেজেন্ডস লিগ ক্রিকেটের ফাইনাল ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

ইন্দোরে হার্ষাল ৪ ওভারে ৪৯ রান খরচ করেন। ফলে ২০২২ সালে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে তিনি খরচ করেন সাকুল্যে ৬৫০ রান। আপাতত এক বছরে সব থেকে বেশি আন্তর্জাতিক টি-২০ রান খরচ করা ক্রিকেটারদের তালিকায় এক নম্বরে পৌঁছে গেলেন হার্ষাল। দ্বিতীয় স্থানে পিছলে গিয়ে হাঁফ ছেড়ে বাঁচেন রউফ।

আরও পড়ুন:- ICC POTM: প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কারেও ভারত-পাক লড়াই, রিজওয়ানকে টক্কর দেবেন টিম ইন্ডিয়ার তারকা অল-রাউন্ডার

তালিকার তৃতীয় স্থানে রয়েছেন পাকিস্তানের শাহিন আফ্রিদি। তিনি গতবছর আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সাকুল্যে ৫৯৯ রান খরচ করেন। ২০১৮ সালে অস্ট্রেলিয়ার অ্যান্ড্রু টাই ৫৮৭ রান খরচ করেন। তিনি চলে গেলেন তালিকার চার নম্বরে।