বাংলা নিউজ > ময়দান > মুম্বইয়ের রঞ্জি টিমেও শিকে ছিড়ল না সচিন-পুত্রের, বাদ CSK তারকাও, অধিনায়ক পৃথ্বী
অর্জুন তেন্ডুলকর।

মুম্বইয়ের রঞ্জি টিমেও শিকে ছিড়ল না সচিন-পুত্রের, বাদ CSK তারকাও, অধিনায়ক পৃথ্বী

  • এই বছর ফেব্রুয়ারিতে অর্জুন তেন্ডুলকর এবং ভারতের তারকা ব্যাটসম্যান অজিঙ্কা রাহানেকে মুম্বইয়ের রঞ্জি ট্রফি দলে রাখা হয়েছিল। অর্জুনের এখনও প্রথম-শ্রেণীর ক্রিকেটে অভিষেক হয়নি। এ দিকে চোটের কারণে বাদ পড়েছেন অভিজ্ঞ রাহানেও।

৬ জুন থেকে শুরু হতে চলা রঞ্জি ট্রফির নক আউটের জন্য সোমবার ২১ সদস্যের একটি দল ঘোষণা করেছে মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন (এমসিএ)। যে দল বাদ পড়েছেন চেন্নাই সুপার কিংসের শিবম দুবে। নাম নেই অর্জুন তেন্ডুলকরেরও। বাদ পড়েছেন অজিঙ্কা রাহানে। দলের অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছে পৃথ্বী শ'-কে।

কাঁধের চোটের কারণে দল থেকে বাদ পড়েছেন অলরাউন্ডার শিবম দুবে। এটি ২৬ বছর বয়সী অলরাউন্ডারের জন্য একটি বিশাল ধাক্কা। তিনি লাল বলের খেলার উন্নতি করতে আগ্রহী ছিলেন, অথচ চোটেের কারণে তাঁকে ছিটকে যেতে হল।

এ বারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে বেশ ভালো ছন্দেই ছিলেন শিবম দুবে। চেন্নাই সুপার কিংসের তিনি ১১টি ম্যাচে ২৮৯ রান সংগ্রহ করেন। একক সংস্করণে ২৮.৯০ গড়ে এটি তাঁর সর্বোচ্চ রান।

আরও পড়ুন: শুধু অর্জুন তেন্ডুলকরই নন, IPL 2022-এ এই দুই প্রতিভাবান তরুণকেও সুযোগ দেওয়া হয়নি

তবে, সলিল আঙ্কোলার নেতৃত্বাধীন নির্বাচন প্যানেল চোটের কারণে শিবম দুবেকে দলে রাখতে পারেনি। দলে সুযোগ পাননি সচিন তেন্ডুলকরের ছেলে অর্জুন তেন্ডুলকরও। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএলে একটিও ম্যাচ খেলেননি অর্জুন। তাঁকে রাখা হল না রঞ্জির নক আউট পর্বের টিমেও।

প্রসঙ্গত এই বছর ফেব্রুয়ারিতে অর্জুন তেন্ডুলকর এবং ভারতের তারকা ব্যাটসম্যান অজিঙ্কা রাহানেকে মুম্বইয়ের রঞ্জি ট্রফি দলে রাখা হয়েছিল। অর্জুনের এখনও প্রথম-শ্রেণীর ক্রিকেটে অভিষেক হয়নি। এ দিকে চোটের কারণে বাদ পড়েছেন অভিজ্ঞ রাহানেও।

এই টিমের নেতৃত্ব দেবেন পৃথ্বী শ'। এই দলে যশস্বী জয়সওয়াল, ধবল কুলকার্নি এবং তুষার দেশপান্ডে বেঙ্গালুরুতে উত্তরাখণ্ডের বিরুদ্ধে ম্যাচের জন্য অন্তর্ভুক্ত হয়েছেন। তরুণ মুশির খানকেও দলে নেওয়া হয়েছে। যিনি বয়স-গ্রুপের ক্রিকেটে ভালো রান করছেন। মুশির হলেন সরফরাজ খানের ছোট ভাই।

মুম্বাই স্কোয়াড: পৃথ্বী শ (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, ভূপেন লালওয়ানি, আরমান জাফর, সরফরাজ খান, সুভেদ পারকার, আকৃতি গোমেল, আদিত্য তারে, হার্দিক তামোর, আমান খান, সাইরাজ পাতিল, শামস মুলানি, ধ্রুমিল মাটকার, তনুশ কোতিয়ান, শশাঙ্ক , ধবল কুলকার্নি, তুষার দেশপান্ডে, মোহিত অবস্তি, রয়স্তান ডায়াস, সিদ্ধার্থ রাউত এবং মুশির খান।

বন্ধ করুন