বাংলা নিউজ > ময়দান > PAK vs ENG T20: নিজেদের রেকর্ড ভেঙে ক্রিকেটে নতুন ইতিহাস লিখল বাবর-রিজওয়ান জুটি
বাবর আজম ও মহম্মদ রিজওয়ান জুটি (ছবি-এএফপি)

PAK vs ENG T20: নিজেদের রেকর্ড ভেঙে ক্রিকেটে নতুন ইতিহাস লিখল বাবর-রিজওয়ান জুটি

  • বাবর আজম এবং মহম্মদ রিজওয়ান টি-টোয়েন্টি আন্তর্জাতিকি ক্রিকেটে এমন কিছু করলেন যা আগে কখনও ঘটেনি। পাকিস্তানের অধিনায়ক বাবর আজম এবং মহম্মদ রিজওয়ান আবারও প্রমাণ করেছেন যে তারাই হলেন এই মুহূর্তে টি-টোয়েন্টি আন্তর্জাতিকে সেরা ওপেনিং জুটি।

বাবর আজম এবং মহম্মদ রিজওয়ান টি-টোয়েন্টি আন্তর্জাতিকি ক্রিকেটে এমন কিছু করলেন যা আগে কখনও ঘটেনি। পাকিস্তানের অধিনায়ক বাবর আজম এবং মহম্মদ রিজওয়ান আবারও প্রমাণ করেছেন যে তারাই হলেন এই মুহূর্তে টি-টোয়েন্টি আন্তর্জাতিকে সেরা ওপেনিং জুটি। করাচির ন্যাশনাল স্টেডিয়ামে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলায় পাকিস্তান ইংল্যান্ডকে ১০ উইকেটে ধুয়ে দিল। এবার ২০০ রানের লক্ষ্য তাড়া করে দলকে জেতালেন তারা।

পাকিস্তান বনাম ইংল্যান্ডের ম্যাচে বাবর ও রিজওয়ান একসঙ্গে এমন কিছু করলেন যা আগে কখনও টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে ঘটেনি। তারা এক সঙ্গে জুটি বেঁধে ১৯.৩ ওভারে ২০৩ রান করলেন। টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটের ইতিহাসে এই প্রথম ঘটল এমন ঘটনা। এই প্রথম একটি লক্ষ্য তাড়া করতে গিয়ে একটি ওপেনিং জুটি ২০০ রানের পার্টনারশিপ গড়েছে।

আরও পড়ুন… ভারতে খেলার অভিজ্ঞতাকে পুঁজি করেই ভারতকে হারালেন, স্বীকারোক্তি টিম ডেভিডের

এদিনের ইনিংসে বাবর আজম অপরাজিত ১১০ রান ও মহম্মদ রিজওয়ান অপরাজিত ৮৮ রান করেন। লক্ষ্য তাড়া করতে গিয়ে সবচেয়ে বড় টি-টোয়েন্টি আন্তর্জাতিক ওপেনিং পার্টনারশিপের বিশ্ব রেকর্ড এর আগেও তাদের দুজনের নামেই ছিল। বাবর এবং রিজওয়ান ২০২১ সালে সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১৯৭ রানের পার্টনারশিপ গড়েছিলেন। এর বাইরে বাবর-রিজওয়ানই একমাত্র জুটি, যারা লক্ষ্য তাড়া করতে গিয়ে চারবার ১৫০ রানের ওপেনিং জুটি গড়েছেন।

আরও পড়ুন… কেন কার্তিকের ঘাড় ধরেছিলেন রোহিত? উত্তর দিলেন সূর্যকুমার যাদব

এই রেকর্ড ছাড়াও পাকিস্তানই প্রথম দল হয়েছে যারা কোনও উইকেট না হারিয়ে প্রথমবার ২০০+ রান তাড়া করে জিতেছে। এর আগে টি টোয়েন্টিতে এই কৃতিত্ব ছিল আইপিএল-এ। ২০১৭ গুজরাট লায়ান্সের বিরুদ্ধে ১০ উইকেটে জিতেছিল কলকাতা নাইট রাইডার্স। সেই সময় নাইটরা ১৮৪ রান তাড়া করেছিল। এবং সেই ম্যাচ ১০ উইকেটে জিতেছিল কলকাতা। প্রায় পাঁচ বছর পরে সেই রেকর্ডকে ভেঙে নতুন রেকর্ড গড়ল পাকিস্তানের বাবর আজম ও মহম্মদ রিজওয়ান।  

 

বন্ধ করুন