বাংলা নিউজ > ময়দান > টেস্টের ‘বোরিং’ ব্যাটিং নয়, T20 ক্রিকেটই বেশি পছন্দ প্যাট কামিন্সের
প্যাট কামিন্স। ছবি: পিটিআই
প্যাট কামিন্স। ছবি: পিটিআই

টেস্টের ‘বোরিং’ ব্যাটিং নয়, T20 ক্রিকেটই বেশি পছন্দ প্যাট কামিন্সের

  • এ মরশুমের আইপিএলে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ৩৪ বলে ৬৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন কামিন্স।

বিশ্বের এক নম্বর টেস্ট বোলার, আর তাঁরই কিনা টেস্ট ক্রিকেট পছন্দ নয়? এও কি সম্ভব? ঠিক এমনটাই দাবি করেছেন প্যাট কামিন্স। তবে বোলার কামিন্স নয়, বরং ব্যাটসম্যান কামিন্স হিসাবেই অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটারের এই মন্তব্য।

নিজের ইউটিউব চ্যানেলে সদ্য প্রকাশিত এক ভিডিয়োতে কামিন্স জানান, ‘আমি নিজের ব্যাটিংকে খুবই উপভোগ করি। বিশেষত আপনি যখন সাত বা আট নম্বরে ব্যাট করেন, তখন ম্যাচে ব্যাট হাতে নিজের প্রভাব ফেলার খুবই কম সুযোগ থাকে। সেই জন্যই আপনি প্রথম বল থেকেই যাতে বড় শট খেলা সম্ভব হয়, সেই চেষ্টাই করবেন। আমি নিজের অনেকটা সময়ই একজন বোরিং টেস্ট ব্যাটসম্যান হিসাবে কাটাই যেখানে আমি রান করতে পারি না। সেই কারণেই এখানে নেমে ব্যাট চালাতে আমি বেশ পছন্দই করি। কোন কোন সময় ব্যাটে লেগে যায়, আবার অনেক সময়ই তা সফল হয়না।’

এ মরশুমের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে বিধ্বংসী ৩৪ বলে ৬৬ রানের একটি ইনিংস খেলে দলকে হারা ম্যাচ জেতার কাছাকাছি এনে দিয়েছিলেন। শুধু এ মরশুমই নয়, ব্যাট হাতে গত মরশুমেও কামিন্সের দক্ষতার পরিচয় মেলে। মরুশহরে আয়োজিত হওয়া আইপিএলে তিনি একটি অর্ধশতরানসহ মোট ১৪৬ রান করেন। তাই কামিন্স বললেও ব্যাটসম্যান হিসাবে খালি দু-একটা লম্বা শট খেলার থেকে তিনি অনেক বেশি সক্ষম।

বন্ধ করুন