বাংলা নিউজ > ময়দান > T20I বিশ্বের সেরা ৫ খেলোয়াড়কে বেছে নিলেন পন্টিং, জায়গা হল দুই ভারতীয় তারকার
অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং (ছবি-ডিসি টুইটার)

T20I বিশ্বের সেরা ৫ খেলোয়াড়কে বেছে নিলেন পন্টিং, জায়গা হল দুই ভারতীয় তারকার

  • পন্টিং-এর সেরা পাঁচে জায়গা পাননি কোনও অজি তারকা। বর্তমানে যে দুই ভারতীয় খেলোয়াড়কে নিজের শীর্ষ ৫ তালিকায় অন্তর্ভুক্ত করেছেন পন্টিং, তাদের মধ্যে রয়েছেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া এবং ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহ।

অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং বর্তমানে টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে সেরা ৫ জন খেলোয়াড়কে বেছে নিলেন। এই সেরা ১০ খেলোয়াড়ের তালিকায় দুই ভারতীয়কেও অন্তর্ভুক্ত করেছেন পন্টিং। তিনবারের বিশ্বকাপজয়ী অধিনায়ক। এছাড়া নিজের দলে পাকিস্তান,ইংল্যান্ড ও আফগানিস্তানের একজন করে খেলোয়াড়কে জায়গা দিয়েছেন পন্টিং। 

তবে মজার বিষয় হল পন্টিং-এর সেরা পাঁচে জায়গা পাননি কোনও অজি তারকা। বর্তমানে যে দুই ভারতীয় খেলোয়াড়কে নিজের শীর্ষ ৫ তালিকায় অন্তর্ভুক্ত করেছেন পন্টিং, তাদের মধ্যে রয়েছেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া এবং ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহ।

আরও পড়ুন… IPL-এ আর খেলবেন না! ভারতীয় ক্রিকেট থেকে সম্পূর্ণ অবসর নিলেন রায়না-রিপোর্ট

বুমরাহ ইনজুরির কারণে ২০২২ এশিয়া কাপ থেকে বাদ পড়েছেন যখন পান্ডিয়া পাকিস্তানের বিরুদ্ধে গ্রুপ পর্বের ম্যাচে তারঁ অলরাউন্ড পারফরম্যান্সের মাধ্যমে ভারতীয় দলকে জয়ী করেছিলেন। যদিও সুপার ফোরের ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে খাতা না খুলেই আউট হয়েছিলেন পান্ডিয়া।

আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খানকে সেরা ৫ খেলোয়াড়ের তালিকায় এক নম্বরে রেখেছেন রিকি পন্টিং। রশিদ টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি। বর্তমানে ৬৯ ম্যাচে তাঁর উইকেট সংখ্যা ১১৬। এর পরে, পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকে নির্বাচিত করেছেন তিনি। যিনি বর্তমানে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে এক নম্বর ব্যাটসম্যান।

আরও পড়ুন… শেষ ওভারে ১২-১৩ রান লাগলে ম্যাচ জেতাত আর্শদীপ, বিশ্বাস বাবা-মা'র

এছাড়া ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া তৃতীয় এবং ইংল্যান্ডের সীমিত ওভারের অধিনায়ক জোস বাটলারকে চার নম্বরে রাখা হয়েছে। ভারতীয় ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহ পন্টিংয়ের তালিকায় পাঁচ নম্বরে জায়গা করে নিতে পেরেছেন।

বন্ধ করুন