বাংলা নিউজ > ময়দান > Steve Smith in IPL 2023: ‘IPL-এ যোগ দেব’, ঘোষণা স্মিথের, উচ্ছ্বসিত নাইট ফ্যানরা, KKR-এ আদৌও খেলতে পারবেন?

Steve Smith in IPL 2023: ‘IPL-এ যোগ দেব’, ঘোষণা স্মিথের, উচ্ছ্বসিত নাইট ফ্যানরা, KKR-এ আদৌও খেলতে পারবেন?

স্টিভ স্মিথ। (ফাইল ছবি, সৌজন্যে এপি)

Steve Smith in IPL 2023: স্টিভ স্মিথ বলেন, ‘নমস্তে ইন্ডিয়া। আপনাদের জন্য একটা দারুণ খবর আছে। আমি ২০২৩ সালের আইপিএলে যোগদান করতে চলেছি।' যে স্মিথ আইপিএলের মিনি নিলামে নাম নথিভুক্ত করেননি। কলকাতা নাইট রাইডার্সে (কেকেআর) কি যোগ দেবেন?

পনেরো সেকেন্ডের একটি ভিডিয়ো বার্তা - তাতেই জল্পনা শুরু হয়ে গিয়েছে যে তাহলে কোন দলে খেলবেন স্টিভ স্মিথ? সম্প্রতি ভারতের বিরুদ্ধে দুটি টেস্ট এবং তিন ম্যাচের একদিনের সিরিজে স্মিথের দুর্দান্ত অধিনায়কত্বের পর সব দলের সমর্থকরাই অস্ট্রেলিয়ানকে দলে চাইছেন। উন্মাদনা আরও বেশি কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) সমর্থকদের। শ্রেয়স আইয়ারের অনুপস্থিতিতে তো তাঁরা স্মিথকে অধিনায়ক হিসেবেও দেখতে চাইছেন (যদিও নীতীশ রানাকে ইতিমধ্যে অধিনায়ক হিসেবে ঘোষণা করে দিয়েছে কেকেআর)। কিন্তু আদৌও কি সেটা সম্ভব হবে?

আইপিএলের সব দলগুলির যে গঠন, তাতে শুধুমাত্র পঞ্জাব কিংসের বিদেশি স্লট ফাঁকা আছে। কেকেআর-সহ বাকি ন'টি দলের (চেন্নাই সুপার কিংস, দিল্লি ক্যাপিটালস, গুজরাট টাইটানস, লখনউ সুপার জায়েন্টস, মুম্বই ইন্ডিয়ান্স, রাজস্থান রয়্যালস, রয়্যাল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর, সানরাইজার্স হায়দরাবাদ) বিদেশি কোটা পূর্ণ হয়ে গিয়েছে। ওই দলগুলিকে সর্বাধিক আটজন বিদেশি খেলোয়াড় আছেন। ফলে কোনও বিদেশি খেলোয়াড় চোট না পেলে ওই দলগুলিতে স্মিথের খেলার সম্ভাবনা নেই। শুধুমাত্র পঞ্জাবে বিদেশিদের একটি স্লট ফাঁকা আছে। সেক্ষেত্রে বড়জোর পঞ্জাবে খেলতে পারেন স্মিথ।

যদিও স্মিথ নিজে কিছু স্পষ্ট করেননি। সোমবার শুধু ১৫ সেকেন্ডের ভিডিয়ো বার্তায় অস্ট্রেলিয়া স্মিথ বলেন, ‘নমস্তে ইন্ডিয়া। আপনাদের জন্য একটা দারুণ খবর আছে। আমি ২০২৩ সালের আইপিএলে যোগদান করতে চলেছি। আমি ভারতের একটি দারুণ এবং আবেগমাখা দলে যোগ দেব।’

স্মিথের সেই বার্তার পরই উচ্ছ্বসিত হয়ে পড়েন কেকেআরের সমর্থকরা। তাঁদের আশাপ্রকাশ করতে থাকেন, কেকেআরে যোগ দেবেন স্মিথ। শ্রেয়স আইয়ারের অনুপস্থিতিতে নাইট ব্রিগেডের নেতৃত্ব দেবেন। এক নেটিজেন বলেন, ‘কলকাতা নাইট রাইডার্স - অধিনায়ক হিসেবে দুর্দান্ত বিকল্প। আশা করছি যে এটাই বাস্তব হবে।’ অপর একজন বলেন, 'দারুণ। বিগ ব্যাশ লিগ এবং ভারত সফরে যা দুর্দান্ত ফর্ম ছিল, তাতে আরও আকর্ষণীয় হয়ে উঠবে আইপিএল। আশা করছি যে আপনি কেকেআরে যোগ দেবেন।'

আরও পড়ুন: KKR New captain in IPL 2023: নারিন বা শার্দুল নন, শ্রেয়সের পরিবর্তে নয়া ক্যাপ্টেনের নাম ঘোষণা করল KKR!

তবে কেকেআরে যে তিনি যোগ দিচ্ছেন, তা মোটামুটি স্পষ্ট। কারণ কেকেআরের বিদেশি কোটা পূর্ণ হয়ে গিয়েছে (আন্দ্রে রাসেল, সুনীল নারিন, শাকিব আল হাসান, লিটন দাস, টিম সাউদি, ডেভিড ওয়াইজি, লকি ফার্গুসন, রহমানউল্লাহ গুরবাজ)। কোনও বিদেশি চোট পেলে তবেই কেকেআরের বিদেশি কোটায় শূন্যস্থান তৈরি হবে। তারইমধ্যে একটি মহলে জল্পনা চলছে যে ধারাভাষ্যকার হিসেবে আইপিএলে থাকতে পারেন স্মিথ। যিনি এবার আইপিএল নিলামে নাম নথিভুক্ত করেননি।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

CSK-র দুর্গে ফাটল ধরিয়ে পয়েন্ট তালিকায় লাফ LSG-র, নিঃশ্বাস ফেলছে KKR-এর ঘাড়ে মদের বোতল হাতে প্রতীক! মহারাজ-পূজারিণীর জীবনের ‘উড়ান’ এবার জলসায়,নায়িকাকে চেনেন দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ রাতেই ৪ জেলায় বৃষ্টি, ৪০ কিমিতে ঝড়, বুধবার থেকে অপেক্ষা করে আছে ‘জ্বলন্ত কড়া’ সত্য়জিৎবাবুর হাত আমি সারা জীবন ধরতে চেয়েছি, তবে প্রতি অন্যায় করেছিলাম: মাধবী ‘‌মমতা বন্দোপাধ্যায়ের বাড়ি ঘেরাও করুন’‌, এসএসসি কাণ্ডে সুর চড়ালেন শুভেন্দু আমিই তো ‘নির্ভয়া দিদি’! গোলাপী গাড়ি চেপে প্রচারে, এমন নাম কেন প্রার্থীর? 'ইন্দিরা গান্ধী সোনা দিয়েছিলেন যুদ্ধে , আমার মায়ের মঙ্গলসূত্র…', সরব প্রিয়াঙ্কা 'গোয়ায় সংবিধান চাপিয়ে দেওয়া হয়েছে'-মন্তব্য কং প্রার্থীর, পাল্টা দিলেন মোদী

Latest IPL News

দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.