বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > EC on Sandeshkhali: সন্দেশখালির পরিস্থিতি বুঝতে জেলাশাসক ও পুলিশকর্তাদের সঙ্গে তড়িঘড়ি কমিশনের বৈঠক

EC on Sandeshkhali: সন্দেশখালির পরিস্থিতি বুঝতে জেলাশাসক ও পুলিশকর্তাদের সঙ্গে তড়িঘড়ি কমিশনের বৈঠক

জেলাশাসক ও পুলিশকর্তাদের সঙ্গে তড়ঘড়ি কমিশনের বৈঠক

লোকসভা নির্বাচনের জন্য নবান্নে পুলিশের বিশেষ নির্বাচনী সেল খোলা হচ্ছে। ভোটের নিরাপত্তা ও পুলিশি ব্যবস্থা নিয়ে নির্বাচন কমিশনের সঙ্গে সমন্বয় রেখে কাজ করবে এই সেল।

অশান্ত সন্দেশখালির উপর নজর রাখতে রাজ্য নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছে দিল্লি। আগামী ৪ মার্চ কলকাতায় নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ আসছে। তার আগে কলকাতা ও দুই ২৪ পরগনার জেলাশাসক ও পুলিশ সুপারদের সঙ্গে বিশেষ বৈঠক ডাকলেন রাজ্যের মুখ্য নির্বাচন আধিকারিক আরিজ আবফতাব। আগামী ২৮ ফেব্রুয়ারি এই বৈঠক রয়েছে বলে কমিশন সূত্রে জানা গিয়েছে।

সন্দেশখালি নিয়ে প্রতিদিনের রিপোর্ট দিল্লিতে কমিশনের সদর দফতরে পাঠাতে নির্দেশ দেওয়া হয়েছে রাজ্য নির্বাচন কমিশনারকে। সেই মতো নিয়মিত রিপোর্ট পাঠাচ্ছেন মুখ্য নির্বাচন আধিকারিক। তবে জাতীয় নির্বাচন কমিশনের প্রতিনিধিরা রাজ্যে আসার আগে জেলাশাসক ও পুলিশ আধিকারিকদের সঙ্গে বসে বিষয়টি আরও গুছিয়ে নিতে চাইছেন তিনি। যাতে ভোটের নিরাপত্তার ব্যাপারে সিদ্ধান্ত নিয়ে কমিশনের কোনও অসুবিধা না হয়।

আরও পড়ুন। সিভিক ভলান্টিয়ারদের জুনিয়র কনস্টেবল পদে নিয়োগ, লোকসভা ভোটের আগে হতে পারে ঘোষণা

আরও পড়ুন। দেশের সবচেয়ে ‘অপরিষ্কার শহর' হাওড়া-সহ বাংলার ১১পুরসভা পাচ্ছে কেন্দ্রের পুরস্কার

নির্বাচনী সেল খোলা হল নবান্নে

লোকসভা নির্বাচনের জন্য নবান্নে পুলিশের বিশেষ নির্বাচনী সেল খোলা হচ্ছে। ভোটের নিরাপত্তা ও পুলিশি ব্যবস্থা নিয়ে নির্বাচন কমিশনের সঙ্গে সমন্বয় রেখে কাজ করবে এই সেল। নবান্নের পুলিশ ডিরেক্টরেটে এই বিশেষ সেল তৈরি হচ্ছে।

বুধবার এই সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় নবান্ন থেকে। তাতে বলা হয়েছে এই সেলে থাকবেন ৬১জন পুলিশ কর্মী। প্রায় সব পদমর্যাদার পুলিশ কর্মীরা এই সেলে থাকবেন। সেলের নোডাল অফিসার হিসাবে থাকবেন অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার শেখ মহম্মদ আজিম।

আর পডুন। সন্দেশখালির শাহজাহানের বিরুদ্ধে নয়া মামলা, কলকাতার আশেপাশে ৬ জায়গায় হানা ইডির

আরও পডুন। এবার অফিসারদের মূল্যায়ন করব, কেন কথা শুনব আমি? রেগে গিয়েছেন বাংলার মুখ্য়মন্ত্রী

স্পর্শকাতর বুথ ও এলাকার তালিকা চেয়েছে কমিশন

রাজ্যের স্পর্শকাতর বুথ ও এলাকার তালিকা চেয়েছে জাতীয় নির্বাচন কমিশন। ২০১৯ সালের তুলনায় স্পর্শকাতর বুথ ও স্পর্শকাতর অঞ্চলের সংখ্যা বেড়েছে কিনা। তারও রিপোর্ট চায় নির্বাচন কমিশন। কমিশন সূত্রে জানা গিয়েছে, স্পর্শকাতর বুথের উপর নির্ভর করেই ঠিক করা হয়ে কোথায় কত কেন্দ্রীয় বাহিনী মোতায়েন হবে। সেই সঙ্গে কয় দফায় নির্বাচন হবে তা নিয়েও সিদ্ধান্ত নেবে কমিশন। সে কারণে এই তালিকা চেয়েছে কমিশন।

বাংলার মুখ খবর

Latest News

IPL-এর ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড ভেঙে খানখান করল SRH অভিষেকের হেলিকপ্টারে তল্লাশি নিয়ে পদক্ষেপ, রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন EDর প্রশংসায় মোদী, বললেন '৯৭ শতাংশ মামলায় রাজনীতির যোগ নেই' মাত্র ৩৯ বলে সেঞ্চুরি, IPL-এ চতুর্থ দ্রুততম, হায়দাবাদের হয়ে ইতিহাস লিখলেন হেড এবার কামদা একাদশী কবে? একাদশীর তারিখ এবং পুজোর শুভ সময় জেনে নিন সলমনের বাড়ির সামনে গুলি ‘পাবলিসিটি স্টান্ট’,গর্জালেন আরবাজ! ভরসা মুম্বই পুলিশে ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট পচা শামুকে পা কাটতে রাজি নয়, বাংলাদেশ সফরের জন্য পূর্ণ শক্তির দল ঘোষণা ভারতের ফোকাস কোচবিহার, নির্বাচনের দিন সরাসরি নজর রাখবেন দুই বিশেষ পর্যবেক্ষক 'মণিপুরকে ঐক্যবদ্ধ রেখে শান্তি ফেরানো মোদীর অগ্রাধিকার', ইম্ফলে বার্তা শাহের

Latest IPL News

IPL-এর ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড ভেঙে খানখান করল SRH ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা? IPL 2024: MI-এর হারের পরেই বুমরাহ গেলেন CSK ড্রেসিংরুমে, কেন? ব্যাজবল নয়, জয়সবল পছন্দ, বলছেন ইংল্যান্ডের অধিনায়কই IPL ট্রফির থেকেও RCB আমার কাছে আগে,কেন বলেছিলেন কোহলি? ভিডিয়ো: ইডেনের মাটিতে লোটাচ্ছে নাইটদের পতাকা, একা সবকটা কুড়িয়ে মন জিতলেন শাহরুখ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.