বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Justice Abhijit Ganguly recent update: ই-মেলে নয়, ডাকযোগে রাষ্ট্রপতির কাছে ইস্তফাপত্র পাঠালেন বিচারপতি গঙ্গোপাধ্যায়

Justice Abhijit Ganguly recent update: ই-মেলে নয়, ডাকযোগে রাষ্ট্রপতির কাছে ইস্তফাপত্র পাঠালেন বিচারপতি গঙ্গোপাধ্যায়

অভিজিৎ গঙ্গোপাধ্যায় (PTI)

আগেই মঙ্গলবার ইস্তফা দেওয়ার কথা জানিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সে মতো সকালে হাইকোর্টে হাজির হয়ে রাষ্ট্রপতিকে ইস্তফাপত্র পাঠিয়েছেন তিনি। 

পূর্ব ঘোষণা মতো মঙ্গলবার সকালে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর কাছে ইস্তফাপত্র পাঠালেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এদিন সকাল ১০ টা নাগাদ হাইকোর্টে আসেন বিচারপতি। কিছুক্ষণ পর জিপিওর উদ্দেশে রওনা দেন তিনি। ১০টা ৩৫-এ জিপিও পৌঁছন তিনি সেখান থেকেই ইস্তফাপত্র রাষ্ট্রপতির কাছে পাঠিয়ে দেন।

হাইকোর্টে এসে প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের সঙ্গে দেখা করতে যান বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে চিঠি পাঠানোর পাশাপাশি কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি এবং সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতিকেও তিনি তাঁর  ইস্তফাপত্র পাঠিয়েছেন। 

মঙ্গলবার দুপুর ২টো ৪৭ মিনিটে এজলাস ছাড়েন বিচারপতি। সেই সময় শেষবার তাঁর সঙ্গে দেখা করার জন্য বহু মানুষ এজলাসে ছুটে আসেন। তাঁদের কেউ কেউ কান্নায় ভেঙে পড়েন কেউ আবার পা ছুঁয়ে শ্রদ্ধা জানাতে যান। একজন তো আকুতির সুরে বলেন, ‘আপনি চলে গেলে কী হবে আমাদের?’ যদিও বিচারপতি গঙ্গোপাধ্যায় জানান যে তাঁর যাওয়ার সময় হয়ে গিয়েছে। তাঁর জায়গায় অন্য কোনও বিচারপতিকে দায়িত্ব দেওয়া হবে। যিনি মামলাকারীদের সুরাহা দেবেন বলে আশ্বস্ত করেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। আইনজীবীদের কেউ কেউ তাঁকে হাইকোর্ট ছাড়তে বারণ করেন।

আরও পড়ুন। শেষ দিনে জেলা বিচারকের বিরুদ্ধে কড়া পদক্ষেপের আর্জি বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

বুধবার দুপুর ২টোয় নিজের বাড়িতে সাংবাদিক বৈঠক করবেন তিনি। এর আগে তিনি জানিয়েছিলেন, হাইকোর্ট চত্ত্বরে সূর্য সেন মূর্তির পাদদেশ দাঁড়িয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেবেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত সিদ্ধান্ত বদল করে সল্টলেকে নিজের বাড়িতে সাংবাদিক বৈঠক করবেন বিচারপতি।

আরও পড়ুন। ‘‌যাবতীয় মামলা খারিজ করা হোক’‌, বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে সরব কল্যাণ

এসএসসি মামলা অনেক আগেই তাঁর এজলাস থেকে সরানো হয়েছে। তবে ৬২ টি মামলা তাঁর কাছে হার্ড ইন পার্ট হিসেবে ছিল। এদিন সেই মামলাগুলি তিনি রিলিজ করে দেন। সব শেষে এদিন প্রাইমারি স্কুল সংক্রান্ত একটি মামলায় তমলুকের ওই প্রাক্তন জেলা বিচারকের বিরুদ্ধে পদক্ষেপের কথা বলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। এই মামলাটিই ছিল তাঁর শেষ মামলা। 

আরও পড়ুন। আরও ২জন তৈরি, আসন খুঁজছেন,’ আদালতেই বিচারপতি গাঙ্গুলি প্রসঙ্গ টেনে বললেন কল্যাণ

বাংলার মুখ খবর

Latest News

অভিষেকের হেলিকপ্টারে তল্লাশি নিয়ে পদক্ষেপ, রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন EDর প্রশংসায় মোদী, বললেন '৯৭ শতাংশ মামলায় রাজনীতির যোগ নেই' মাত্র ৩৯ বলে সেঞ্চুরি, IPL-এ চতুর্থ দ্রুততম, হায়দাবাদের হয়ে ইতিহাস লিখলেন হেড এবার কামদা একাদশী কবে? একাদশীর তারিখ এবং পুজোর শুভ সময় জেনে নিন সলমনের বাড়ির সামনে গুলি ‘পাবলিসিটি স্টান্ট’,গর্জালেন আরবাজ! ভরসা মুম্বই পুলিশে ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট পচা শামুকে পা কাটতে রাজি নয়, বাংলাদেশ সফরের জন্য পূর্ণ শক্তির দল ঘোষণা ভারতের ফোকাস কোচবিহার, নির্বাচনের দিন সরাসরি নজর রাখবেন দুই বিশেষ পর্যবেক্ষক 'মণিপুরকে ঐক্যবদ্ধ রেখে শান্তি ফেরানো মোদীর অগ্রাধিকার', ইম্ফলে বার্তা শাহের বৃষ্টিতে ভেসে যেতে পারে পাকিস্তান বনাম নিউজিল্যান্ড পুরো টি-টোয়েন্টি সিরিজই

Latest IPL News

‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা? IPL 2024: MI-এর হারের পরেই বুমরাহ গেলেন CSK ড্রেসিংরুমে, কেন? ব্যাজবল নয়, জয়সবল পছন্দ, বলছেন ইংল্যান্ডের অধিনায়কই IPL ট্রফির থেকেও RCB আমার কাছে আগে,কেন বলেছিলেন কোহলি? ভিডিয়ো: ইডেনের মাটিতে লোটাচ্ছে নাইটদের পতাকা, একা সবকটা কুড়িয়ে মন জিতলেন শাহরুখ গরমে গলে গিয়েও ভালো খেলার নেপথ্যে ইডেনের পিচ! বড় সার্টিফিকেট দিলেন ফিল সল্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.