HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌আগামীর বিরাট লড়াইয়ের জন্য প্রস্তুত হন সকলে’‌, জনগণের উদ্দেশে ফেসবুক পোস্ট মমতার

‘‌আগামীর বিরাট লড়াইয়ের জন্য প্রস্তুত হন সকলে’‌, জনগণের উদ্দেশে ফেসবুক পোস্ট মমতার

বাংলার মানুষের ন্যায্য পাওনা বুঝে নিতে বিধানসভা চত্বরে আম্বেদকর মূর্তির পাদদেশে বিধায়কদের সঙ্গে ধরনায় অংশ নেন মুখ্যমন্ত্রী। একদিকে অমিত শাহ লোকসভা নির্বাচনের প্রচার করলেন অপরদিকে তাঁর পুরো বক্তব্যে মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেছেন। দীর্ঘ ফেসবুক পোস্ট করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

বাংলায় পা রেখেই লোকসভা নির্বাচনের প্রচার শুরু করলেন অমিত শাহ। আজ, বুধবার ধর্মতলার সভা থেকে লোকসভা নির্বাচনে বিজেপিকে ভোট দেওয়ার পক্ষে সওয়াল করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তৃণমূল কংগ্রেস সরকারকে উৎখাত করার ডাক থেকে শুরু করে বিশাল আসন জেতার কথা বলেন শাহ। তবে সেটা কত আসন সেটা জোর গলায় বলতে পারেননি শাহ। কারণ এখানের সংগঠন দুর্বল। সেটা বিলক্ষণ জানেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। ২০২৬ সালের বিধানসভা নির্বাচনে বাংলায় দুই–তৃতীয়াংশ ভোট পেয়ে ক্ষমতায় আসবে বিজেপি বলে দাবি করেন স্বরাষ্ট্রমন্ত্রী। আর তারপরই কেন্দ্রীয় সরকারকে তুলোধনা করে দীর্ঘ ফেসবুক পোস্ট করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিকে বাংলাকে বঞ্চনার কথাও তুলে ধরেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী লেখেন, ‘বিজেপি বরাবর তার অর্থশক্তি, পেশিশক্তি দিয়ে এবং ধর্মান্ধতার বীজ বুনে আমার বাংলার পবিত্র মাটিকে কলুষিত করতে চেয়েছে। কিন্তু বাংলার সাধারণ মানুষ সেই বিভাজনের চক্রান্তমূলক রাজনীতিকে রাজনৈতিকভাবে প্রত্যাখান করেছেন। পঞ্চায়েত নির্বাচনেও তার অন্যথা হয়নি। গণতান্ত্রিকভাবে পরাজিত হয়ে বিজেপি এখন প্রতিহিংসার রাজনীতি করছে। দীর্ঘদিন ধরে বাংলার খেটে খাওয়া প্রায় ২০ লক্ষ গরিব মানুষের ন্যায্য টাকা আটকে রেখেছে। তাঁদের হকের পাওনা থেকে তাঁদের বঞ্চিত করছে। কীসের এত গাত্রদাহ?’‌

অন্যদিকে বাংলার মানুষের ন্যায্য পাওনা বুঝে নিতে বিধানসভা চত্বরে আম্বেদকর মূর্তির পাদদেশে বিধায়কদের সঙ্গে ধরনায় অংশ নেন মুখ্যমন্ত্রী। ফেসবুক পোস্টে সে কথা উল্লেখ করে তিনি লেখেন, ‘‌আমার রাজনৈতিক জীবন মানুষের জন্য লড়াইয়ের মাধ্যমে শুরু। সত্যের জন্য লড়াই আমার পথচলার প্রেরণা। তাই মানুষের অধিকারের জন্য এই লড়াই ভবিষ্যতে তীব্র থেকে তীব্রতর হবে। আমার গণদেবতার আশীর্বাদ আমাদের সঙ্গে সর্বদা আছে। ১০০ দিনের কাজ এবং আবাস যোজনার টাকা ফিরিয়ে আনতে আগামীদিন আমরা দিল্লির রাজপথে আন্দোলন করবো বিজেপির জমিদারদের বিরুদ্ধে। আগামীর বিরাট লড়াইয়ের জন্য প্রস্তুত হন সকলে।’

আরও পড়ুন:‌ ‘‌তৃণমূলের সবাই চোর’‌, বিজেপি স্লোগান তুলতেই ধেয়ে এল ‘‌মোদী–অমিত দুটোই চোর’‌

আজ একদিকে অমিত শাহ লোকসভা নির্বাচনের প্রচার করলেন অপরদিকে তাঁর পুরো বক্তব্যে মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেছেন। তাঁর মুখে সরাসরি উঠে আসে অনুব্রত মণ্ডল, জ্যোতিপ্রিয় মল্লিক এবং পার্থ চট্টোপাধ্যায়ের নাম। তবে আজই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আসন্ন শীতকালীন অধিবেশনে প্রস্তাবিত ফৌজদারি এবং দেওয়ানি বিলগুলির সংশোধনী নিয়ে তাড়াহুড়ো না করার পরামর্শ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে দিয়েছেন মুখ্যমন্ত্রী।

বাংলার মুখ খবর