HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > কর্মখালি > WB NMMS 2023-2024 results:অষ্টম শ্রেণির বৃত্তিমূলক পরীক্ষা এনএমএমএস-র ফলাফল প্রকাশিত, রেজাল্ট জানা যাচ্ছে কোন লিঙ্ক থেকে

WB NMMS 2023-2024 results:অষ্টম শ্রেণির বৃত্তিমূলক পরীক্ষা এনএমএমএস-র ফলাফল প্রকাশিত, রেজাল্ট জানা যাচ্ছে কোন লিঙ্ক থেকে

পশ্চিমবঙ্গের পড়ুয়াদের জন্য যে বিশেষ ওয়েবসাইট রয়েছে তার জেলাভিত্তিক ফলাফল জানিয়েছে কোন লিঙ্কে গিয়ে এই ফলাফল জানা যাবে তা আগে দেখা যাক।

পশ্চিমবঙ্গ এনএমএসএস পরীক্ষা অষ্টম শ্রেণির ফলাফল প্রকাশিত।

‘ন্যাশনাল মিনস কাম মেরিট স্কলারশিপ এক্সামিনেশন’ এর অষ্টম শ্রেণির পড়ুয়াদের ফলাফল প্রকাশিত হল। ২০২৩-২৪ সালে অষ্টম শ্রেণির পড়ুয়াদের এই বৃত্তি মূলক পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে পশ্চিমবঙ্গের ডিরেক্টোরেট অফ স্কুল এডুকেশন। পশ্চিমবঙ্গের যে সমস্ত অষ্টম শ্রেণির পড়ুয়ারা এনএমএমএস পরীক্ষায় অংশ নিয়েছেন তাঁরা প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এর ফলাফল দেখতে পাবেন। স্কলারশিপ পোর্টালের লিঙ্কে ক্লিক করে জেনে নেওয়া যাবে এই পরীক্ষার ফলাফল। দেখা যাক, কোন লিঙ্ক থেকে এর ফলাফল জানা যাবে।

পশ্চিমবঙ্গের ‘ডিরেক্টোরেট অফ স্কুল এডুকেশন’ তার ওয়েবসাইটে জেলাভিত্তিক ফলাফল জানিয়েছে কোন লিঙ্কে গিয়ে এই ফলাফল জানা যাবে তা আগে দেখা দরকার। https://scholarships.wbsed.gov.in/ এই লিঙ্কে গেলে অষ্টম শ্রেণির বৃত্তিপরীক্ষার ফলাফল জানা যাচ্ছে। স্কলারশিপ পোর্টালে গিয়ে এনএমএমএসসির জেলা ভিত্তিক ফলাফল। তাতে ক্লিক করলেই বাংলার সমস্ত জেলার ভিত্তিতে চলে আসবে ফলাফলের তালিকা। প্রতিটি জেলার নাম ধরে দেখে নিতে হবে সেখানের মেধা তালিকা। যেমন হুগলির মেধা তালিকা দেখতে হলে ক্লিক করতে হবে এই লিঙ্কে। এইভাবে তালিকা দেখে নিয়ে জেলার নাম অনুযায়ী ফলাফল জানা যাবে। প্রশ্ন উঠতে পারে অষ্টম শ্রেণির বৃত্তিমূলক পরীক্ষা ‘ন্যাশনাল মিনস কাম মেরিট স্কলারশিপ এক্সামিনেশন’- এর হাত ধরে কী কী সুবিধা পাওয়া যাবে। 

( Chaitra Navaratri 2024: চৈত্র নবরাত্রিতে দেবীর গমন কীসে? ফলাফল কী? অন্নপূর্ণা পুজো ২০২৪র তারিখ, তিথি সহ রইল পঞ্জিকামত)

( Easy Nail Care Tips: বাড়ির টুকটাক জিনিস দিয়েই নখ করে তুলুন উজ্জ্বল! যত্ন নিতে রইল টিপস

এনএমএমএস স্কলারশিপে কী পওয়া যাবে?

এনএমএমএস স্কলারশিপে ১২ হাজার টাকা বার্ষিক পাওয়া যাবে। প্রতি মাসে ১ হাজার টাকা করে প্রাপকরা পাবে। যাঁরা সমাজে আর্থিকভাবে পিছিয়ে পড়েছে, তাদের পড়াশোনায় সমর্থন যোগায়ে সরকারি উদ্যোগ এইটি। নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত মিলবে এই টাকা। অনেক সময়ই আর্থিক কষ্টের কারণে স্কুল থেকে পড়াশোনা মাঝরাস্তায় ছেড়ে দেয়। এমন মেধাবী অথচ আর্থিকভাবে পিছিয়ে পড়া পড়ুয়ারা যাতে স্কুলের পড়াশোনা মাঝ রাস্তাতেই ছেড়ে না চলে যায়, তার দিকে, তাকিয়ে এই স্কলারশিপ দেওয়া হচ্ছে। 

পশ্চিমবঙ্গের পড়ুয়াদের জন্য বড় সুখবরের বার্তা নিয়ে আসছে এই এনএমএসএসই বৃত্তিমূলক পরীক্ষা। এই পরীক্ষার ফলাফলের ওপর নির্ধারিত হয় কারা পাবে এই বৃত্তি। প্রসঙ্গত, কেন্দ্র সরকারের স্কুল শিক্ষা ও স্বাক্ষরতা বিভাগের আওতায় রয়েছে এই পরীক্ষার পরিচালনার দায়িত্ব।

 

 

 

 

 

কর্মখালি খবর

Latest News

পণ্ডিত হরিপ্রসাদ চৌরাসিয়ার বাঁশির সুরে মাতবে মঞ্চ,প্রকাশ্যে সারেগামাপার দিনক্ষণ ‘‌বহু রাষ্ট্রনেতা প্রধানমন্ত্রীকে বস বলে সম্বোধন করেন’‌, হরিয়ানায় দাবি রাজনাথের কলকাতা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে খোলা হল ব্যানার, দ্বিচারিতার অভিযোগ টিএমসিপি’‌র ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল শুভেন্দুর গড়ে ভোটের দিন রাজ্য পুলিশ থাকছে নগণ্য, নির্বাচন কমিশনের তথ্যে গুঞ্জন 'রাস্তায় বেরোলে চামড়া তুলে নেওয়া হবে, ভোট দিলেই…..', নন্দীগ্রামে 'হুমকি' BJP-র 'ঢপের ডক্টর', নির্বাচনের ঠিক আগেই হিরণের পিএইচডি নিয়ে খোঁচা দেব-রাহুলের! সময়ের অভাব, বিগ বস OTT থেকে সরলেন সলমন, সঞ্চালনার দায়িত্ব এবার সামলাবেন কে? সাদা-কালোয় নজরকাড়া 'বিব্বোজান'! Cannes-এর মঞ্চে চমক দিলেন অদিতি আপনারও শরীরে ভিটামিন বি১২ এর অভাব! এই ১০ নিরামিষ খাবার খেতে ভুলবেন না

Latest IPL News

ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ