বাংলা নিউজ > বায়োস্কোপ > Akshay Kumar: ‘কানাডা কুমার’ কটাক্ষের জবাব, অক্ষয় জানালেন কেন কানাডার নাগরিকত্ব রয়েছে তাঁর?

Akshay Kumar: ‘কানাডা কুমার’ কটাক্ষের জবাব, অক্ষয় জানালেন কেন কানাডার নাগরিকত্ব রয়েছে তাঁর?

অক্ষয় কুমার (HT_PRINT)

Akshay Kumar holds a Canadian passport: পরপর ১৪টা ছবি ফ্লপ, বলিউড ছেড়ে কানাডায় গিয়ে ব্যবসার পরিকল্পনা করেছিলেন অক্ষয়। সেইজন্যই কানাডার নাগিরকত্ব গ্রহণ করেন। 

বলিউডের মর্ডান ডে 'ভারত কুমার' বলা হয় তাঁকে। শুধু পর্দায় নয় বাস্তবে জীবনেও অক্ষয় কুমারের দেশভক্তিমূলক কাজকর্ম সবসময়ই দৃষ্টি আকর্ষন করে দেশবাসীর। কিন্তু নিন্দুকরা তাঁকে ‘কানাডা কুমার’ বলে ট্রোল করতে ছাড়ে না। বলতে ছাড়েন না, অক্ষয় কুমার ভারতীয় নন, কানাডিয়ান। ২০১৯-এর লোকসভা নির্বাচনের সময় ভোটদান (যেহেতু তিনি কানাডিয়ান) করেননি অক্ষয়, সেইসময় কটাক্ষের শিকার হয়েছিলেন তারকা। আক্কি জানিয়েছেন, একের পর এক ছবি ফ্লপ হওয়ার পরেই তিনি কানাডায় গিয়ে বসবাসের পরিকল্পনা করেছিলেন। 

‘লল্লনটপ’কে দেওয়া এক সাক্ষাৎকারে অক্ষয় জানান, ‘বেশ কয়েক বছর আগে আমার ছবি (বক্স অফিসে) চলছিল না। পরপর ১৪-১৫টা ছবি ফ্লপ করে। তখন মনে হয়েছিল আমার বলিউড ছেড়ে অন্যত্র গিয়ে নতুন পেশার খোঁজ করা উচিত’। এরপর কানাডায় বসবাসকারী অক্ষয়ের এক বন্ধু তাঁকে ব্যবসার প্রস্তাব দেন। অক্ষয় যোগ করেন,'প্রচুর মানুষ সে দেশে কাজের জন্য যায়। তারা কিন্তু ভারতীয়। আমি ভেবেছিলাম ভাগ্য যখন আমার সাথ দিচ্ছে না, তখন আমারও কিছু ভাবা উচিত। এরপর আমি কানাডার নাগরিকত্বের জন্য আবেদন জানাই, এবং পেয়েও যাই'। 

কিন্তু ভাগ্যের চাকা ঘুরে যায়। বক্স অফিসে একটা ছবি চলতেই কানাডা যাওয়ার প্ল্যান বাতিল করে দেন অভিনেতা। তিনি জানান, ‘আমার একটা (কানাডার) পাসপোর্ট আছে। সেটা কী? একটা দেশ থেকে অপর দেশে যাওয়ার একটা প্রয়োজনীয় নথি। দেখুন, আমি কিন্তু ভারতীয়। আমি এদেশে আয়কর জমা দিই। আমার সেদেশে আয়কর জমা দেওয়ার অপশনও আছে, কিন্তু আমি নিজের দেশে ইনকাম ট্যাক্স জমা দিই। অনেকে অনেকে কথা বলে, আমি শুধু একটাই কথা বলব আমি ভারতীয়, ছিলাম, আছি আর ভবিষ্যতেও থাকব’।  আরও পড়ুন-‘কানাডা কুমার’ বলে ডাকলে কেমন লাগে? কফি উইথ করণ-এ দেওয়া অক্ষয়ের জবাব অবাক করবে

দিন কয়েক আগে ‘কফি উইথ করণ সিজন ৭’-এর মঞ্চেও কানাডীয় নাগিরকত্বের বিষয় নিয়ে মুখ খুলেছিলেন আক্কি। করণ অক্ষয়কে প্রশ্ন করেন, ‘তোমাকে নিয়ে ট্রোল করা হয়?’ তাতে অভিনেতা উত্তর দেন, ‘হ্যাঁ বেশিরভাগ সময় আমার কানাডার পাসপোর্ট নিয়ে লেখা হয়। যদিও তাতে আমি পাত্তা দিই না।’ এতে করণ বলেন, ‘তোমাকে কানাডা কুমার বলে ডাকা হয়’! ‘হ্যাঁ কানাডা কুমার। আচ্ছা তাই বলেই না হয় ডাকুক।’

অক্ষয় কুমারের নাগরিকত্ব নিয়ে চর্চা আজকের নয়। দীর্ঘদিন ধরে এই বিষয়টি নিয়ে তর্কা-তর্কি চলছে। এর আগে ২০১৯ সালে হিন্দুস্তান টাইমস লিডারশিপ সামিটে খিলাড়ি কুমার জানিয়েছেন, 'আমি আরও একটা কথা বলতে চাই আমি ইতিমধ্যেই ভারতীয় পাসপোর্টের জন্য আবেদন জানিয়েছি, শীঘ্রই পেয়ে যাবো ।

 

বন্ধ করুন