বাংলা নিউজ > বায়োস্কোপ > Jawan beats Pathan: নিজেই নিজেকে মাত দিলেন! পাঠানকে পিছনে ফেলে সারা বিশ্বে কত আয় ‘জওয়ান’ শাহরুখের?

Jawan beats Pathan: নিজেই নিজেকে মাত দিলেন! পাঠানকে পিছনে ফেলে সারা বিশ্বে কত আয় ‘জওয়ান’ শাহরুখের?

শাহরুখ অপ্রতিরোধ্য 

Jawan beats Pathan: বিশ্ব বক্স অফিসে পাঠান-এর কালেকশনকে মাত্র ২৩ দিনেই ছাপিয়ে গেল জওয়ান। শাহরুখের দুই ছবি এখন রয়েছে হাজার কোটির ক্লাবে।

তাঁর তুলনা তিনি নিজেই! ফের একবার প্রমাণ করে দিলেন শাহরুখ খান। চার বছর পর ‘পাঠান’-এর সঙ্গে বছরের শুরুতেই বাদশাহি ক্যামব্যাক করেছিলেন বলিউড বাদশা। সেই রেশ কাটতে না কাটতেই জওয়ান জ্বরে কাবু গোটা বিশ্ব। মাত্র ৭ মাসের ব্যাবধানে বক্স অফিসে ২টো ১০০০ কোটির ছবি উপহার দিলেন কিং খান। আর এবার আয়ের নিরিখে পাঠান-এর সর্বকালীন কালেকশনকে ছাপিয়ে গেল জওয়ান। বক্স অফিসে অপ্রতিরোধ্য শাহরুখ। অ্যাটলি কুমারের এই ছবি বিশ্ব বাজারে ১০৫৫ কোটি টাকার গণ্ডি ছাপিয়ে গিয়েছে। যা পাঠান-এর মোট আয়। আরও পড়ুন-একদিনেই সানিকে গদিচ্যুত করলেন বাদশা! গদর ২-কে ছাপিয়ে গেল শাহরুখের জওয়ান

এই রেকর্ড ছোঁয়ার সাথে সাথেই শাহরুখের কেরিয়রের সবচেয়ে বড় হিট ছবি হিসাবে এক নম্বরে চলে এল জওয়ান। দু-নম্বরে রয়েছে পাঠান। পাশাপাশি এই মুহূর্তে চলতি বছরের সবচেয়ে টাকা উপায় করা ছবিও জওয়ান।  

বিশ্ব বক্স অফিসে জওয়ান-এর আয়

এখনও পর্যন্ত বিশ্ব বক্স অফিসে জওয়ান-এর টিকিট বিক্রি হয়েছে ১০৫৫ কোটি টাকার। ভারতে এই ছবির গ্রস আয় ৭০৫ কোটি, বিদেশে ৩৫০ কোটি। পাঠান-এর রেকর্ড ভাঙতে ২৩ দিন সময় লাগল জওয়ান-এর। জওয়ানের আগে মাত্র ৫টি ভারতীয় ছবিই ১০০০ কোটির এলিট ক্লাবের সদস্য় হতে পেরেছে। 

১০০০ কোটির ক্লাবের সদস্যরা

হাজার কোটির ক্লাবে ‘জওয়ান’-এর আগে নাম লেখাতে সফল হয়েছিল মোট পাঁচটি বলিউড ছবি। আয়ের নিরিখে এই তালিকায় এক নম্বরে রয়েছে দঙ্গল। দু নম্বরে বাহুবলি ২, তৃতীয় স্থানে রয়েছে RRR, চার ও পাঁচ নম্বরে যথাক্রমে কেজিএফ ২ এবং জওয়ান। ষষ্ঠস্থানে রয়েছে শাহরুখের অপর ছবি পাঠান। গত কয়েক বছর ধরে দক্ষিণী ছবির রাজত্ব চলেছে দেশজুড়ে। সেই জায়গায় এক্কেবারে ব্যতিক্রমী শাহরুখ। হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিকে সঞ্জীবনী বুটির সন্ধান দিয়েছেন শাহরুখ-সানি। বিশ্ব বক্স অফিসে সবচেয়ে বেশি আয় করা ভারতীয় ছবি হল আমির খানের দঙ্গল। মোট আয় ১৯৬৮.০৩ কোটি টাকা, যদিও এর বেশিরভাগটাই এসেছে চিন থেকে। 

ভারতে জওয়ান-এর আয়:

এই মুহূর্তে দেশের বক্স অফিসে জওয়ানের মোট আয় আয় ৫৮৭ কোটি টাকা (তামিল,তেলুগু ভার্সন মিলিয়ে)। জওয়ান ইতিমধ্যেই গদর ২ এবং পাঠান-এর হিন্দি সংস্করণের আয়কে ছাপিয়ে গিয়েছে। পাঠান ৫০০ কোটির ক্লাবে ঢুকতে সময় নিয়েছে ২৮দিন। সেখানে মাত্র ২৪ দিনেই ৫০০ কোটির ঘরে ঢুকে পড়ে গদর ২। অন্যদিকে জওয়ান দু-দিন কম সময় নিয়েই ছাপিয়ে গিয়েছে গদর ২-কে।

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

ঝলক দিখলা জা ১১ জিতেছেন, কত টাকা পেলেন ‘বিগ বস’-খ্যাত মনীষা রানি? মাটির মানুষ অরিজিৎকে প্রথম দেখেই ভয় পেয়েছিলেন ইমন? বললেন, 'মনে হচ্ছিল যেন...' কেউ ধোনি হতে পারবেন না- জুরেলের প্রশংসা করার পরেই হঠাৎ কেন এমন বললেন গাভাসকর? বিনামূল্যে শহরে করা হবে ফেরুল পরিষ্কার, বড় সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুরসভা সিজন চেঞ্জে এই খাবার না খেলেই বিপদ! ‘‌উনি আমাদের মধ্যে নেই– জেলে আছেন’‌, পার্থকে খোঁচা দিয়ে দীর্ঘ পোস্ট হিরণের ক্লাবের জমির উপর থাবা পড়ল প্রোমোটারের, তুমুল উত্তেজনা দেখা দিল নেতাজিনগরে নতুন শুরু প্রশ্মিতা-অনুপমের, গ্র্যান্ড রিসেপশনে উপল-জয়দের সঙ্গে এলেন কারা? রাহুল শেষ কবে রঞ্জি খেলেছিল? শ্রেয়সের পাশে দাঁড়িয়ে BCCI-কে একহাত নিল KKR কর্তা WTC 2023-25 Points Table: এক নম্বরে ভারত, অস্ট্রেলিয়া জিততেই শীর্ষে রোহিতরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.