বাংলা নিউজ > বায়োস্কোপ > Ranveer Singh nude photoshoot row: নগ্ন ফটোশ্যুটের জের, রণবীরের বাড়িতে মুম্বই পুলিশ, ২২ অগস্ট জেরার জন্য তলব
রণবীর সিং (Sandip Mahankal)

Ranveer Singh nude photoshoot row: নগ্ন ফটোশ্যুটের জের, রণবীরের বাড়িতে মুম্বই পুলিশ, ২২ অগস্ট জেরার জন্য তলব

  • নগ্ন ফটোশ্যুটের জন্য বিতর্কে রণবীর সিং। এবার মুম্বই পুলিশ সমন হাতে ধরালো অভিনেতাকে। 

সম্প্রতি পেপার ম্যাগাজিনের হয়ে একটি নগ্ন ফটোশ্যুট সেরেছেন রণবীর। আর সেই বিতর্কিত ফটোশ্যুটই কাল হয়ে দাঁড়িয়েছে অভিনেতার জন্য। নগ্ন ফটোশ্যুট করে মহিলাদের ভাবাবেগে আঘাত দিয়েছেন রণবীর, এর জেরে নায়কের বিরুদ্ধে থানায় একাধিক অভিযোগ দায়ের হয়েছে। সেই মামলাতেই এবার মুম্বই পুলিশ পৌঁছে গেল ‘দীপবীর’-এর বাড়িতে।

শুক্রবার সন্ধ্যায় রণবীরের মুম্বইয়ের বাড়িতে পৌঁছেছিল মুম্বই পুলিশ। অভিনেতাকে সমন ধরানো হয়েছে জিজ্ঞাসাবাদের জন্য। চলতি মাসের ২২ তারিখ চেম্বুর পুলিশ থানায় হাজিরা দিতে হবে অভিনেতাকে। নগ্ন ফটোশ্যুট নিয়ে মুম্বই পুলিশের জেরার মুখে পড়বেন অভিনেতা।

নগ্ন ফটোশ্যুটের জন্য নায়কের বিরুদ্ধে চেম্বুর থানায় অভিযোগ দায়ের করেছেন মহিলা আইনজীবী বেদিকা চৌবে এবং একটি এনজিও। গত মাসের শেষেই চেম্বুর থানায় এই অভিযোগ দায়ের হয়েছে।

এনজিও ও বেদিকার তরফে রণবীরের বিরুদ্ধে অভিযোগ, ক্যামেরার সামনে নগ্ন হয়ে মহিলাদের ভাবাবেগে আঘাত হেনেছেন নায়ক। তাঁর এই ফটোশ্যুট সর্বৈবভাবে অশ্লীল ও কুরুচিকর। ভারতীয় দণ্ডবিধির ২৯২, ২৯৩,৫০৯ এবং আইটি আইনের ৬৭ (এ) ধারায় রণবীরের বিরুদ্ধে মামলা রুজু করেছে মুম্বই পুলিশ।

একটি ম্যাগাজিনের কভার শ্যুটের জন্য বিবস্ত্র হয়ে পোজ দেন রণবীর। এই ছবির মাধ্যমে কিংবদন্তি অভিনেতা বার্ট রেন্ডলসকে শ্রদ্ধার্ঘ্য জানিয়েছেন অভিনেতা। মার্কিন পপ কালচারের ‘সেক্স সিম্বল’ বলে ধরা হয় বার্টকে। তাঁরই পোজ নকল করবার চেষ্টা করেছেন রণবীর।

আরও পড়ুন-নগ্ন ফোটোশ্যুট যেন কাল হয়ে দাঁড়াল! রণবীরের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে মামলা

তবে শুধু মুম্বইতেই নয়, নগ্ন ফটোশ্যুটের জন্য কলকাতা হাইকোর্টেও রণবীরের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। মামলাটি দায়ের করেছেন সংখ্যালঘু মহিলা সংগঠনের চেয়ারপার্সন নাজিয়া ইলাহি খান। বলিউড অভিনেতার নিরাবরণ ছবিতে বাংলায় বিশেষ ভাবে না ছড়ায়, সে বিষয়ে উচ্চ আদালতের হস্তক্ষেপ চেয়ে মামলা করেন তিনি।

রণবীরের এই 'বিতর্কিত' পদক্ষেপ নিয়ে সরব হয়েছিলেন সাংসদ-অভিনেত্রী মিমি চক্রবর্তী। লিঙ্গবৈষ্যমের দিকটি চিহ্নিত করে তাঁর আক্ষেপ, নারী যদি স্বেচ্ছায় নগ্ন হয়, তা হলে সে নিন্দিত। অথচ পুরুষের নগ্নতা প্রশংসার। তিনি মনে করেন, এ ভাবে নারীদের ক্ষমতায়ন কখনওই সম্ভব নয়।

আরও পড়ুন-'রণবীরের পশ্চাতদেশ জাতীয় ইস্যু!' নগ্ন ফটোশ্যুট নিয়ে মামলাকারীর মন্তব্যে হাসি থামছে না নেটিজেনদের

যাঁর ছবি নিয়ে সারা দেশ তোলপাড়, সেই রণবীর এখনও পর্যন্ত এ বিষয়ে কোনও মন্তব্যই করেননি। তবে তাঁর পাশে দাঁড়িয়েছেন আলিয়া ভট্ট, সুমনা চক্রবর্তী, বিদ্যা বালনের মতো তারকারা।

বন্ধ করুন