বাংলা নিউজ > টুকিটাকি > Easy Mango Drink Recipe: হাসফাঁসানি গরমে এক চুমুকেই প্রাণ জুড়িয়ে দেবে আমের এই শরবতগুলি! ঘরোয়া রেসিপি একনজরে
আমের এই শরবতগুলির জবাব নেই।
আমের এই শরবতগুলির জবাব নেই।

Easy Mango Drink Recipe: হাসফাঁসানি গরমে এক চুমুকেই প্রাণ জুড়িয়ে দেবে আমের এই শরবতগুলি! ঘরোয়া রেসিপি একনজরে

  • কাঁচা আমের শাস পেস্ট করুন। মিশ্রণে দুটো কিউব বরফ গুঁড়িয়ে দিন, সঙ্গে দিন লেবুর রস। ওপরে কাঁচা আম ও পুদিনা পাতা ছড়িয়ে দিয়ে দিন।

প্রবল গরম থেকে রেহাই পেতে সকলেই আরামদায়ক শরবতের শরণাপন্ন হচ্ছেন! গরমের দিনে বিভিন্ন রসালো ফলের শরবতে মন মজাতে কে না ভালবাসেন! আর সেই শরবত যদি হয় ফলের রাজা আমের শরবত, তাহলে তো কথাই নেই। দেখে নেওয়া যাক, গরমের দিনে কয়েকটি মনে 'স্বর্গীয় সুখ' ধরিয়ে দেওয়া আমের শরবতের সহজ রেসিপি।

আম-স্ট্রবেরি শরবত-

একসঙ্গে ভাল করে পিষে নিন, আম, অল্প আদা, (৫০ গ্রাম আম নিলে আদা নিন ৫ গ্রাম), পুদিনা পাতা আর ২০ গ্রাম চিনি। এই সমস্তটা ভাল করে মিশিয়ে নিন। অন্যদিকে দই ফেটিয়ে নিন। আরেকটি জায়গায় আলাদা করে স্ট্রবেরি নিয়ে তা একেবার মিহি করে ফেটিয়ে নিন। সমস্তটা একসঙ্গে মিশিয়ে বরফ দিয়ে পরিবেশন করুন। আরও পড়ুন-৯ স্ত্রীর সঙ্গে সঙ্গমের 'টাইমটেবিল' ঠিক করেও যৌনতা উপভোগ নিয়ে দ্বন্দ্বে ব্যক্তি!

ম্যাঙ্গো সানরাইজ-

একটি পাত্রে আমের শাস, আমের রস মিশিয়ে নিন। যোগ করুন গ্রেনেডাইন সিরাপ। বরফ দিয়ে তা পরিবেশ করুন। কাঁচা মিঠে আম কেটে তা পিষে ওপরে একটু পেস্টটা ফেলে দিতে পারেন। আরও পড়ুন-লাঞ্চ হয়ে গেলেই ওঠে 'হাই', আসে তন্দ্রা? ঘুম কাটাতে মুখে রাখুন এক চিমটে এই মশলাটি

কাচি আম্বি-

কাঁচা আমের শাস পেস্ট করুন। মিশ্রণে দুটো কিউব বরফ গুঁড়িয়ে দিন, সঙ্গে দিন লেবুর রস। ওপরে কাঁচা আম ও পুদিনা পাতা ছড়িয়ে দিয়ে দিন।

আমের লস্যি- 

আমের লস্যি গরমের দিনে কে না খেতে ভালবাসেন! ব্লেন্ডারে দিয়ে দিন আম, দই আর জল। একটি পাকা আম নিলে ১৫০ মিলিলিটার দই দেবেন। সঙ্গে দিয়ে দিন স্বাদমতো চিনি। এরপর মিশ্রণে দুই কিউব বরফ ফেলে গরম থেকে রেহাই পাওয়ার রাস্তা খুঁজে নিন।

বন্ধ করুন