বাংলা নিউজ > ময়দান > Arshdeep Singh: ভারতীয়রা নন, ক্যাচ ফস্কানোয় আর্শদীপকে নোংরা আক্রমণ ‘বিদেশিদের’? হইচই নেটপাড়ায়
আর্শদীপ সিংয়ের ক্যাচ ফস্কানো (সৌজন্যে টুইটার), আর্শদীপের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট (কুরুচিকর মন্তব্য রাখা হয়নি ছবিতে) 

Arshdeep Singh: ভারতীয়রা নন, ক্যাচ ফস্কানোয় আর্শদীপকে নোংরা আক্রমণ ‘বিদেশিদের’? হইচই নেটপাড়ায়

  • Arshdeep Singh: এশিয়া কাপের সুপার ফোরে পাকিস্তান ম্যাচে একেবারে সহজ ক্যাচ ফস্কে দেন আর্শদীপ সিং। যে ক্যাচটা ধরলে ম্যাচের রং পালটে যেতে পারত। তারপর থেকেই সোশ্যাল মিডিয়ায় আর্শদীপের ছবির তোলায় কুরুচিকর কমেন্ট করা হচ্ছে। গালিগালাজ দিয়ে কমেন্টও দেখা গিয়েছে আর্শদীপের পোস্টের কমেন্টে।

লোপ্পা ক্যাচ ফস্কানোর পর কুরুচিকর কমেন্টে ভরে গিয়েছে আর্শদীপ সিংয়ের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট। তবে নেটিজেনদের একাংশের দাবি, ভারতীয়রা আর্শদীপকে গালিগালাজ করছেন না। বরং নিজেদের স্বার্থ চরিতার্থ করতে বিদেশিদের একাংশ পরিকল্পিতভাবে সেই কাজটা করছে বলে অভিযোগ করেছেন তাঁরা।

রবিবার এশিয়া কাপের সুপার ফোরে পাকিস্তান ম্যাচে একেবারে সহজ ক্যাচ ফস্কে দেন আর্শদীপ। ভারতীয় তরুণ এতটাই হেলতে-দুলতে ক্যাচটা ধরতে যান যে বল হাতে পড়ে বেরিয়ে যায়। যে ক্যাচটা ধরলে ম্যাচের রং পালটে যেতে পারত। তারপর থেকেই সোশ্যাল মিডিয়ায় আর্শদীপের ছবির তোলায় কুরুচিকর কমেন্ট করা হচ্ছে। গালিগালাজ দিয়ে কমেন্টও দেখা গিয়েছে আর্শদীপের পোস্টের কমেন্টে।

আরও পড়ুন: IND vs PAK Super 4: নিজে ভালো খেললেও কার জন্য দল হেরেছে, সোজাসাপ্টা জানিয়ে দিলেন কোহলি

যদিও নেটিজেনদের একাংশের দাবি, অধিকাংশ কমেন্টই ভারতীয়রা করেননি। বরং নিজেদের স্বার্থ চরিতার্থ করতে আর্শদীপের ক্যাচ ফস্কানোর বিষয়টি ব্যবহার করছে বিদেশিদের একাংশ। রাজনৈতিক বিশেষজ্ঞ তেহসিন পুনাওয়ালা বলেন, 'আর্শদীপ সিংকে যে সব অ্যাকাউন্ট থেকে গালিগালাজ করা হচ্ছে, সেগুলির অধিকাংশ অ্যাকাউন্টই বাইরের (ভারতীয়দের নয়) বলে মনে হচ্ছে। অবশ্যই পাকিস্তান ম্যাচে ভারত হেরে যাওয়া হতাশ হয়েছি আমরা। কিন্তু (আর্শদীপকে যেরকম গালিগালাজ করা হচ্ছে), তা দেখে মনে হচ্ছে না যে ভারতীয়রা করছেন।'

রাজনৈতিক বিশেষজ্ঞ পুনাওয়ালা আরও বলেন, 'আমি আরও টুইট দেখলাম। আর্শদীপ সিংকে যে সব অ্যাকাউন্ট থেকে গালিগালাজ করা হচ্ছে, তাদের দেখতে ভারতীয়দের মতো নয়। মনে হচ্ছে, একটা ধারণা তৈরি করা হচ্ছে যে ভারতীয়রা স্পোর্টিং নন এবং আর্শদীপকে গালিগালাজ করছে। অবশ্যই সবাই স্পোর্টিং নন। কিন্তু অধিকাংশ অ্যাকাউন্ট সন্দেহজনক।' একইসুরে অপর এক নেটিজেন দাবি করেছেন, পাকিস্তানি অ্যাকাউন্ট থেকে প্ররোচনামূলক টুইট করা হচ্ছে। ছড়ানো হচ্ছে ভুয়ো খবর। একাধিক স্ক্রিনশটও (সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা) শেয়ার করেছেন তিনি।

আরও পড়ুন: 'অনেকের কাছে আমার নম্বর রয়েছে, ধোনি ছাড়া আর কেউ যোগাযোগ করেনি', হঠাৎ কেন এমন আক্ষেপ করলেন কোহলি?

তবে পুরো বিষয়টি নিয়ে সরকারিভাবে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) বা ভারত সরকারের তরফে কোনও মন্তব্য করা হয়নি। তারইমধ্যে আর্শদীপের পাশে দাঁড়িয়েছেন বিরাট কোহলি। তিনি জানিয়েছেন, ভারত-পাকিস্তানের মতো প্রবল চাপের ম্যাচ এরকম ভুল হতেই পারেন। তিনি নিজেও করেছিলেন। সেই ভুল শুধরে নিয়ে আর্শদীপ ফিরে আসবেন বলেও আশাপ্রকাশ করেছেন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক বিরাট।

বন্ধ করুন