বাংলা নিউজ > ময়দান > IPL-এর আগে ফের বড় রান লিটনের ব্যাটে, ভুল লোকের উপর বাজি ধরেনি ভেবে আশ্বস্ত হবে KKR

IPL-এর আগে ফের বড় রান লিটনের ব্যাটে, ভুল লোকের উপর বাজি ধরেনি ভেবে আশ্বস্ত হবে KKR

লিটন দাস। ছবি- এএফপি।

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের তৃতীয় টি-২০ ম্যাচে ব্যাট হাতে ঝড় তোলার পরে এবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে ফের বড় রানের ইনিংস খেলেন লিটন দাস।

বাংলাদেশ প্রিমিয়র লিগে ব্যাট হাতে ছন্দে ছিলেন লিটন দাস। ১৩ ম্যাচে মাঠে নেমে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে সব থেকে বেশি ৩৭৯ রান সংগ্রহ করেন তিনি। ১২৯.৩৫ স্ট্রাইক-রেটে রান সংগ্রহ করা লিটন বিপিএলে ৩টি হাফ-সেঞ্চুরি করেন। তিনি টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় চতুর্থ স্থানে জায়গা করে নেন।

বিপিএলে লিটনের ফর্ম যদি অশ্বস্ত করে থাকে তাঁর আইপিএল ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্সকে, তবে বাংলাদেশি তারকার আন্তর্জাতিক ক্রিকেটের সাম্প্রতিক ফর্ম দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছিল নিশ্চিত। ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে ব্যাট হাতে চূড়ান্ত ব্যর্থ লিটন। তিন ম্যাচে তাঁর ব্যক্তিগত সংগ্রহ সাকুল্যে ৭ রান। ২টি ম্যাচে শূন্য রানে আউট হন তিনি।

পরে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম ২টি টি-২০ ম্যাচেও বিশেষ কিছু করে দেখাতে পারেননি লিটন। ২টি ম্যাচে তাঁর ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে ১২ ও ৯ রান। টানা পাঁচ ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ হওয়ার পরে শেষমেশ ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের শেষ টি-২০ ম্যাচে ৭৩ রানের ঝকঝকে ইনিংস খেলেন লিটন দাস। আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ান ডে ম্যাচে ২৬ রানে আউট হওয়ার পরে এবার দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে ফের বড় রানের মুখ দেখেন তিনি।

আরও পড়ুন:- WTC Points Table: ভারত খেলবে ফাইনাল, ওদিকে ৯ দলের টেস্ট চ্যাম্পিয়নশিপে ‘লাস্টবয়’ বাংলাদেশ- দেখুন চূড়ান্ত লিগ টেবিল

সোমবার সিলেটে আইরিশদের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে লিটন ৩টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৭১ বলে ৭০ রান করে আউট হন। সঙ্গত কারণেই তাঁর পারফর্ম্যান্সে স্বস্তি পাবে কলকাতা নাইট রাইডার্স। কেননা, ক'দিন পরেই কেকেআরের জার্সিতে আইপিএলে নামতে দেখা যাবে তাঁকে।

লিটন সফল হলেও এই ম্যাচে শাকিব আল হাসান মাত্র ১৭ রান করে আউট হন। যদিও আগের ম্যাচেই ৯৩ রানের দুরন্ত ইনিংস খেলে শাকিব বুঝিয়ে দিয়েছেন যে, ফর্মে রয়েছেন তিনি।

আরও পড়ুন:- IND vs AUS: ব্যাটসম্যানরা প্রথম ১০ ওভারে করছেটা কী? রোহিতদের ১১৭ রানে বান্ডিল হতে দেখে রেগে লাল জাহির

শাকিব বাংলাদেশ প্রিমিয়র লিগের ১১টি ম্যাচে ব্যাট করতে নেমে ৩৭৫ রান সংগ্রহ করেন। তিনি টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় লিটনের ঠিক পিছনে পাঁচ নম্বরে থাকেন। সেই সঙ্গে তিনি ১৩টি ম্যাচে বল করে ১০টি উইকেটও সংগ্রহ করেন।

পরে ইংল্যান্ডের বিরুদ্ধে ৩ ম্যাচের ওয়ান ডে সিরিজে শাকিব ২টি হাফ-সেঞ্চুরি (৫৮ ও ৭৫) করেন। ব্রিটিশদের বিরুদ্ধে টি-২০ সিরিজের ১টি ম্যাচে ৩৪ রান করে নট-আউট থাকেন তিনি। শেষ ৭টি আন্তর্জাতিক ম্যাচে শাকিব মোট ১০টি উইকেট নিয়েছেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পিতৃ দিবস উপলক্ষে জানুন, এই দিনটি সম্পর্কে মজার কিছু তথ্য টসে জিতল Australia , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ১৯ মিনিটের স্পেলে শেষ ক্রোয়েশিয়া, ৩ গোলে জিতে ইউরো শুরু স্পেনের, ইতিহাস ইয়ামালের প্রেমে মজে বিক্রম-মধুমিতা! সামনে এল তাঁদের 'সূর্য' লুক ১৫ অগস্ট মুক্তি পাচ্ছে না 'পুষ্পা-২', স্ত্রী-২র সঙ্গে সংঘর্ষ এড়াতেই সিদ্ধান্ত? ২০% বাড়িয়ে DA দেওয়া হবে বাংলার এই সরকারি কর্মচারীদের! কাদের ভাগ্য চমকাবে? পর্যটক বোঝাই টেম্পো ট্রাভেলার পড়ল অলোকানন্দায়, রুদ্রপ্রয়াগে মৃত ১৪

T20 WC 2024

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.