বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: প্লে-অফে কোন কোন টিম উঠবে? ভবিষ্যদ্বাণী ভাজ্জির, নেই KKR-এর নাম

IPL 2023: প্লে-অফে কোন কোন টিম উঠবে? ভবিষ্যদ্বাণী ভাজ্জির, নেই KKR-এর নাম

কোন কোন টিম প্লে-অফে উঠবে? জানিয়ে দিলেন হরভজন সিং।

লিগ টেবলের এখন যা পরিস্থিতি, তাতে প্রতিটি ম্যাচই প্লে-অফের লড়াইয়ে থাকা প্রতিটি দলের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। কোনও দল হোঁচট খাওয়া মানেই প্লে-অফের লড়াইয়ে অনেক পিছিয়ে পড়া বা ছিটকে যাওয়া। এরই মাঝে হরভজন সিং চারটি দলের নাম বলেছেন, যাদের এই মরশুমে আইপিএল প্লে অফে পৌঁছানোর সম্ভাবনা সবচেয়ে বেশি।

২০২৩ আইপিএলের লিগ পর্বের ম্যাচগুলি প্রায় শেষ পর্যায়ে চলে এসেছে। প্লে-অফের জন্য কোন কোন টিম যোগ্যতা অর্জন করবে, তা নিয়ে বিস্তর কাটাছেঁড়া চলছে। হাড্ডাহাড্ডি লড়াইও চলছে সব দলের মধ্যেই। বর্তমানে, কোনও দলই প্লে-অফের জন্য যোগ্যতা অর্জন করেনি, এবং ১০টি দলই প্রতিদ্বন্দ্বিতায় রয়েছে।

লিগ টেবলের পুরো অঙ্কটাই যেন এই মুহূর্তে জটিল হয়ে রয়েছে। এখনও পর্যন্ত ন'টি ম্যাচ খেলে ১২ পয়েন্ট নিয়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স শীর্ষে রয়েছে। এবং শেষ চারে তাদের জায়গা করে নেওয়ার সেরা সুযোগও রয়েছে। তবে দিল্লি ক্যাপিটালস এবং সানরাইজার্স হায়দরাবাদ, যারা এখনও পর্যন্ত ন'টি ম্যাচের মধ্যে তিনটি জিতেছে এবং লিগ টেবলের শেষ দু'টি স্থানে রয়েছে। তারা বেশ চাপেই রয়েছে।

আরও পড়ুন: KKR আমাদের হারায়নি, আমরা হেরেছি- নাইটদের হেলাফেলা করলেন SRH কোচ লারা

তবে লিগ টেবলের এখন যা পরিস্থিতি, তাতে প্রতিটি ম্যাচই প্লে-অফের লড়াইয়ে থাকা প্রতিটি দলের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। কোনও দল হোঁচট খাওয়া মানেই প্লে-অফের লড়াইয়ে অনেক পিছিয়ে পড়া বা ছিটকে যাওয়া। এরই মাঝে প্রাক্তন ভারতীয় স্পিনার হরভজন সিং, যিনি মুম্বই ইন্ডিয়ান্স, চেন্নাই সুপার কিংস এবং কলকাতা নাইট রাইডার্সের মতো দলের হয়ে আইপিএলে প্রতিনিধিত্ব করেছিলেন, তিনি চারটি দলের নাম বলেছেন, যাদের এই মরশুমে আইপিএল প্লে অফে পৌঁছানোর সম্ভাবনা সবচেয়ে বেশি। সেই চারটি দল কী জানেন?

আরও পড়ুন: রাহুলের চোট, WTC Final-এ স্ট্যান্ডবাই হিসেবে ঋদ্ধি নন, ডাক পেতে পারেন টেস্টের এক ইনিংস খেলা সূর্য

হরভজনের মতে, ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স, মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস, রোহিত শর্মা মুম্বই ইন্ডিয়ান্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর শেষ চারে উঠবে। ভাজ্জি আশ্চর্যজনক ভাবে সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালসকে বাদ দিয়েছেন, যারা গত বছর ফাইনালে পৌঁছেছিল। পাশাপাশি তিনি লখনউ সুপার জায়ান্টসের নাম নেননি। যারা এই মুহুর্তে পয়েন্ট টেবলের দুইয়ে রয়েছে। আর গত বছর লখনউ অভিষেকেই প্লে-অফে উঠেছিল। তবে তারা আরসিবি-র কাছে এলিমিনেটরে হেরে যায়।

স্টার স্পোর্টস শোতে কথা বলতে গিয়ে হরভজন বলেন, ‘আমার যা মনে হয়, গুজরাট টাইটান্স থাকবেই। দ্বিতীয় যে টিম, সেটা চেন্নাই। ওরাও অবশ্যই থাকবে। তৃতীয় দল হিসেবে থাকতে পারে মুম্বই ইন্ডিয়ান্স। যদিও এখন অনেকটাই পিছিয়ে ওরা, কিন্তু ঠিক উঠে আসবে। চতুর্থ দল হিসেবে থাকতে পারে আরসিবি। রাজস্থান হয়তো লড়াইয়ে থাকবে। কিন্তু শেষ পর্যন্ত কেউ না কেউ ওদের পিছনে ফেলবে। মুম্বই-ই ওদের ছাড়িয়ে যেতে পারে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের বুধবার কেমন কাটবে? জানুন রাশিফল 4 ওভার শেষে Texas Super Kings-র স্কোর 45/2 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল পালটা গালি দেবে তোমরাও… অন্য মেজাজের দ্রাবিড়কে প্রকাশ্যে আনলেন অভিষেক শর্মা এই সুন্দরীর প্রেমে হাবুডুবু খাচ্ছেন যিশু? বাবার পরকীয়া চর্চা, মা-কে আগলে সারা সীমান্তে ‘অপারেশন অ্যালার্ট’ জারি, কোটা নিয়ে বাংলাদেশে হিংসায় বাড়তি সতর্ক BSF তিন-চার ওভারের পর… অক্ষরকে নিয়ে সূর্যের পরিকল্পনা ফাঁস হয়ে গেল ক্যামেরায়- ভিডিয়ো সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.