বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দিলেন ৩৩ বছরের বোলার ধবল কুলকার্নি
মুম্বই ইন্ডিয়ান্সের যোগ দিলেন ধবল কুলকার্নি (ছবি:বিসিসিআই/আইপিএল)
মুম্বই ইন্ডিয়ান্সের যোগ দিলেন ধবল কুলকার্নি (ছবি:বিসিসিআই/আইপিএল)

IPL 2022: মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দিলেন ৩৩ বছরের বোলার ধবল কুলকার্নি

  • আইপিএল সূত্রে জানা গেছে ইতিমধ্যেই ৩৩ বছর বয়সী পেসার দলের 'বায়ো-বাবল'-এ যোগ দিয়েছেন এবং শীঘ্রই প্রশিক্ষণ শুরু করবেন। যদি তিনি প্রশিক্ষণ সেশনে ভাল পারফর্ম করেন, তবে তাঁকে বাকি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ম্যাচগুলির জন্য বিবেচনা করা হতে পারে।

নিজেদের ফাস্ট বোলারদের পারফরম্যান্সে হতাশ হয়েছে টিম মুম্বই ইন্ডিয়ান্স। তাই তো মুম্বইয়ের অভিজ্ঞ খেলোয়াড় ধবল কুলকার্নি দলে অন্তর্ভুক্ত করেছে তারা। যদি তিনি প্রশিক্ষণ সেশনে ভাল পারফর্ম করেন, তবে তাঁকে বাকি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ম্যাচগুলির জন্য বিবেচনা করা হতে পারে। আইপিএল সূত্রে জানা গেছে ইতিমধ্যেই ৩৩ বছর বয়সী পেসার দলের'বায়ো-বাবল'-এ যোগ দিয়েছেন এবং শীঘ্রই প্রশিক্ষণ শুরু করবেন।

পাঁচবারের চ্যাম্পিয়ন দলে ডাক পাওয়ার আগে ধবল কুলকার্নি অফিসিয়াল ব্রডকাস্টারের ধারাভাষ্য দলের অংশ ছিলেন। মুম্বই পেসার জসপ্রীত বুমরাহ আট ম্যাচে ২২৯ রান দিয়েছেন এবং মাত্র পাঁচ উইকেট নিয়েছেন। অন্যান্য ফাস্ট বোলাররাও এই মরশুমে লড়াই করছেন। পেসার জয়দেব উনাদকাট পাঁচ ম্যাচে ১৯০ রান দিয়ে ছয় উইকেট নিয়েছেন। ড্যানিয়েল স্যামসও পাঁচ ম্যাচে ২০৯ রানে ছয় উইকেট নিয়ে মাঝারি পারফর্ম করছেন।

মুম্বই ইন্ডিয়ান্সের ফাস্ট বোলার টাইমাল মিলস পাঁচ ম্যাচে ১৯০ রানে খরচ করে ছয় উইকেট নিয়েছেন এবং বাসিল থাম্পি পাঁচ ম্যাচে ১৫২ রানে পাঁচ উইকেট নিলেও ভাল করতে পারেননি। রিলি মেরেডিথ দুটি ম্যাচে ব্যবহার করা হয়েছিল কিন্তু তিনি ৬৫ রান দেন এবং মাত্র তিনটি উইকেট নেন। মুম্বই রঞ্জি ট্রফি দলের নিয়মিত খেলোয়াড় কুলকার্নিরও আইপিএল খেলার অভিজ্ঞতা রয়েছে।

২০০৮ সালে আইপিএলে অভিষেক হওয়ার পর ধবল কুলকার্নি ৯০টি ম্যাচ খেলেছেন। তিনি এখনও পর্যন্ত ৮৬টি উইকেট নিয়েছেন। কুলকার্নি বেশির ভাগই রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছেন। তিনি মুম্বই ইন্ডিয়ান্স এবং গুজরাট লায়ন্সের হয়ে কয়েকটি ম্যাচ খেলেছেন। টানা আট ম্যাচে হেরে প্লে-অফের দৌড় থেকে ইতিমধ্যেই কার্যত ছিটকে গেছে মুম্বই ইন্ডিয়ান্স।

বন্ধ করুন