বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: কারা ফাইনাল খেলবে? বড় ভবিষ্যদ্বাণী ইংল্যান্ডের প্রাক্তন স্পিনারের
প্লে-অফের চার দলের মধ্যে কারা এ বার আইপিএল চ্যাম্পিয়ন হবে?

IPL 2022: কারা ফাইনাল খেলবে? বড় ভবিষ্যদ্বাণী ইংল্যান্ডের প্রাক্তন স্পিনারের

  • গুজরাট এ বার আইপিএলের প্রথম দল হিসেবে প্লে-অফে উঠেছে এবং ১৪ ম্যাচের মধ্যে ২০ পয়েন্ট নিয়ে লিগ পর্বের শীর্ষে রয়েছে। অন্যদিকে রাজস্থানের জোস বাটলার এবং যুজবেন্দ্র চাহালের দুরন্ত পারফরম্যান্সের হাত ধরে আইপিএল পয়েন্ট টেবলের দুইয়ে শেষ করেছে রাজস্থান। গুজরাটের চেয়ে তারা দুই পয়েন্ট পিছিয়ে রয়েছে।

চলতি আইপিএলের লিগের ম্যাচ ইতিমধ্যে শেষ হয়ে গিয়েছে। এ বার প্লে-অফের উত্তেজনার লড়াই। এ বার আইপিএলে অভিষেক হওয়া দুই টিম- গুজরাট টাইটানস এবং লখনউ সুপার জায়ান্টস দুরন্ত পারফরম্যান্স করে চূড়ান্ত চারে জায়গা করে নিয়েছে। প্লে-অফের অন্য দু'টি দল হল রাজস্থান রয়্যালস, যারা প্রথম বছরই আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল। এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, যারা এখনও একবারও ট্রফি জয়ের স্বাদ পায়নি।

প্রথম প্লে-অফের আগে ইংল্যান্ডের প্রাক্তন স্পিনার গ্রেম সোয়ান ভবিষ্যদ্বাণী করেছেন, হার্দিক পাণ্ডিয়ার গুজরাট টাইটানস এবং সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস এই আইপিএলে ফাইনাল খেলবে। প্রাক্তন ব্রিটিশ স্পিনার স্টার স্পোর্টসের একটি আলোচনায় দাবি করেছেন, ‘গুজরাট টাইটানসের বিরুদ্ধে রাজস্থান রয়্যালস প্রথম খেলাটি (কোয়ালিফায়ার ১) জিতবে। আমি মনে করি, প্রথম এবং দ্বিতীয় অর্থাৎ গুজরাট এবং রাজস্থান এই মরশুমে দু'টি সেরা দল এবং তারা ফাইনালে একে অপরের মুখোমুখি হতে পারে।’

আরও পড়ুন: IPL 2022 প্লে-অফের জন্য নিয়মে বদল, খেলা দেরীতে শুরু হলেও কাটা হবে না ওভার

গুজরাট এ বার আইপিএলের প্রথম দল হিসেবে প্লে-অফে উঠেছে এবং ১৪ ম্যাচের মধ্যে ২০ পয়েন্ট নিয়ে লিগ পর্বের শীর্ষে রয়েছে। অন্যদিকে রাজস্থানের জোস বাটলার এবং যুজবেন্দ্র চাহালের দুরন্ত পারফরম্যান্সের হাত ধরে আইপিএল পয়েন্ট টেবলের দুইয়ে শেষ করেছে সঞ্জু স্যামসনের টিম। গুজরাটের চেয়ে তারা দুই পয়েন্ট পিছিয়ে রয়েছে।

এই দুই দল কোয়ালিফায়ার ওয়ানে মুখোমুখি হবে। এবং যারা জিতবে, সেই দল সরাসরি ফাইনালে উঠবে। যে দল হারবে, সেই দল আবার কোয়ালিফায়ার টু-তে খেলবে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং লখনউ সুপার জায়ান্টসের মধ্যে যারা এলিমেনটরে জিতবে তাদের মুখোমুখি হবে।

বন্ধ করুন