বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2022: প্রথম বছর নেতৃত্ব দিয়েই শিরোপা জয়, ওয়ার্ন-রোহিতের নজির ছুঁলেন হার্দিক

IPL 2022: প্রথম বছর নেতৃত্ব দিয়েই শিরোপা জয়, ওয়ার্ন-রোহিতের নজির ছুঁলেন হার্দিক

আইপিএল ট্রফি নিয়ে হার্দিক পাণ্ডিয়া।

এই বছরই আইপিএলে হাতেখড়ি হয়েছে টাইটানসের। প্রথম বছর আমেদাবাদের ফ্র্যাঞ্চাইজি টিমটি তারকা অলরাউন্ডার হার্দিকের হাতেই তুলে দেয়ে অধিনায়কের দায়িত্ব। নিরাশ করেননি হার্দিক। তাঁর নেতৃত্বে প্রথম বছরেই বাজিমাত করে গুজরাট টাইটানস।

আইপিএল জয়ের স্বাদ তিনি আগেই মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে পেয়েছেন। তবে এই বছর প্রথম অধিনায়ক হিসেবে শিরোপা জেতার স্বাদ পেলেন হার্দিক পাণ্ডিয়া। সেই অনুভূতি নিঃসন্দেহে আলাদা। আর সেই আলাদা অনুভূতির হাত ধরেই হার্দিক গড়ে ফেললেন রেকর্ডও। স্পর্শ করলেন রাজস্থান রয়্যালসেরই প্রাক্তন অধিনায়ক, যিনি সদ্য প্রয়াত হয়েছেন, কিংবদন্তি শেন ওয়ার্নকে। সেই সঙ্গে ছুঁলেন রোহিত শর্মাকেও।

প্রথম বছর আইপিএলের কোনও টিমের অধিনায়ক হয়ে শিরোপা জয়ের রেকর্ড করলেন হার্দিক। যে রেকর্ড এর আগে ছিল শেন ওয়ার্ন এবং রোহিত শর্মার ঝুলিতে। সেই নজিরই স্পর্শ করলেন গুজরাট টাইটানস অধিনায়ক।

২০০৮ সালে আইপিএলের প্রথম সংস্করণে চ্যাম্পিয়ন হয়েছিল রাজস্থান রয়্যালস। সেই দলের অধিনায়ক ছিলেন ওয়ার্ন। ২০১৩ সালে মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হয়েই তাদের শিরোপা জিতিয়েছিলেন রোহিত। হিটম্যান অবশ্য মোট পাঁচ বার মুম্বইকে চ্যাম্পিয়ন করেছেন। তার মধ্যে চার বার মুম্বইয়ের হয়ে ট্রফি জয়ের স্বাদ পেয়েছেন হার্দিকও।

আরও পড়ুন: ফাইনালে অনবদ্য অলরাউন্ডার হার্দিক, এই নজির নেই আর কোনও অধিনায়কের

আরও পড়ুন: ক্যাপ্টেন বনাম ক্যাপ্টেন-সঞ্জুকে ফিরিয়ে IPL Final-এ কুম্বলের নজির ছুঁলেন হার্দিক

আর হার্দিক তাঁর প্রাক্তন টিমের অধিনায়কের দেখানো পথে চলেই একই রেকর্ড গড়ে ফেললেন। এই বছরই আইপিএলে হাতেখড়ি হয়েছে টাইটানসের। প্রথম বছর আমেদাবাদের ফ্র্যাঞ্চাইজি টিমটি তারকা অলরাউন্ডার হার্দিকের হাতেই তুলে দেয়ে অধিনায়কের দায়িত্ব। নিরাশ করেননি হার্দিক। তাঁর নেতৃ প্রথম বছরেই বাজিমাত করে গুজরাট টাইটানস।

রবিবার আইপিএলের মেগা ফাইনালে গুজরাট মুখোমুখি হয়েছিল রাজস্থান রয়্যালসের। টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে হার্দিকের দাপটে নির্দিষ্ট ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে রাজস্থান করে মাত্র ১৩০ রান। তাদের হয়ে সর্বোচ্চ রান জোস বাটলারের। ৩৫ বলে ৩৯ করেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ জয়স্বী জয়সওয়ালের। তিনি ১৬ বলে ২২ করেন। বাকিরা কেউ ২০ রানের গণ্ডিই টপকাতে পারেননি। টাইটানসের হার্দিক নেন ৩ উইকেট। ২ উইকেট নিয়েছেনসাই কিশোর।

জবাবে ব্যাট করতে নেমে ১৮.১ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৩৩ রান করে টাইটানস। শুভমন গিল করেন ৪৩ বলে অপরাজিত ৪৫ রান। ৩০ বলে ৩৪ করেন হার্দিক পাণ্ডিয়া। ১৯ বলে অপরাজিত ৩২ রান করেন ডেভিড মিলার। ৭ উইকেট ম্যাচ জিতে অভিষেক আইপিএলেই ইতিহাস গড়লেন হার্দিক পাণ্ডিয়ারা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কারা এই সপ্তাহে সম্পত্তি সংক্রান্ত বিবাদে জড়াতে পারেন? দেখুন সাপ্তাহিক রাশিফল বাংলাদেশের ছাত্র আন্দোলনে সরকারি সম্পত্তি নষ্ট, জড়িতদের খোঁজে মিলবে পুরষ্কার মাত্র ১৫-১৬ বছরেই মা হন, মেয়ে রিয়া ও তাঁর পরিবারের সঙ্গে ছবি দিলেন পল্লবী উত্তাল বাংলাদেশ! ঢাকা থেকে দিনাজপুরে ফিরে কী বলছেন ডাক্তারি পড়ুয়া শাহবাজ? সইফের ছবি ব্যবহার করে হুমকি ভিডিয়ো জইশের, জঙ্গি সংগঠন নিয়ে সর্তক করল পুলিশ! সঞ্জু, রুতু, অভিষেকরা কি দলে জায়গা পাওয়ার যোগ্য নন? জবাব দিতে গিয়ে হোঁচট আগরকরের আইসক্রিম গোডাউনের ডিপ ফ্রিজে উদ্ধার মৃতদেহ, হাড়হিম ঘটনায় আলোড়ন মালদায় Bangladesh Women বনাম Thailand Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? শ্রাবণের সোমবার জপ করুন ভগবান শিবের এই মন্ত্রগুলি, কাঙ্ক্ষিত ইচ্ছা হবে পূরণ সুপ্রিম রায়ের পরেও বাংলাদেশে ছাত্র আন্দোলন অব্যাহত, আরও কী দাবি পড়ুয়াদের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.