বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: দ্রুততম ১০০০ রানের নজির গড়ে সচিনকে স্পর্শ করলেন রুতুরাজ
রুতুরাজ গায়কোয়াড়।
রুতুরাজ গায়কোয়াড়।

IPL 2022: দ্রুততম ১০০০ রানের নজির গড়ে সচিনকে স্পর্শ করলেন রুতুরাজ

  • দ্রুততম ভারতীয় ক্রিকেটার হিসাবে আইপিএলে ১০০০ রানের মাইলস্টোন স্পর্শ করলেন রুতুরাজ। সচিনের সঙ্গে যুগ্ম ভাবে এই রেকর্ড ভাগ করে নিলেন তিনি। সচিন এবং রুতুরাজ দু'জনেই ৩১তম ইনিংসে একহাজারি হয়েছেন। রুতুরাজ চেন্নাইয়ের ইনিংসের ষষ্ঠ ওভারের প্রথম বলে মার্কো জানসেনকে ছক্কা হাঁকিয়ে ১০০০ রান করে ফেলেন।

শুভব্রত মুখার্জি

রবিবাসরীয় রাতে চেন্নাই সুপার কিংস দলের হয়ে অনবদ্য ফর্মে ছিলেন রুতুরাজ গায়কোয়াড়। ডেভন কনওয়ের সঙ্গে জুটি বেঁধে দলের হয়ে দুরন্ত শুরু করেন তিনি। মাত্র ১ রানের জন্য শতরান হাতছাড়া করার খারাপ লাগা তো ছিলই। তবে তা কিছুটা হলেও যেন মুছে গেল কিংবদন্তি সচিন তেন্ডুলকরকে স্পর্শ করার মধ্যে দিয়ে। আইপিএলের ইতিহাসে ভারতীয়দের মধ্যে দ্রুততম ১০০০ রান করার নজিরে সচিনকে স্পর্শ করলেন রুতুরাজ গায়রকোয়াড়।

সানরাইজার্স হায়দরাবাদ দলের বিরুদ্ধে এই নজির গড়লেন রুতুরাজ। মাত্র ৩১ টি ইনিংস খেলে তিনি পৌঁছে গেলেন ১০০০ রানে। ম্যাচের ষষ্ঠ ওভারে হায়দরাবাদ দলের পেসার মার্কো জানসেনকে একটি ছয় মেরে নিজের আইপিএল কেরিয়ারের ১০০০ রান সম্পূর্ণ করেন তিনি। ২৫ বছর বয়সি এই ব্যাটার পুনের এমসিএ স্টেডিয়ামে অনবদ্য ফর্মে ছিলেন। তিনি ৫৭ বল খেলে করেন ৯৯ রান।

আরও পড়ুন: মিডাস মাহি! ৮ম্যাচে CSK-এর ওপেনিং জুটিতে মোট ১০১, SRH ম্যাচে প্রথম উইকেটে হল ১৮২

গত বারের অরেঞ্জ ক্যাপ জয়ী এ দিন শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ব্যাটিং শুরু করেন। তাঁর ৯৯ রানের ইনিংসে তিনি মারেন ৬ টি চার এবং ৬ টি ছয়। স্ট্রাইক রেট ছিল ১৭৩.৬৮। উল্লেখ্য, আইপিএলের ইতিহাসে তিনি পঞ্চম ব্যাটার যিনি ৯৯ রানে আউট হলেন। সচিন তেন্ডুলকর এবং রুতুরাজ গায়রকোয়াড়ের পরে এই দ্রুততম ১০০০ রান করার তালিকায় রয়েছেন সুরেশ রায়না (৩৪ ইনিংস), ঋষভ পন্ত (৩৫ ইনিংস) এবং দেবদূত পাডিক্কাল (৩৫ ইনিংস)।

বন্ধ করুন