বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষেপে গিয়ে কী কাণ্ড ঘটালেন সঞ্জু, দেখুন নিজেরাই

IPL 2022: আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষেপে গিয়ে কী কাণ্ড ঘটালেন সঞ্জু, দেখুন নিজেরাই

আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষুব্ধ হন সঞ্জু স্যামসন।

কলকাতা নাইট রাইডার্সের ইনিংসের সময়ে ১৯তম ওভারে তিনটি ওয়াইড দেন আম্পায়ার। এতেই সঞ্জু স্যামসন ক্ষেপে যান। সঞ্জু বারবার আম্পায়ারের সিদ্ধান্তে বিস্ময় প্রকাশ করতে থাকেন এবং শেষ পর্যন্ত ক্ষেপে গিয়ে আম্পায়ারকে প্রশ্ন করা শুরু করেন।

কলকাতা নাইট রাইডার্স টানা ৫ ম্যাচ হারের পর সোমবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে জয়ে ফিরেছে। কিন্তু ম্যাচ যখন প্রায় শেষের দিকে, সেই সময়ে আম্পায়ারের সঙ্গে ঝামেলায় জড়ান সঞ্জু স্যামসন। রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষুব্ধ হন এবং বারবার অভিযোগ করতে দেখা যায় তাঁকে।

আসলে, কলকাতা নাইট রাইডার্সের ইনিংসের সময়ে ১৯তম ওভারে তিনটি ওয়াইড দেন আম্পায়ার। এতেই সঞ্জু স্যামসন ক্ষেপে যান। সঞ্জু বারবার আম্পায়ারের সিদ্ধান্তে বিস্ময় প্রকাশ করতে থাকেন এবং শেষ পর্যন্ত ক্ষেপে গিয়ে আম্পায়ারকে প্রশ্ন করা শুরু করেন।

ম্যাচের দ্বিতীয় ইনিংসের ১৯তম ওভারে রাজস্থান রয়্যালসের বোলার প্রসিধ কৃষ্ণা বল করেছিলেন । তখন কেকেআরের রিঙ্কু সিং ব্যাট করছিলেন। এই ওভারে আম্পায়ার প্রথমে তৃতীয় বলে ওয়াইড দেন।

আরও পড়ুন: সতীর্থের থ্রো, মাটিতে লুটিয়ে পড়লেন বোল্ট! একটুর জন্য বেঁচে গেলেন RR তারকা

সেই ওভারের চতুর্থ বলটিও ওয়াইড দেওয়া হয়। এটি একটি শর্ট বল ছিল এবং রিঙ্কু সিং এটি খেলার কথা ভেবেছিলেন। কিন্তু আম্পায়ার ওয়াইড দেন। কৃষ্ণার বলে তিনি অফ-সাইডের দিকে চলে গেলেও বল ও ব্যাটে যোগাযোগ হয়নি। আম্পায়ার এটাকে ওয়াইড বল দেন। ক্যাপ্টেন সঞ্জু স্যামসন আম্পায়ারের সিদ্ধান্তে বিস্ময় প্রকাশ করেন। এবং এর পরেই তিনি ডিআরএস-এর সিদ্ধান্ত নন। যাইহোক সেই সিদ্ধান্তও তাঁর পক্ষে যায়নি। তার কারণ, এমন কোনও নিয়ম নেই যা ডিআরএস-এর মাধ্যমে মাঠের ওয়াইড কল করার সিদ্ধান্ত পরিবর্তন করা যায়।

ওভারের শেষ বলটিও ওয়াইড হয়। এই ওভারের শেষ বলে রিংকু সিং যখন র‌্যাম্প শট খেলতে যান, তখন কৃষ্ণ বল করেন পিচের ধারে। সে কারণে ষষ্ঠ বলটিতেও ওয়াইড দেওয়া হয়েছিল। যদিও এর আগের বলটিও প্রায় একই ছিল, যেটায় ওয়াইড দেওয়া হয়নি। এমন পরিস্থিতিতে এই বলের পর আম্পায়ারের কাছে গিয়ে ক্ষুব্ধ হয়ে প্রশ্ন করতে শুরু করেন সঞ্জু স্যামসন। এ দিকে দর্শকরা আবারও ‘প্রতারক-প্রতারক’ স্লোগান তোলেন।

সোমবার শ্রেয়স আইয়ার টসে জিতে রাজস্থানকে ব্যাট করতে পাঠায়। প্রথমে ব্যাট করে রাজস্থান ৫ উইকেটে ১৫২ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ৫ বল বাকি থাকতে ৩ উইকেটে ১৫৮ রান তুলে ফেলে কলকাতা। টানা ৫ ম্যাচ হারের পর অবশেষে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ৭ উইকেট ম্যাচ জিতে কিছুটা অক্সিজেন পেল ক নাইট রাইডার্স।

বন্ধ করুন