বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > খেলা দেখে আশ্চর্য হয়েছিলাম- RCB Hall Of fame গেইল ও এবিকে কোহলির কুর্নিশ
RCB Hall Of fame-এ দুই কিংবদন্তি (ছবি:আরসিবি)

খেলা দেখে আশ্চর্য হয়েছিলাম- RCB Hall Of fame গেইল ও এবিকে কোহলির কুর্নিশ

  • রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর হল অফ ফেমে জায়গা পেলেন ক্রিকেট কিংবদন্তি ক্রিস গেইল এবং এবি ডি’ভিলিয়ার্স। প্রথম দুই খেলোয়াড় হিসাবে এই সম্মান পেলেন তারা। প্রাক্তন RCB অধিনায়ক বিরাট কোহলি তার দুই প্রিয় সতীর্থকে RCB হল অফ ফেমে অন্তর্ভুক্ত করার ঘোষণা করেন।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর হল অফ ফেমে জায়গা পেলেন ক্রিকেট কিংবদন্তি ক্রিস গেইল এবং এবি ডি’ভিলিয়ার্স। প্রথম দুই খেলোয়াড় হিসাবে এই সম্মান পেলেন তারা। প্রাক্তন RCB অধিনায়ক বিরাট কোহলি তার দুই প্রিয় সতীর্থকে RCB হল অফ ফেমে অন্তর্ভুক্ত করার ঘোষণা করেন। ফ্র্যাঞ্চাইজির ওয়েবসাইটে পোস্ট করা একটি ভিডিয়োতে কোহলি বলেছেন, ‘এবি তার প্রতিভা, উদ্ভাবন এবং ক্রীড়াঙ্গন দিয়ে ক্রিকেট খেলাকে সত্যিকার অর্থে বদলে দিয়েছে।’ 

ভিডিয়ো কনফারেন্সে ক্রিস গেইল এবং এবি ডি’ভিলিয়ার্সও উপস্থিত ছিলেন। কোহলি বলেন, ‘তোমাদের দুজনের জন্য এটা করা আমার জন্য সত্যিই বিশেষ। আমরা এমন ভিডিয়ো দেখেছি যেখানে আপনি বছরের পর বছর ধরে আইপিএল খেলার ধরন পরিবর্তন করেছেন।’ আইপিএল-এ বড় প্রভাব ফেলেছেন এই দুই ব্যক্তি। প্রাক্তন দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার এবি ডি’ভিলিয়ার্স ২০১১ থেকে ২০২১ সাল পর্যন্ত RCB-এর অবিচ্ছেদ্য অংশ ছিলেন। একই সঙ্গে ছয় বছর ফ্র্যাঞ্চাইজির সঙ্গে ছিলেন ওয়েস্ট ইন্ডিজের বাঁহাতি ব্যাটসম্যান ক্রিস গেইল। ভার্চুয়াল ইনডাকশনে জড়িত এবি ডি’ভিলিয়ার্স আরসিবি ক্যাম্পের সবাইকে একটি আবেগময় বার্তা দিয়েছেন।

এবি ডি’ভিলিয়ার্স বলেন, ‘সত্যি বলতে আমি খুব আবেগপ্রবণ। বিরাট যা বলেছেন তার জন্য ধন্যবাদ। মাইক (হেসন), নিখিল, ফ্র্যাঞ্চাইজির সবাই যারা এটা সেট আপ করেছেন, এটা সত্যিই হৃদয়গ্রাহী। আমরা একটি দল হিসেবে একসঙ্গে কিছু চমৎকার সময় কাটিয়েছি। ক্রিস এবং আমার জন্য সময় কেটে গেছে। কিন্তু আমরা এখনও এই পরিবারের অংশ এবং সবসময় থাকব।’

ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিস গেইল বলেন, ‘এই সুযোগের জন্য আমি আরসিবি পরিবারকে সবকিছুর জন্য ধন্যবাদ জানাতে চাই। এটি আমার জন্য সত্যিই বিশেষ। এটার সাথে জড়িত থাকাটা চমৎকার এবং আমি সবসময় আরসিবিকে আমার হৃদয়ের কাছাকাছি রাখব।’ গেইল বলেন, ‘কিছু বিশেষ খেলোয়াড়, বিশেষ কোচের সঙ্গেও অনেক স্মৃতি শেয়ার করেছি। এটা সত্যিই দারুণ হয়েছে এবং বিরাটকেও ধন্যবাদ। আপনাদের সাথে ড্রেসিং রুম শেয়ার করাটাও চমৎকার ছিল।’ ক্রিস গেইল ২০১১ থেকে ২০১৭ পর্যন্ত আইপিএলে RCB-এর হয়ে খেলেছেন।

বন্ধ করুন