বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > আর্চারের জন্য মুম্বইয়ের যেন বেশি খরচ হয়, অন্য দলকে বিডিংয়ের ইশারা সাঙ্গাকারার!

আর্চারের জন্য মুম্বইয়ের যেন বেশি খরচ হয়, অন্য দলকে বিডিংয়ের ইশারা সাঙ্গাকারার!

কুমার সাঙ্গাকারা এবং জোফ্রা আর্চার। (ছবি সৌজন্যে টুইটার এবং এএফপি)

ইংরেজ তারকাকে এমনিতেই এই মরশুমে পাবে না মুম্বই। সেই পরিস্থিতিতে এমনিতেই মুম্বই বড় ঝুঁকি নিয়েছে।

'আরও বিড কর। আরও দাম বাড়াও, যাতে জোফ্রা আর্চারকে নিতে আরও বেশি টাকা খরচ করতে হয়।' আইপিএল নিলামের সময় ইশারায় রাজস্থান রয়্যালয়সের ডিরেক্টর কুমার সাঙ্গাকারা এমনই আর্জি জানাচ্ছিলেন বলে দাবি করলেন নেটিজেনরা। যে ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। 

রবিবার আইপিএলের মেগা নিলামে আর্চারকে রীতিমতো টানাটানি পড়ে যায়। প্রাথমিকভাবে দর হাঁকতে শুরু করে রাজস্থান। আইপিএলে বরাবর সেই দলেই খেলে এসেছেন আর্চার। মুম্বই ইন্ডিয়ান্সও তাঁর জন্য মরিয়া হয়ে ঝাঁপায়। তবে মুম্বই ৬.৫ কোটি টাকা দর দেওয়ার পর বিডিং থেকে বেরিয়ে আসে রাজস্থান। তারপর দর হাঁকতে থাকে সানরাইজার্স হায়দরাবাদ। শেষপর্যন্ত আট কোটি টাকায় আর্চারকে নেয় রোহিত শর্মাদের ফ্র্যাঞ্চাইজি।

তারইমধ্যে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছে। সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, আর্চারের জন্য দর কষাকষি চলছে। মুম্বই ছয় কোটি টাকা দর দিয়েছে। পরের বিডের জন্য অপেক্ষা করছে রোহিতদের দল। তারইমধ্যে সাঙ্গাকারাকে কিছু একটা ইশারা করতে দেখা যায়। তারপর হেসেও পেলেন। নেটিজেনদের দাবি, জোফ্রার দাম বাড়ানোর জন্য অন্য ফ্র্যাঞ্চাইজিগুলিকে বিড করতে ইশারা করছিলেন সাঙ্গাকারা। যাতে মুম্বই আর্চারকে দলে পেলেও বেশি টাকা খরচ করতে হয়। যে ইংরেজ তারকাকে এমনিতেই এই মরশুমে পাবে না মুম্বই। সেই পরিস্থিতিতে এমনিতেই মুম্বই বড় ঝুঁকি নিয়েছে।

গত বছর মে'তে আর্চারের ডান কনুইয়ে অস্ত্রোপচার হয়েছিল। এরপর তিনি সুস্থ হয়ে ঘরোয়া ক্রিকেটে ফিরেছিলেন। কিন্তু বল করতে গিয়ে ফের অস্বস্তি অনুভব করায় তিনি আবার মাঠের বাইরে চলে গিয়েছিলেন। নতুন করে চিকিৎসা শুরু হয়েছিল। করতে হয়েছিল অস্ত্রোপচার। তার জেরে টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং অ্যাসেজে খেলেননি তিনি। আইপিএল নিলামের অনেক আগেই টুর্নামেন্টের সিইও হেমঙ্গ আমিন ১০ ফ্র্যাঞ্চাইজিকে মেল করে জানিয়ে দিয়েছিল, ২০২২ সালের আইপিএলে আর্চার চোটের জন্য খেলতে পারছেন না। তারপরও আর্চারকে দলে নেওয়া নিয়ে মুম্বইয়ের কর্তা আকাশ আম্বানি বলেন, ‘২০২৩ সালের আইপিএলে জসপ্রীত বুমরাহের সঙ্গে ও জুটি বাঁধবে। এতে আমাদের পেস বোলিং আরও শক্তিশালী হবে।’

বন্ধ করুন