বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > RCB vs LSG: ব্যাটে ফ্যাফ, বলে হ্যাজেলউড, কপাল পুড়ল লখনউয়ের, ১৮ রানে জয় কোহলিদের

RCB vs LSG: ব্যাটে ফ্যাফ, বলে হ্যাজেলউড, কপাল পুড়ল লখনউয়ের, ১৮ রানে জয় কোহলিদের

লখনউয়ের বিরুদ্ধে ১৮ রানে জয় পেল আরসিবি।

লখনউকে ১৮ রানে হারিয়ে পয়েন্ট তালিকার দুইয়ে উঠে এল আরসিবি। আর চারে নেমে গেলেন কেএল রাহুলরা।

প্রথমে ব্যাট হাতে ঝড় তুললেন ফ্যাফ ডু'প্লেসি। পরে বল হাতে আগুনে পারফরম্যান্স জোস হ্যাজেলউডের। আর তাতেই শেষ লখনউ সুপার জায়ান্টসের সব জারিজুরি। মঙ্গলবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ১৮ রানে হারতে হল কেএল রাহুলের লখনউকে।

ব্যাট হাতে লড়াই করে প্রথমে ব্যাঙ্গালোরকে ১৮১ রানে পৌঁছে দিয়েছিলেন আরসিবি অধিনায়ক। পরে বল হাতে জোস হ্যাজেলউড লখনউয়ের কুইন্টন ডি'কক, মণিশ পাণ্ডে, আয়ুশ বাদোনি এবং মার্কাস স্টোইনিসের মতো গুরুত্বপূর্ণ ৪ উইকেট তুলে নিয়ে লখনউয়ের ব্যাটিং লাইন আপের কোমর ভেঙে দিয়েছিলেন। মজার বিষয় হল, হ্যাজেলউড তাঁর ৪ ওভারে ৪টি উইকেট নেন। অর্থাৎ প্রতিটি ওভারে ১টি করে উইকেট নেন।

এ দিন লখনউ সুপার জায়ান্টস অধিনায়ক কেএল রাহুল টসে জিতে আরসিবি-কে ব্যাট করতে পাঠায়। প্রথমে ব্যাট করতে নেমেই পরপর দু'টো বড় ধাক্কা খায় ব্যাঙ্গালোর। দলের ৭ রানের মাথায় অনুজ রাওয়াতের উইকেট হারায় তারা। প্রথম ওভারের পঞ্চম বলেই ৪ করে (৫ বল) দুষমন্ত চামেরার বলে রাহুলের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন অনুজ। এর পর তিনে ব্যাট করতে আসলে প্রথম বলেই আউট হন কোহলি। দুষমন্তের ওভারের শেষ বলে দীপক হুডার হাতে ক্যাচ দেন কোহলি। লজ্জার গোল্ডেন ডাক করে তাঁকে সাজঘরে ফিরতে হয়।

আরও পড়ুন: ফের গোল্ডেন ডাক, এই নিয়ে কতবার এমন লজ্জার নজির হল কোহলির?

আরও পড়ুন: দিন তিনেক আগে ফ্যাফের রেকর্ড ভেঙেছিলেন রাহুল, মঙ্গলে হল শোধবোধ

প্রথম ওভারেই ২ উইকেট হারিয়ে যখন মারাত্মক চাপে আরসিবি, তখন ঠাণ্ডা মাথায় দলের হাল ধরেন ফ্যাফ ডু'প্লেসি। একদিকে উইকেট পড়তে থাকলেও, ফ্যাফ কিন্তু দাঁতে দাঁত চেপে ক্রিজ আঁকড়ে লড়াই করতে থাকেন। কোহলি আউট হলে গ্লেন ম্যাক্সওয়েল নামেন। শুরুটা খারাপ করেননি ম্যাক্সি। কিন্তু ১১ বলে ২৩ করেই সাজঘরে ফিরতে হয় তাঁকে। এর পর ৯ বলে ১০ রান করে সুয়াশ প্রভুদেশাইও আউট হন। শাহবাজ আহমেদ অবশ্য ২২ বলে ২৬ করে কিছুটা লড়াই করার চেষ্টা করেছিলেন। তবে তিনিও বেশিক্ষণ টিকতে পারেননি। ফ্যাফ যদি ৬৪ বলে ৯৬ রান না করতেন, তবে আরসিবি লড়াই করার মতো পুঁজিই সংগ্রহ করতে পারত না।

খেলার আরও বিস্তারিত ফল দেখতে ক্লিক করুন এখানে:

এ দিকে মাত্র ৪ রানের জন্য এ দিন সেঞ্চুরি মিস করেন ফ্যাফ। ইনিংসের একেবারে শেষে ১৯.৫ ওভারে জেসন হোল্ডারের বলে মার্কাস স্টোইনিসের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। সেঞ্চুরি না হওয়ার আফসোসটা নিঃসন্দেহে থাকবে ফ্যাফের। এ দিকে একেবারে শেষের দিকে দীনেশ কার্তিক ৮ বলে অপরাজিত ১৩ রান করে কিছুটা সঙ্গত করার চেষ্টা করেছিলেন আরসিবি অধিনায়ককে। লখনউয়ের দুষমন্ত চামেরা এবং জেসন হোল্ডার ২টি করে উইকেট নিয়েছেন। ১ উইকেট নিয়েছেন ক্রুনাল পাণ্ডিয়া।

জবাবে ব্যাট করতে নেমে দলের ৩৩ রানের মাথায় ২ উইকেট হারিয়ে বসে লখনউ। কুইন্টন ডি'কক ৩ রান করে আউট হন। মণিশ পাণ্ডে আবার ৮ বলে মাত্র ৬ করে সাজঘরে ফেরেন। তবে প্রথমের দিকে কেএল রাহুল কিছুটা হাল ধরার চেষ্টা করেছিলেন। তিনি ২৪ বলে ৩০ করে সাজঘরে ফিরলে ম্যাচ বাঁচানোর লড়াই শুরু করেন ক্রুনাল পাণ্ডিয়া। কিন্তু ২৮ বলে ৪২ রান করে আউট হয়ে যান ক্রুনালও। ১৪ বলে ১৩ করে সাজঘরে ফেরেন দীপক হুডা। মার্কাস স্টোইনিস কিছুটা লড়াই করার চেষ্টা করেছিলেন। কিন্তু ১৫ বলে ২৪ করে হ্যাজেলউডের বলে বোল্ড হন তিনি। এর পর জেসন হোল্ডারও ৯ বলে ১৬ করে আউট হন। মূলত স্টোইনিস আউট হওয়ার পরেই জয়ের ক্ষীণ আশাটুকুও লখনউয়ের শেষ হয়ে যায়। নির্দিষ্ট ২০ ওভারে ৮ উইকেটে ১৬৩ রান করে লখনউ। ১৮ রানে ম্যাচ হারে কেএল রাহুলের টিম।

আরসিবি-র হ্যাজেলউডের ৪ উইকেট ছাড়াও হার্ষাল প্যাটেল নিয়েছেন ২ উইকেট। ১টি করে উইকেট নিয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল এবং মহম্মদ সিরাজ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সাদার্নের বিরুদ্ধে চেনা ছন্দে মহমেডান, দাপুটে জয়ে লিগে অক্সিজেন পেল সাদা-কালোরা আম্বানিদের বিয়ে, ধুতি-পাঞ্জাবিতে খাঁটি বাঙালি শাশ্বত, মায়ের শাড়িতে সাজলেন রাইমা কখন, কোথায় হবে Argentina vs Colombia Match? কীভাবে দেখবেন মেসির খেলা? খড়দায় লেভেল ক্রশিংয়ে ট্রেন ও গাড়ির মধ্যে সংঘর্ষ, বিরাট দুর্ঘটনা থেকে রক্ষা! জিম্বাবোয়ের বিরুদ্ধে টি২০ সিরিজের ৪ ম্যাচে জয়,ভারত অধিনায়ক হিসাবে ইতিহাস শুভমনের এটাই নতুন ভারত, টেস্ট ও T20-র শেষ ২ সিরিজে রচিত হল ঘুরে দাঁড়ানোর নতুন উপাখ্যান ঠিক যেন রাজরানি! রিসেপশনে নজরকাড়া লুকে রাধিকা, গোলাপি শাড়িতে টেক্কা নীতার ‘যতক্ষণ না পর্যন্ত আদালত থেকে …’ কোটা বিরোধী আন্দোলন নিয়ে আর কী বললেন হাসিনা? Euro 2024 Final: কখন, কোথায়, কীভাবে দেখতে পাবেন Spain vs England-এর ফাইনাল ফাইট সেলফিস,কখনও ভালো লিডার হতে পারবে না- যশস্বীর জন্য শুভমনকে তীব্র আক্রমণ নেটপাড়ার

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.