বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > SRH vs MI: একবারই রঞ্জিতে শূন্য রান সচিনের, সেই বোলারকে আউট করে IPL-এ যাত্রা শুরু অর্জুনের

SRH vs MI: একবারই রঞ্জিতে শূন্য রান সচিনের, সেই বোলারকে আউট করে IPL-এ যাত্রা শুরু অর্জুনের

ভুবনেশ্বর কুমারকে আউট করার পর উচ্ছ্বাস অর্জুন তেন্ডুলকরের। (ছবি সৌজন্যে এএফপি)

২০০৮-০৯ সালের রঞ্জি ট্রফির ফাইনালে সচিন তেন্ডুলকরকে শূন্য রানে আউট করেছিলেন ভুবনেশ্বর কুমার। যে ভুবিকে আইপিএলে আউট করলেন সচিন-পুত্র অর্জুন। যা আইপিএলে অর্জুনের প্রথম উইকেট।

যেন একটি বৃত্ত সম্পূর্ণ হল। প্রথম বোলার হিসেবে যে ভুবনেশ্বর কুমার রঞ্জি ট্রফিতে সচিন তেন্ডুলরকরকে শূন্য রানে আউট করেছিলেন, সেই ভুবির উইকেট নিয়ে আইপিএলে যাত্রা শুরু করলেন বিশ্বের সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটারের ছেলে অর্জুন। ভুবিকে আউট করেই আইপিএলের উইকেট স্তম্ভে নিজের নাম যোগ করে ফেলেন সচিন-পুত্র। পরিসংখ্যান অনুযায়ী, শুধু প্রথমজন নন, রঞ্জি ট্রফির ইতিহাসে ভুবিই একমাত্র বোলার, যিনি সচিনকে শূন্য রানে আউট করেছেন।

মঙ্গলবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ২০ তম ওভারের পঞ্চম বলে ভুবনেশ্বরকে আউট করেন মুম্বই ইন্ডিয়ান্সের অর্জুন। অল্পের জন্য ইয়র্কার করতে পারেননি সচিন-পুত্র। সুযোগ পেয়ে বড় শট মারার চেষ্টা করেন ভুবি। কিন্তু ব্যাটের কাণায় বল লেগে ক্যাচ উঠে যায়। এক্সট্রা-কভারে সহজ ক্যাচ তালুবন্দি করে নেন মুম্বইয়ের অধিনায়ক রোহিত শর্মা। তার ফলে জিতে যায় মুম্বই। সেইসঙ্গে আইপিএলে নিজের প্রথম উইকেট নেন অর্জুন। ডাগ-আউটে বসে যে দৃশ্যের সাক্ষী থাকেন সচিন।

বছর ১৩-১৪ আগে সেই ভুবিই প্রথম ও একমাত্র বোলার হিসেবে রঞ্জি ট্রফিতে সচিনকে শূন্য রানে আউট করেছিলেন। ২০০৮-০৯ সালের রঞ্জি ফাইনালে হায়দরাবাদেই সচিনকে শূন্য রানে আউট করেছিলেন ভুবি। মুম্বইয়ের দুই ওপেনার ওয়াসিম জাফর এবং বিনায়ক সামন্তকে আউট করার পর সচিনেরও উইকেট পেয়েছিলেন। বলটাও দুর্দান্ত ছিল।

আরও পড়ুন: আইপিএলে নিজের প্রথম উইকেট শিকার করে কী বললেন অর্জুন তেন্ডুলকর?

অফস্টাম্পের বাইরে পড়ে বলটা আচমকা ভিতরের দিকে ঢুকে এসেছিল। এগিয়ে এসে বলটা ডিফেন্ড করতে চেয়েছিলেন সচিন। কিন্তু সচিনের ব্যাটের কাণায় বলটা লেগে প্যাডে ধাক্কা মেরেছিল। তারপর শর্ট-মিড উইকেটের দিকে বলটা চলে গিয়েছিল। যা তালুবন্দি করেছিলেন শিবকান্ত শুক্লা। উচ্ছ্বাসে ফেটে পড়েছিলেন মহম্মদ কাইফ, সুরেশ রায়না-সহ উত্তরপ্রদেশের খেলোয়াড়রা।

সেই অভিজ্ঞতা নিয়ে পরে ‘ব্রেকফাস্ট উইথ চ্যাম্পিয়নস’-এ ভুবনেশ্বর বলেন, 'পুরো বিষয়টা ম্যাচের সকাল থেকে শুরু হয়েছিল। যে তলে আমার ঘর ছিল, সেই তলেই ওঁনার ঘর ছিল। ঘর থেকে বেরিয়ে ঘর লক করার আওয়াজ শুনতে পাই। ঘুরে দেখি এটা তো সচিন তেন্ডুলকর। আমি বলি যে গুড মর্নিং পাজি (সচিনকে সেই নামেই ডাকেন অনেকে)। উনি মোবাইল ব্যবহার করছিলেন এবং সেভাবেই লিফটের দিকে যাচ্ছিলেন। একসঙ্গে দু'জনে দাঁড়িয়েছিলাম। পিছন থেকে আমি স্রেফ (সচিনকে) দেখেই যাচ্ছিলাম। তারপর গ্রাউন্ড ফ্লোর চলে এসেছিল। উনি ওদিকে চলে গিয়েছিলেন। আমি অন্যদিকে চলে গিয়েছিলাম। মাঠে পৌঁছানোর আগের পর্যন্ত আমার মাথায় ওটাই ঘুরছিল।'

আরও পড়ুন: SRH vs MI: প্রশ্নপত্র সোজা, কিন্তু প্রথম বড় পরীক্ষায় সসম্মানে পাশ অর্জুন, কমেন্ট্রিতে আবেগে ভাসলেন রবিরা

ওই অনুষ্ঠানে ভুবনেশ্বর জানিয়েছিলেন, সচিনকে যে শূন্য রানে আউট করেছিলেন, সেটার বড় কৃতিত্ব ছিল অধিনায়ক কাইফের। কারণ শর্ট-মিড উইকেটে কোনও ফিল্ডার ছিলেন না। শর্ট লেগে ছিলেন শিবকান্ত। তাঁকে পিছনে পাঠিয়ে দিয়েছিলেন কাইফ। ঠিক সেখানেই সচিনের ক্যাচ উঠে গিয়েছিল। সেজন্য সচিনের উইকেটের বড় কৃতিত্ব কাইফকে দিয়েছিলেন।

(IPL 2023: আইপিএল সংক্রান্ত যাবতীয় টাটকা খবর ও আপডেটের জন্য হিন্দুস্তান টাইমস বাংলার স্পেশাল পেজে - ক্লিক করুন এখানে, তাহলেই প্রবেশ করবেন আইপিএলের দুনিয়ায়)

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

এই বছর প্রথম T20 WC-এ অংশ নেবে উগান্ডা, কোচ করা হল ভারতের প্রাক্তনীকে কলকাতা হাইকোর্ট কিনে নিয়েছে বিজেপি, বিচারব্যবস্থাকে ফের বেলাগাম আক্রমণ মমতার মঞ্চে ভাষণের মাঝে অজ্ঞান হয়ে পড়লেন নিতিন গডকরি! গরমে ভোট প্রচারের সময় অসুস্থতা লালুর জামাইকে টিকিট দিয়েও সিদ্ধান্ত বদল সপার! কনৌজ থেকে লড়বেন অখিলেশ যাদব আমিরের ৩ নম্বর বিয়েটা কবে, প্রশ্ন কপিলের! জবাব মিস্টার পারফেকশনিস্টের ‘‌দুর্নীতি কলকাতা হাইকোর্টের রায়ে প্রমাণ হল’‌, এসএসসি কাণ্ডে ফোঁস করলেন বোস মাথায় ঝাঁকড়া চুল, স্ত্রী-পুত্রের সঙ্গে বসে বাংলার বিখ্যাত গায়ক, চিনতে পারছেন? ফুটবলার-সাপোর্ট স্টাফদের টাকা মেটাতে পারেনি, ফের হায়দরাবাদকে ব্যান করল FIFA গরমে দিনে কত গ্লাস জল খাওয়া সঠিক? ঠান্ডা জল বেশি খেলে আসতে পারে কোন বিপদ? আপাতত নতুন ক্রেডিট কার্ড দিতে পারবে না কোটাক মহিন্দ্রা ব্যাঙ্ক, এল RBIর নির্দেশ

Latest IPL News

এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত ক্যাপ্টেন রোহিতও রান করেননি,২-৩ বছরে IPL-ও জেতেননি, সেহওয়াগকে পাশে পেলেন হার্দিক IPL 2024- স্লো-টার্নার নয়, উঠল ৪২৩ রান, হেরে চিপকের পিচকেই দুষলেন CSK-র কোচ? যদি তখন এরকম করতে পারতাম.... নাইটদের সঙ্গে কাটানো দিনগুলি নিয়ে আক্ষেপ কুলদীপের IPL 2024 CSK vs LSG: রাহুলের এই সাহসী সিদ্ধান্তই বদলে দিল ম্যাচের রঙ! চুক্তি থেকে বাদ, আইপিএলে শতরানের পর জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন স্টইনিস সারাক্ষণ ধোনি, ধোনি কী! ক্যামেরাম্যান ফোকাস করতেই বোতল ছোড়ার ভয় দেখালেন মাহি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.