বাংলা নিউজ > ময়দান > Women's Premier League-এ প্রকাশ্যে এল লখনউ ফ্র্যাঞ্চাইজির নাম

Women's Premier League-এ প্রকাশ্যে এল লখনউ ফ্র্যাঞ্চাইজির নাম

লখনউ ফ্র্যাঞ্চাইজির নতুন নাম হল লখনউ ওয়ারিয়র্স।

খেলার জগতে ক্যাপ্রি গ্লোবালের এটাই প্রথম বিনিয়োগ নয়। এর আগেও তারা খো-খো লিগ, আইএল টি-২০, পিকেএল-এর মতো লিগে বিনিয়োগ করেছে। আইএল টি-২০-তে রয়েছে শারজা ওয়ারিয়র্স। পিকেএলে রয়েছে বেঙ্গল ওয়ারির্স, খো-খোতে রয়েছে রাজস্থান ওয়ারিয়র্স। আর এ বার সেখানেই যুক্ত হল মেয়েদের আইপিএলে লখনউ ওয়ারিয়র্স।

শুভব্রত মুখার্জি: মহিলা আইপিএলের পাঁচটি ফ্র্যাঞ্চাইজির মালিকানা ইতিমধ্যেই নির্ধারিত হয়ে গিয়েছে। এ বার পালা নামকরণের। লখনউ ফ্র্যাঞ্চাইজিটি ৭৫৭ কোটি টাকা ব্যয়ে কিনে নিয়েছে ক্যাপ্রি গ্লোবাল। আর এ বার তারাই নয়া ফ্র্যাঞ্চাইজির নাম রাখল লখনউ ওয়ারিয়র্স। এই নামেই মহিলা আইপিএলের শিরোপা জয়ের লড়াই লড়বে তারা। উল্লেখ্য, খেলার জগতে ক্যাপ্রি গ্লোবালের এটাই প্রথম বিনিয়োগ নয়। এর আগেও তারা খো-খো লিগ, আইএল টি-২০, পিকেএল-এর মতো লিগে বিনিয়োগ করেছে।

আরও পড়ুন: কী কাণ্ড! আনন্দের ঠেলায় জাতীয় পতাকা ভুল ভাবে ধরে বিতর্কে শেফালি বর্মা- ভিডিয়ো

প্রসঙ্গত এক প্রেস বিবৃতিতে তাঁরা নিশ্চিত করে দিয়েছে তাঁদের নয়া ফ্র্যাঞ্চাইজির নাম। বিভিন্ন খেলা মিলিয়ে এটি কোম্পানির চতুর্থ ফ্র্যাঞ্চাইজি। আইএল টি-২০-তে রয়েছে শারজা ওয়ারিয়র্স। পিকেএলে রয়েছে বেঙ্গল ওয়ারির্স, খো-খোতে রয়েছে রাজস্থান ওয়ারিয়র্স। আর এবার সেখানেই যুক্ত হল মেয়েদের আইপিএলে লখনউ ওয়ারিয়র্স। উল্লেখ্য পুরুষদের আইপিএলেও দল পাওয়ার বিষয়ে লড়াই করেছিল ক্যাপ্রি গ্লোবাল। গত বছর নিলামে সিভিসি ক্যাপিটাল এবং আরপিএসজি গ্রুপের কাছে হেরে যেতে হয় তাদের।

আরও পড়ুন: মা পেয়েছিলেন ডাইনি তকমা- মেয়েদের U-19 WC-এ অর্চনা দেবীর সাফল্য বদলে দিয়েছে ছবিটা

এ বার সেই কারণে কোনও ঝুঁকি নিতে চায়নি ক্যাপ্রি গ্লোবাল। দল কিনতে বিপুল পরিমাণ অর্থব্যবহার করেছে তাঁরা। মোট ৭৫৭ কোটি টাকা তারা ব্যয় করেছে। আসুন এক নজরে দেখে নেওয়া যাক মহিলা আইপিএলের দলের মালিক এবং দল কিনতে তাদের ব্যয় করা অর্থের পরিমাণের হিসেব:

১) গুজরাট জায়ান্টস - আমদাবাদ,আদানি স্পোর্টস লাইন প্রাইভেট লিমিটেড- ১২৮৯ কোটি

২) মুম্বই: ইন্ডিয়া উইন স্পোর্টস- ৯১২.৯৯ কোটি

৩) বেঙ্গালুরু: রয়্যাল চ্যালেঞ্জার্স স্পোর্টস প্রাইভেট লিমিটেড- ৯০১ কোটি

৪) দিল্লি: জেএসডব্লু জিএম আর ক্রিকেট প্রাইভেট লিমিটেড- ৮১০ কোটি

৫) লখনউ ওয়ারিয়র্স: ক্যাপিটাল গ্লোবাল হোল্ডিং প্রাইভেট লিমিটেড- ৭৫৭ কোটি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

India in FIFA Rankings: গত ৭ বছরের মধ্যে সবচেয়ে খারাপ র‍্যাঙ্কিং ভারতের কলিন ভাইয়া-গুড্ডু পণ্ডিতের রক্তক্ত লড়াইয়ে জমজমাট,তবু নেটপাড়া খুঁজছে 'মুন্না'কে অবসাদে ভুগছেন? এই যোগাসনগুলি করুন, ফল পাবেন ম্যাজিকের মতো আর জেলে রাখা গেল না কেজরিকে, আবগারি মামলায় জামিন পেতেই আপ বলল ‘নায়ক ইজ ব্যাক’ আপনি নাকি ইউক্রেনের যুদ্ধ থামিয়ে দেন আর নিটের বেলায়…মোদীকে তীব্র খোঁচা রাহুলের ডার্কনেটে ছড়িয়ে পড়েছিল UGC-NET পরীক্ষার প্রশ্নপত্র, দাবি শিক্ষামন্ত্রীর আগামিকাল কেমন কাটবে? শুক্রবারে ভাগ্যের সাহায্য পাবেন? জানুন ২১ জুনের রাশিফল ‘নৈতিক দায়’ স্বীকার করেও NEET বিতর্কে NTA-র ঘাড়ে বন্দুক রাখল সরকার, বাতিল হবে? ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার ডায়মন্ডহারবারে ববিকে শোকজ সুকান্তর, বিতর্ক বিজেপির অন্দরেই, কী বললেন শুভেন্দু?

T20 WC 2024

'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.