বাংলা নিউজ > ময়দান > ৬৮ রান তাড়া করতে নেমে মাত্র ৪০-এ অলআউট! একই আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ৫ উইকেট দুই বোলারের
নামিবিয়ার বিরুদ্ধে ৬৯ তাড়া করতে নেমে মাত্র ৪০ রানে অলআউট উগান্ডার মহিলারা (ছবি - নামিবিয়া ক্রিকেট/ ফেসবুক)

৬৮ রান তাড়া করতে নেমে মাত্র ৪০-এ অলআউট! একই আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ৫ উইকেট দুই বোলারের

  • Women's T20I Namibia Vs Uganda: একটি দল ৬৮ রানে অলআউট হল। ৬৯ রান তাড়া করতে নেমে অপর দল অলআউট হল মাত্র ৪০ রানে! এই অভাবনীয় স্কোরকার্ড দেখা যায় নামিবিয়া মহিলা দল বনাম উগান্ডা মহিলা দলের টি-২০ আন্তর্জাতিক ম্যাচে। ম্যাচটি নামিবিয়া ২৮ রানে জিতে নেয়।

টি-২০ ক্রিকেটকে অনেকে ব্যাটারদের খেলা বলে অভিহিত করেন। বেশিরভাগ ক্ষেত্রেই ১৫০ বা ১৬০ রান তাড়া করা খুবই সহজ হয়। তবে মহিলাদের আন্তর্জাতিক টি-২০ ম্যাচে এক অভাবনীয় দৃশ্য দেখা গেল। একটি দল ৬৮ রানে অলআউট হল। ৬৯ রান তাড়া করতে নেমে অপর দল অলআউট হল মাত্র ৪০ রানে! এই অভাবনীয় স্কোরকার্ড দেখা যায় নামিবিয়া মহিলা দল বনাম উগান্ডা মহিলা দলের টি-২০ আন্তর্জাতিক ম্যাচে। ম্যাচটি নামিবিয়া ২৮ রানে জিতে নেয়। পাশাপাশি এই ম্যাচে আরও একটি রেকর্ড তৈরি হয়েছে। একই টি-২০ ম্যাচে দুই বোলার ৫ উইকেট নিয়েছেন। এর আগে কোনও প্রতিযোগিতামূলক টি-২০ ম্যাচে এরম ঘটনা ঘটেনি।

উগান্ডার হয়ে এই ম্যাচে ফিওনা কুলুমে ১১ রান দিয়ে ৬ উইকেন নেন। অপরদিকে নিজের দলকে জেতাতে নামিবিয়ার সুনে উইটম্যান ১০ রানে নেন ৫ উইকেট। ম্যাচে দুই দল মিলিয়ে মাত্র ১০৮ রান করে। এদিন টসে জিতে উগান্ডা প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল{ প্রথমে ব্যাট করতে নেমে নামিবিয়ার মহিলারা ১৫.২ ওভারে ৬৮ রান করেন। ৮ নম্বরে নেমে দলের হয়ে সর্বোচ্চ ১৯ রান করেন ডায়েটলিন্ড ফোর্স্টার। এবং ১০ নম্বরে নামা সিলভিয়া শিহেপো করেন ১৪ রান। ওপেনিংয়ে নেমে ১০ রান করেছিলেন সুনে উইটম্যান। এই তিন ব্যাটার ছাড়া কেউই আর জবল ফিগারে যেতে পারেননি।

আরও পড়ুন : রূপকথার ‘কামব্যাক’, অ্যানজিওপ্লাস্টির মাত্র ৪ মাস পরই মাঠে নেমে অর্ধশতক পাক ব্যাটারের! ফিরছেন আন্তর্জাতিক ক্রিকেটেও

আরও পড়ুন: ঋদ্ধিকে হুমকি দিয়ে ২ বছরের জন্য নিষিদ্ধ হচ্ছেন বোরিয়া, ICC-কেও চিঠি দেবে BCCI

এদিকে উগান্ডার মহিলাদের মধ্যে ডবল ফিগারে যেতে পেরেছেন মাত্র একজন। তিন নম্বরে ব্যাট করতে নামা জ্যানেট এমবাবাজি উগান্ডার হয়ে সর্বোচ্চ ১২ রান করেন। উগান্ডার মহিলারা মাত্র ১২.১ ওভারে অলআউট হয়ে যান। এদিকে ম্যাচ হারলেও এই ম্যাচের সেরা নির্বাচিত হন উগান্ডার ফিওনা কুলুমে।

 

বন্ধ করুন