বাংলা নিউজ > ময়দান > SA20: শেষ ওভারে চরম নাটক, ম্যাচ হেরেও সেমিতে পার্ল রয়্যালস

SA20: শেষ ওভারে চরম নাটক, ম্যাচ হেরেও সেমিতে পার্ল রয়্যালস

ম্যাচের সেরার পুরস্কার হাতে কুশল মেন্ডিস। ছবি- টুইটার 

SA20 টুর্নামেন্টের গ্রুপ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হয় প্রিটোরিয়া ক্যাপিটালস এবং পার্ল রয়্যালস। আর এই ম্যাচে প্রিটোরিয়া ৫৯ রানে জিতে নেয়। ম্যাচের একেবারে শেষ ওভারে নাটকীয় পরিস্থিতির সৃষ্টি হয়। ম্যাচ হারলেও রান রেটের বিচারে সেমিতে জায়গা করে নিল পার্ল রয়্যালস। 

দক্ষিণ আফ্রিকায় আয়োজিত এসএ ২০ টুর্নামেন্টের গ্রুপ পর্যায়ের শেষ খেলায় মুখোমুখি হয় প্রিটোরিয়া ক্যাপিটালস এবং পার্ল রয়্যালস। আর এই ম্যাচে প্রিটোরিয়া ক্যাপিটালস ৫৯ রানে ম্যাচ জিতে নেয়। প্রথমে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ২২৬ রান তোলে প্রিটোরিয়া ক্যাপিটালস। ফিল সল্ট ২১ বলে ৩৯ রান করেন। এবং কুশল মেন্ডিস ৪১ বলে ৮০ রানের ঝোড় ইনিংস খেলেন। কুশলের ইনিংসটি সাজানো ছিল ৮টি বাউন্ডারি এবং ৪টি ওভার বাউন্ডারির সৌজন্যে। কুশলের পাশাপাশি কলিন ইনগ্রাম ২১ বলে ৪১ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেন। ব্যাটারদের দাপটে ২২৬ রান তোলে প্রিটোরিয়া ক্যাপিটালস।

আরও পড়ুন: পূজারা বাদ, টেস্ট দলে সূর্যকে রেখে সমালোচনার মুখে প্রাক্তন নির্বাচক

২২৭ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নামলে মাত্র ৯ উইকেটে ১৬৭ রানে শেষ হয় পার্লের ইনিংস। ৫৯ রানে ম্যাচ জিতে নেয় ক্যাপিটালস। পার্লের হয়ে জস বাটলার ৪৫ বলে ৭০ রানের ইনিংস খেলেন। বাটলারের ইনিংসটি সাজানো ছিল ৪টি বাউন্ডারি এবং ৫টি ওভার বাউন্ডারির সৌজন্যে। আর কেউ বড় রান করতে পারেননি। ফলে বাটলার একা চেষ্টা করলেও দলকে জেতাতে পারেননি।

 

অবশ্য এই ম্যাচ না জিতলেও সেমি ফাইনালে জায়গা করে নিল পার্ল রয়্যালস। শেষ চারে জায়গা করে নিতে হলে এই ম্যাচ জিততেই হত বাটলারদের। কিন্তু তারা এই ম্যাচ জিততে পারেনি। ১০ ম্যাচের মধ্যে ৪ ম্যাচে জয় এবং ৫ ম্যাচে হারের পর বর্তমানে চতুর্থ স্থানে রয়েছে পার্ল। গত ম্যাচের ফলাফলের আগে পঞ্চম স্থানে ছিল তারা। চতুর্থ স্থানে ছিল ডারবনস সুপার জায়ান্টস। ১০ ম্যাচে তাদেরও পয়েন্ট ১৯। পার্ল এবং সুপার জায়ান্টস এই দুই দলের মধ্যে কোনও একটি দলের শেষ চারে যাওয়ার সম্ভাবনা ছিল। শেষ পর্যন্ত নাটকীয় ভাবে সেমিতে জায়গা করে নিল পার্ল। মাত্র ৪ রানের জন্য নকআউটে চলে গেল বাটলারের দল।

আরও পড়ুন: নাগপুর টেস্টের আগে ফর্মে ফেরার আর্জি নিয়ে সাই বাবার দ্বারস্থ রাহুল?

রানরেটের বিচারে পার্ল জায়গা করে নিল সেমি ফাইনালে। ম্যাচের একেবারে শেষ লগ্নে টানটান উত্তেজনার সৃষ্টি হয়। এমনিতেই ম্যাচ আগেই পকেটে পুরে নেয় ক্যাপিটালস। হার নিশ্চিত জেনেও সেমিতে জায়গা করে নেওয়ার জন্য লড়াই চালায় তারা। শেষ ওভারে উইকেটও হারায় পার্ল। কিন্তু ততক্ষণে নকআউটে জায়গা করে নেয় ডেভিড মিলারের দল। চরম নাটকের পর ম্যাচ হেরেও রান রেটের বিচারে সেমিতে পার্ল রয়্যালস। মাত্র ৪ রানের জন্য নকআউটে যেতে পারল না ডারবনস সুপার জায়ান্টস।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

প্রথমবার সামনে আনলেন সদ্যোজাতর ছবি, ছেলের নাম কী রেখেছেন, জানালেন বিক্রান্ত-শীতল লোকসভা ভোটে দিল্লি ও ৩ রাজ্যে আপ-কংগ্রেসের আসন রফা পাকা! কোন ফর্মুলায় ভাগাভাগি? ফিরছে শুভশ্রী-দেবালয় জুটি! ইন্দুবালা ভাতের হোটেলের পর এবার কোন গল্পের পালা? ত্বকের দাগ-ছোপ মুছে দেবে এই ঘরোয়া প্যাক! কীভাবে বানাবেন জেনে নিন মুখ্যমন্ত্রীর সফর নিয়ে সতর্কবার্তা পৌঁছল বন দফতরে, বন্যপ্রাণীর হানা নিয়ে নির্দেশ ঘুমপাড়ানি 'ব্যাজবল', বিশাল বড় হাই বলবয়ের, তুমুল হাসাহাসি রবি শাস্ত্রীর OFC vs MBSG Live Streaming: ওড়িশা-মোহনবাগান ম্যাচ কীভাবে ফ্রি-তে দেখবেন জানুন ম্যাচের মধ্যেই অসুস্থ ৩২ বছরের টিটি প্লেয়ার, হাসপাতালে নিয়ে যেতে মৃত বলে ঘোষণা রবিনসনের রিভার্স সুইপে ব্যাট ছোঁয়া বল বিদ্যুৎ গতিতে দস্তানাবন্দি করলেন জুরেল ১৩ বছর পর মাঘী পূর্ণিমায় লক্ষ্মী যোগ, মা লক্ষ্মী সদয় হবেন এই ৪ রাশির প্রতি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.