বাংলা নিউজ > ময়দান > World Cup 2023: কালীপুজোর রাতে ইডেনে পাকিস্তানের ম্যাচ, নিরাপত্তার কারণে বেঁকে বসেছে পুলিশ, খেলা হবে তো?

World Cup 2023: কালীপুজোর রাতে ইডেনে পাকিস্তানের ম্যাচ, নিরাপত্তার কারণে বেঁকে বসেছে পুলিশ, খেলা হবে তো?

ইডেনে পাকিস্তান-ইংল্যান্ড ম্যাচ আয়োজন নিয়ে জটিলতা। ছবি- সিএবি।

নবরাত্রির জন্য আমদাবাদে ভারত-পাকিস্তান ম্যাচের সূচি বদলতে চলেছে। এবার ফের বিশ্বকাপের সূচি নিয়ে তৈরি হয়েছে জটিলতা। ক্রীড়াসূচি তৈরির সময় সবদিক বিবেচনা করা হয়েছিল কিনা উঠছে প্রশ্ন।

বিশ্বকাপের সূচি জানার জন্য ক্রিকেটপ্রেমীদের দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়। জুনের শেষে বিসিসিআইয়ের তরফে আনুষ্ঠানিকভাবে আসন্ন ওয়ান ডে বিশ্বকাপের পূর্ণাঙ্গ ক্রীড়াসূচি প্রকাশ করা হয়। যদিও ক্রীড়াসূচি নির্ধারণের ক্ষেত্রে সবদিক বিবেচনা করা হয়েছিল কিনা, তা নিয়ে দেখা দিয়েছে সংশয়। কেননা চূড়ান্ত সূচি ঘোষণা করে দেওয়ার পরেও তাতে রদবদল করছে হচ্ছে বিসিসিআইকে।

নবরাত্রির জন্য আমদাবাদে অনুষ্ঠিত হতে চলা হাই-ভোল্টেজ ভারত-পাকিস্তান ম্যাচের সূচি বদলাতে পারে বলে খবর। সেই সম্ভাবনা প্রবলও। ইঙ্গিত যথার্থ প্রমাণিত হলে ভারত-পাকিস্তান লিগ ম্যাচটি একদিন আগে আয়োজিত হতে পারে।

যদিও একটি ম্যাচের দিনক্ষণ বদলাতে হলে দীর্ঘ টুর্নামেন্টের অন্য কয়েকটি ম্যাচের সূচির উপরেও প্রভাব পড়তে বাধ্য। একেই আমদাবাদের ভারত-পাক ম্যাচের সূচি নিয়ে সমস্যা দেখা দিয়েছে। তার উপর পাকিস্তানের আরও একটি ম্যাচ নির্ধারিত সূচি মেনে আয়োজন করা নিয়েও তৈরি হয়েছে জটিলতা।

১২ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেন্সে ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামার কথা পাকিস্তানের। তবে একই দিনে কালীপুজোর জন্য মহানগরী মেতে থাকবে আলোর উৎসবে। কালীপুজোর রাতে যাতে শহরে কোনও রকম অপ্রীতিকর ঘটনা না ঘটে, তা নিশ্চিত করতেই ব্যস্ত থাকবে কলকাতা পুলিশ। তার উপরে ইডেনের পাকিস্তান-ইংল্যান্ড ম্যাচের নিরাপত্তা দিতে হলে সমস্যায় পড়তে হতে পারে পুলিশকে।

আরও পড়ুন:- LPL 2023: চেষ্টা করেও দলকে জেতাতে পারলেন না বাবর আজম, কুশলের তাণ্ডবে ফিকে হল পাক তারকার লড়াই

লালবাজারের তরফে তাই বাংলার ক্রিকেট অ্যাসোসিয়েশনকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে যে, কালীপুজোর দিনে ইডেনের ম্যাচে নিরাপত্তা দেওয়া সম্ভব হবে না তাদের পক্ষে। অগত্যা বিসিসিআইয়ের কাছে ম্যাচের সূচি বদলানোর অনুরোধ করাই সেরা বিকল্প মনে হয় সিএবির। সেই মতো বোর্ডের কাছে অনুরোধ পৌঁছেও গিয়েছে বলে খবর। যদিও বিসিসিআই ম্যাচের দিনক্ষণ বদলানোর পক্ষপাতী নয় বলে শোনা যাচ্ছে।

স্বাভাবিকভাবেই ইডেনে বিশ্বকাপের পাকিস্তান-ইংল্যান্ড ম্যাচ আয়োজন নিয়ে অথৈ জলে সিএবি। অবশ্য সিএবি কর্তারা আত্মবিশ্বাসী যে, নির্ধারিত দিনেই ম্যাচটি আয়োজন করা নিয়ে বিকল্প রাস্তা খুঁজে পাওয়া যাবে। এক্ষেত্রে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যাই শেষ ভরসা বাংলার ক্রিকেট সংস্থার।

আরও পড়ুন:- T10 Cricket: ৩২ বলে ৯৪ ফিরদৌসের, ছক্কার ছড়াছড়িতে ১০ ওভারের ম্যাচে উঠল ৩০০ রান- ভিডিয়ো

উল্লেখ্য, ইডেন গার্ডেন্স ১টি সেমিফাইনাল-সহ বিশ্বকাপের মোট ৫টি ম্যাচ আয়োজনের দায়িত্ব পেয়েছে। ৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ২৮ অক্টোবর, ৩১ অক্টোবর, ৫ নভেম্বর, ১২ নভেম্বর ও ১৬ নভেম্বর। ৫ নভেম্বর ইডেনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে লড়াইয়ে নামবে ভারত। ১৬ নভেম্বর ইডেনে অনুষ্ঠিত হবে বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচটি।

ইডেনে বিশ্বকাপ ২০২৩-এর কোন কোন ম্যাচ আয়োজিত হবে:-

১) নেদারল্যান্ডস বনাম বাংলাদেশ (২৮ অক্টোবর, শনিবার)।
২) পাকিস্তান বনাম বাংলাদেশ (৩১ অক্টোবর, মঙ্গলবার)।
৩) ভারত বনাম দক্ষিণ আফ্রিকা (৫ নভেম্বর, রবিবার)।
৪) পাকিস্তান বনাম ইংল্যান্ড (১২ নভেম্বর, রবিবার)।
৫) দ্বিতীয় সেমিফাইনাল (১৬ নভেম্বর, বৃহস্পতিবার)।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পাকিস্তান ডুবলেও ধোনিকে টপকে T20 বিশ্বকাপে ইতিহাস অধিনায়ক বাবরের! পেলেন সিংহাসন গোল করেও স্বপ্নের প্রত্যাবর্তন হল না এরিকসনের, স্লোভেনিয়া ম্যাচ ড্র করল ডেনমার্ক PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর সিকিমে আটকে পড়া পর্যটকদের উদ্ধার করতে পারল না বিমান, কালিম্পংয়েও বিপর্যয় Taapsee Pannu: 'গোপন বিষয় ছিল না…' বিয়ে নিয়ে অবশেষে মুখ খুললেন তাপসী দাদুর পাশে বসে থাকা খুদে, এখন বি-টাউনের প্রথম সারির নায়িকা! চিনতে পারছেন ইনি কে? স্বামীর সঙ্গে হাত ধরাধরি করে, আরেকটু হলেই সমুদ্রে তলিয়ে যাচ্ছিলেন অপরাজিতা! বিশ্বকাপের মধ্যেই ইতালির হয়ে দারুণ শতরান, ইতিহাসের পাতায় নাম তুললেন প্রাক্তন অজি স্বপ্ন পূরণ! কৃষকের সন্তান পেলেন 'সোর্ড অফ অনার', ভারতীয় বায়ুসেনার পাইলট কোর্স ডিভোর্স নাহলেও আলাদা থাকতেন!স্ত্রী সাংসদ হওয়ার পর ফের এক ছাদের তলায় প্রবাল-রচনা?

T20 WC 2024

PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.