বাংলা নিউজ > ময়দান > বাইশ গজে ঝড় তুললেন পোলার্ড, নাইট রাইডার্সকে হারিয়ে ILT20-র প্লে অফে MI

বাইশ গজে ঝড় তুললেন পোলার্ড, নাইট রাইডার্সকে হারিয়ে ILT20-র প্লে অফে MI

নাইট রাইডার্সকে হারিয়ে ILT20-র প্লে অফে MI (ছবি:টুইটার)

MI এর একজন প্রাক্তন ব্যাটসম্যান আবু ধাবিতে ঝড় তুললেন। এই খেলোয়াড় আর কেউ নন, ওয়েস্ট ইন্ডিজের সুপারস্টার কায়রন পোলার্ড। ইন্টারন্যাশনাল লিগ T20 (ILT20) এ MI এমিরেটসের জয়ের পিছনে গুরুত্বপূর্ণ অবদান রাখলেন কায়রন পোলার্ড।

ইন্ডিয়ান প্রিমিার লিগের সবচেয়ে সফল দল হল রোহিত শর্মাদের মুম্বই ইন্ডিয়ান্স। দলের অভিজ্ঞ ওপেনার রোহিত শর্মার নেতৃত্বে এই দলটি সর্বাধিক ৫ বার আইপিএলের ঝলমলে ট্রফি জিতেছে। শুক্রবার, ৩ ফেব্রুয়ারি আবুধাবিতে সেই ফ্র্যাঞ্চাইজিরই অন্য একটি দল ইন্টারন্যাশনাল লিগ T20-তে ঝড় তুলল। MI এর একজন প্রাক্তন ব্যাটসম্যান আবু ধাবিতে ঝড় তুললেন। এই খেলোয়াড় আর কেউ নন, ওয়েস্ট ইন্ডিজের সুপারস্টার কায়রন পোলার্ড। ইন্টারন্যাশনাল লিগ T20 (ILT20) এ MI এমিরেটসের জয়ের পিছনে গুরুত্বপূর্ণ অবদান রাখলেন কায়রন পোলার্ড।

আরও পড়ুন… Davis Cup 2023: অগাস্ট হোলমগ্রেনকে হারিয়ে ভারতকে সমতায় ফেরালেন সুমিত নাগাল

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ILT20 ম্যাচে, কায়রন পোলার্ড আবু ধাবি নাইট রাইডার্সকে ধাক্কা দেয়। এমআই এমিরেটস এই ম্যাচে আবুধাবি নাইট রাইডার্সকে ১৮ রানে হারিয়েছে। এমআই দলের অধিনায়কত্বও সামলাচ্ছেন কায়রন পোলার্ড। এদিন তিনি ব্যাট হাতে তার ঝোড়ো পারফরম্যান্স দেখালেন এবং ২৫২.৯৪ স্ট্রাইক রেটে রান করলেন। আইপিএলের আসন্ন মরশুমে মুম্বই ইন্ডিয়ান্সের ব্যাটিং কোচের দায়িত্ব নেবেন পোলার্ড।

ম্যাচের কথা বলতে গেলে এমআই এমিরেটস নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৮০ রান করে। সর্বোচ্চ ৬০ রান করেন মহম্মদ ওয়াসিম। তিনি ৪৩ বলে ১টি চার ও ৬ ছক্কা মারেন। অধিনায়ক কায়রন পোলার্ড ১৭ বলে ৪৩ রান করেন।

আরও পড়ুন… এমন কিছু না- T20 WC-এ রউফকে হাঁকানো কোহলির আইকনিক ছয় দেখার পরেও দাবি পাক পেসারের

এরপর ১৯.২ ওভারে ১৬১ রান করে আবুধাবি নাইট রাইডার্স দল অলআউট হয়ে যায়। আন্দ্রে রাসেল ২২ বলে ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪২ রান করেন। উইকেটরক্ষক জো ক্লার্ক ১৭ বলে ২২ রান করেন। মুম্বই দলের হয়ে ৩ উইকেট নেন ব্র্যাভো।

ওয়েস্ট ইন্ডিজের অভিজ্ঞ খেলোয়াড় কায়রন পোলার্ড ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আসন্ন মরশুমে মুম্বই ইন্ডিয়ান্সের ব্যাটিং কোচের ভূমিকা পালন করতে প্রস্তুত। ৫ বারের আইপিএল চ্যাম্পিয়ন দলের সঙ্গে পোলার্ডের দীর্ঘ ১২ বছরের ক্যারিয়ার রয়েছে। আইপিএল ২০২৩ ধরে রাখার সময়সীমা অর্থাৎ গত বছরের ১৫ নভেম্বরের আগে মুম্বই ইন্ডিয়ান্স ফ্র্যাঞ্চাইজির সঙ্গে আলোচনা করার পরে পোলার্ড আইপিএল থেকে অবসর ঘোষণা করেছিলেন।

এদিকে এদিনের ম্যাচ জয়ের ফলে ইন্টারন্যাশনাল লিগ T20-র প্লে অফে পৌঁছে গেল MI এমিরেটস। ৯ ম্যাচের মধ্যে ৫টিতে জিতে ১১ পয়েন্ট নিয়ে তালিকার তিন নম্বরে রয়েছে তারা। এক ম্যাচ বাকি থাকতেই তারা এখন শেষ চারে পৌঁছে গিয়েছে। MI এমিরেটস ছাড়াও গাল্ফ জায়েন্ট ও ডেসার্ট ভাইপার্সও প্লে অফের যোগ্যতা অর্জ করেছে। এখন দেখার সারজা ওয়ারিয়র্স ও দুবাই ক্যাপিটলসের মধ্যে কোন দল প্লে অফে জায়গা পাকা করে। তবে নাইটদের যে কোনও আশা নেই সেটা লিগ টেবিলে চোখ দিলেই বোঝা যাবে। ৯ ম্যাচের শেষে ১ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের একেবারে শেষে রয়েছে আবু ধাবি নাইট রাইডার্স।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন