HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ক্রিকেট > Vijay Hazare Trophy: ৮৪ রানে অল-আউট হওয়ার পরের ম্যাচেই বিপক্ষকে ৬১ রানে বান্ডিল করে বিরাট জয় বাংলার

Vijay Hazare Trophy: ৮৪ রানে অল-আউট হওয়ার পরের ম্যাচেই বিপক্ষকে ৬১ রানে বান্ডিল করে বিরাট জয় বাংলার

Bengal vs Madhya Pradesh Vijay Hazare Trophy 2023: আয়ারাম-গয়ারামের দলে নাম লেখান বেঙ্কটেশ আইয়ার-রজত পতিদাররা। ব্যাটে অভিমন্যু ঈশ্বরন ও বল হাতে জ্বলে ওঠেন বাংলার শাহবাজ-আকাশরা।

মধ্যপ্রদেশের বিরুদ্ধে দাপুটে জয় বাংলার। ছবি- সিএবি।

রজত পতিদার, বেঙ্কটেশ আইয়ারের মতো আইপিএল স্টাররা মাঠে নামলে চার-ছক্কার ঝড় উঠবে, এটাই প্রত্যাশিত। বাস্তবে দেখা দেল ভিন্ন ছবি। মধ্যপ্রদেশের তারকা ব্যাটাররা একে একে আয়ারাম গয়ারামের দলে নাম লেখান। টি-২০ সুলভ ব্যাটিং তাণ্ডব দেখা না গেলেও বাংলা ৫০ ওভারের ম্যাচ ২০ ওভারেই পকেটে পোরে।

নাগাল্যান্ড ও বরোদার বিরুদ্ধে জোড়া জয়ে এবছর বিজয় হাজারে অভিযান শুরু করে বাংলা। যদিও তৃতীয় ম্যাচে তামিলনাড়ুর কাছে হারতে হয় সুদীপ ঘরামিদের। সেই ধাক্কা সামলে ফের জয়ের রাস্তায় ফেরে বাংলা। বুধবার মধ্যপ্রদেশকে ১৯৩ রানের বিশাল ব্যবধানে হারিয়ে দেয় তারা।

এমনটা নয় যে, শুরুতে ব্যাট করে বিশাল রানের ইনিংস গড়ে বাংলা। বরং আড়াইশো টপকেই থামে অভিমন্যু ঈশ্বরনদের দৌড়। আসলে পালটা ব্যাট করতে নেমে তাসের ঘরের মতো ধসে পড়ে মধ্যপ্রদেশের ইনিংস। কোনও রকমে ৬০ রানের গণ্ডি টপকে অল-আউট হয়ে যায় তারা।

টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে বাংলা নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ২৫৪ রান তোলে। লড়াকু হাফ-সেঞ্চুরি করেন ওপেনার অভিমন্যু ঈশ্বরন। তিনি ৬টি বাউন্ডারির সাহায্যে ৯৫ বলে ৭৩ রানের লড়াকু ইনিংস খেলে রান-আউট হন। অপর ওপেনার অভিষেক পোড়েল ৪টি বাউন্ডারির সাহায্যে ৪৬ বলে ৩৪ রান করে আউট হন।

আরও পড়ুন:- 'যে দল ৯ ম্যাচে ১০ গোল করে, তারাই শেষ ২ ম্যাচে ১৩ গোল দেয়, ওহ লাভলি!' কলকাতা লিগে গড়াপেটার অভিযোগ মদন মিত্রর

তিন নম্বরে ব্যাট করতে নেমে ক্যাপ্টেন সুদীপ ঘরামি মাত্র ১৮ রান করে সাজঘরে ফেরেন। ৩৯ বলের ইনিংসে তিনি ১টি চার মারেন। ৩টি বাউন্ডারির সাহায্যে ৩৫ বলে ৩৩ রান করেন অভিজ্ঞ অনুষ্টুপ। এছাড়া শাহবাজ আহমেদ ২টি বাউন্ডারির সাহায্যে ২৫ বলে ২১ রান করে আউট হন। শাকির হাবিব গান্ধী ১টি বাউন্ডারির সাহায্যে ২১ বলে ১৭ রান করেন। করণ লাল ৪, প্রদীপ্ত প্রামানিক ১৫, আকাশ দীপ ১০ ও মহম্মদ কাইফ ১০ রানের যোগদান রাখেন।

মধ্যপ্রদেশের হয়ে ১০ ওভারে ৩৪ রানের বিনিময়ে ৪টি উইকেট নেন কুমার কার্তিকেয়া। ১টি করে উইকেট নেন আর্শাদ খান ও শুভম শর্মা। ৪ ওভারে ২৮ রান খরচ করেও কোনও উইকেট পাননি বেঙ্কটেশ আইয়ার।

আরও পড়ুন:- জল্পনার অবসান, ভারতের হেড কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের ভবিষ্যৎ জানিয়ে দিল BCCI

জবাবে ব্যাট করতে নেমে মধ্যপ্রদেশ ২০.৪ ওভারে মাত্র ৬১ রানে অল-আউট হয়ে যায়। বেঙ্কটেশ আইয়ার ১০ ও শুভম শর্মা ১৪ রান করেন। বাকিরা কেউই দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি। রজত পতিদার ১০ বল খেলেও খাতা খুলতে পারেননি।

বাংলার শাহবাজ আহমেদ ৩.৪ ওভারে মাত্র ৭ রান খরচ করে ৪টি উইকেট তুলে নেন। ৬ ওভারে ৮ রান খরচ করে ৩টি উইকেট নেন আকাশ দীপ। ১৬ রানে ২টি উইকেট নিয়েছেন ইশান পোড়েল। ৫ রানে ১টি উইকেট নিয়েছেন করণ লাল।

উল্লেখযোগ্য বিষয় হল, তামিলনাড়ুর বিরুদ্ধে গত ম্যাচে বাংলা মাত্র ৮৪ রানে অল-আউট হয়ে যায়। ঠিক তার পরের ম্যাচেই প্রতিপক্ষকে ৬১ রানে গুটিয়ে দিয়ে কলঙ্ক মুছল তারা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর