HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > টুকিটাকি > Google Doodle: ভোটের দিন ডুডল পরিবর্তন, আঙুলে কালির ছাপ নিয়ে উৎসবে শামিল Google-ও, খেয়াল করেছেন

Google Doodle: ভোটের দিন ডুডল পরিবর্তন, আঙুলে কালির ছাপ নিয়ে উৎসবে শামিল Google-ও, খেয়াল করেছেন

Lok Sabha Election 2024: বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের উৎসব উদযাপন করছে Google-ও। ১৮তম লোকসভা নির্বাচন শুরুর দিনে নতুন ডুডল প্রকাশ করল গুগল। আঙুলে কালি দেওয়া ভোটের চিহ্নেই সেজে উঠল গুগল ডুডল।

বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের উৎসবে শামিল গুগলও (HT বাংলা, নিজস্ব চিত্র)

ভারত বিশ্বের বৃহত্তম গণতান্ত্রিক দেশ। শুক্রবার থেকে দেশজুড়ে শুরু হল লোকসভা ভোট। দেশজুড়ে শুরু গণতন্ত্রের উৎসব। বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের সেই উৎসবে শামিল গুগলও। আজ ২০২৪ লোকসভা ভোটের প্রথমপর্ব। ১৯ এপ্রিল দেশজুড়ে ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট গ্রহণ। প্রথম দফায়, দেশের ২১টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে মোট ১০২টি আসনে ভোটগ্রহণ হচ্ছে।

গণতন্ত্রের উৎসবে শামিল গুগলও

১৮তম লোকসভা নির্বাচন শুরুর দিনে নতুন ডুডল প্রকাশ করল গুগল। আঙুলে কালি দেওয়া ভোটের চিহ্নেই সেজে উঠল গুগল ডুডল। Google এই গণতান্ত্রিক উৎসব উদযাপন করছে। ভারতে ভোটদানকে চিত্রিত করতে ভোটিং সাইন সহ ডুডল পরিবর্তন করেছে গুগল। এই গুগল ডুডল মানুষকে ভোট দিতে উৎসাহিত করবে। সাত দফার মধ্যে প্রথম দফাতেই সবচেয়ে বেশি আসনে ভোট হচ্ছে। 

আরও পড়ুন: লাইনে দাঁড়িয়ে ভোট দিলেন বিশ্বের সবচেয়ে খর্বকায় মহিলা, 'এটা আমাদের কর্তব্য', বার্তা জ্যোতির

কী দেখা গিয়েছে ডুডলটিতে

ভারতে ২০২৪ সালের লোকসভা নির্বাচনকে সামনে রেখে ডুডল পরিবর্তন করেছে গুগল। ডুডলে ভোট দেওয়ার পর হাতে লাগানো কালি দেখানো হয়েছে। এই গুগল ডুডল জনগণকে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিতে উদ্বুদ্ধ করছে। Google বিশ্বের ঘটনাগুলির সাথে সম্পর্কিত বিষয়গুলির উপর তার ডুডলগুলি পরিবর্তন করতে থাকে। গুগলের ক্রোম খুললেই আজ চোখে পড়বে ডুডলটি।

আরও পড়ুন: ২১-এর নিসাকে মুড়ে আবার একদিনের জন্য পেটে রাখতে চান কাজল! কারণ জানলে হেসে ফেলবেন

ভোটের দিন বদলাল ডুডল

বিশেষ কোনও দিন মানেই বিশেষ ডুডল আনবে গুগল। সার্চ করলেই দেখা যাবে সেই সুন্দর ভাবে সাজানো নতুন ডুডল। গুগলে কিছু সার্চ করতে গেলে তার সার্চ বক্সের মাথায় যে নক্সা করা ছবিটি থাকে তাকেই ডুডল বলা হয়। আর প্রত্যেক দিনই এই ছবি বদলে যায়।

আরও পড়ুন: শাহরুখ-গৌরীর ভাড়া বাড়িতে থাকার গল্প শোনালেন চাঙ্কি, বললেন, ‘ও একটুও বদলায়নি..’

ডুডল সম্পর্কে জানুন

প্রতিটি ডুডল কিছু না কিছুর প্রতীক। ডুডলের ছবিতে ক্লিক করলেই সেই ছবি সম্পর্কে বিশদে জানা যায়। কেনই বা এই ডুডলের ব্যবহার করা হয়েছে সেই সম্পর্কে সমস্ত তথ্যই দেওয়া থাকে এই পেজে। রোজই কোনও ব্যক্তি বা কোনও আবিষ্কারের বিষয় জানান দেওয়ার জন্য নতুন ডুডল তৈরি করা হয়।

 

টুকিটাকি খবর

Latest News

রবি রাতেই আছড়ে পড়বে ঘূর্ণিঝড় রেমাল, কোথায়? আজ সকালে সাগরে তৈরি গভীর নিম্নচাপ ডালিয়াতেই হুহু করে কমবে ওজন! কোষ্ঠকাঠিন্যও হবে দূর পণ্ডিত হরিপ্রসাদ চৌরাসিয়ার বাঁশির সুরে মাতবে মঞ্চ,প্রকাশ্যে সারেগামাপার দিনক্ষণ ‘‌বহু রাষ্ট্রনেতা প্রধানমন্ত্রীকে বস বলে সম্বোধন করেন’‌, হরিয়ানায় দাবি রাজনাথের কলকাতা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে খোলা হল ব্যানার, দ্বিচারিতার অভিযোগ টিএমসিপি’‌র ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল শুভেন্দুর গড়ে ভোটের দিন রাজ্য পুলিশ থাকছে নগণ্য, নির্বাচন কমিশনের তথ্যে গুঞ্জন 'রাস্তায় বেরোলে চামড়া তুলে নেওয়া হবে, ভোট দিলেই…..', নন্দীগ্রামে 'হুমকি' BJP-র 'ঢপের ডক্টর', নির্বাচনের ঠিক আগেই হিরণের পিএইচডি নিয়ে খোঁচা দেব-রাহুলের! সময়ের অভাব, বিগ বস OTT থেকে সরলেন সলমন, সঞ্চালনার দায়িত্ব এবার সামলাবেন কে?

Latest IPL News

ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ