বাড়ি > ঘরে বাইরে > Coronavirus latest update in India: দেশজুড়ে করোনা আক্রান্ত বেড়ে ৩৯৬, একদিনে নতুন করে সর্বাধিক সংক্রমণ
ক্রমশ জটিল হচ্ছ করোনা পরিস্থিতি (ছবিটি প্রতীকী, সৌজন্য এপি)
ক্রমশ জটিল হচ্ছ করোনা পরিস্থিতি (ছবিটি প্রতীকী, সৌজন্য এপি)

Coronavirus latest update in India: দেশজুড়ে করোনা আক্রান্ত বেড়ে ৩৯৬, একদিনে নতুন করে সর্বাধিক সংক্রমণ

  • একইসঙ্গে রবিবার দু'জনের মৃত্যুর খবর মিলেছে। একজন সুরাতের বাসিন্দা। অপরজন মুম্বইয়ের।

কী কারণে যে সরকারের তরফে লকডাউন, ট্রেন, মেট্রো পরিষেবা বন্ধের মতো সিদ্ধান্ত নেওয়া হচ্ছে, তা পরিষ্কার হচ্ছএ প্রতিনিয়ত। সে অর্থে লাফিয়ে লাফিয়ে না বাড়লেও প্রায় প্রতিদিনই নতুন করে করোনা সংক্রমণের রেকর্ড ভেঙে যাচ্ছে।

আরও পড়ুন :Coronavirus Lockdown in Bengal: রাজ্যের কোথায় কোথায় লকডাউন, দেখে নিন পুরো তালিকা

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, রবিবার পর্যন্ত দেশে করোনার মোট সংক্রমণ ছিল ৩৬০। ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্য়াল রিসার্চের (আইসিএমআর) হিসেবে তা ইতিমধ্যে ৩৯৬ ছুঁয়ে ফেলেছে। রবিবার করোনায় আক্রান্তের সংখ্যা একলাফে ৮১ বেড়েছে।

আরও পড়ুন : করোনাভাইরাস ছড়াতে পারে টাকা-পয়সা নাড়াচাড়ায়, সতর্ক করল ‘হু’

একইসঙ্গে রবিবার দু'জনের মৃত্যুর খবর মিলেছে। একজন সুরাতের বাসিন্দা। একাধিক রোগে ভুগছিলেন ৬৯ বছরের ওই বৃদ্ধ। এছাড়াও রবিবার সকালে মুম্বইয়ে ৬৩ বছরের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, হৃদযন্ত্রের সমস্যা ছিল তাঁর। এই নিয়ে মহারাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়ে দু'জনের মৃত্যু হয়েছে। বিহারেও প্রথম করোনা রোগীর মৃত্যু খবর মিলেছে। দীর্ঘদিন কিডনির সমস্যা ভোগা বছর ৩৮-এর ওই যুবক শনিবার মারা গিয়েছিলেন। পরে তাঁর রিপোর্টে COVID-19 পজিটিভ আসে।

আরও পড়ুন :করোনা: ৩১ মার্চ পর্যন্ত বাতিল লোকাল-সহ সব যাত্রীবাহী ট্রেন, বন্ধ কলকাতা মেট্রোও

এই পরিস্থিতিতে সংক্রমণের শৃঙ্খল ভাঙতে প্রাণপণ চেষ্টা করছে কেন্দ্র ও রাজ্য়। দেশের করোনা আক্রান্ত ৮২ জেলায় লকডাউন করার সিদ্ধান্ত হয়েছে। সংক্রমণ রুখতে দিল্লিও তালাবন্ধ থাকবে। একইসঙ্গে পশ্চিমবঙ্গের বিভিন্ন এলাকায় সোমবার বিকেল পাঁচটা থেকে লকডাউন শুরু হবে।

বন্ধ করুন