বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > ‘খুব শীঘ্রই ও সব ফর্ম্যাটেই ভারতের সম্পদ হবে’, MI তরুণের প্রশংসায় পঞ্চমুখ রোহিত
তিলক বর্মা।

‘খুব শীঘ্রই ও সব ফর্ম্যাটেই ভারতের সম্পদ হবে’, MI তরুণের প্রশংসায় পঞ্চমুখ রোহিত

  • তিলক বর্মা এই মরশুমে ১২ ম্যাচ খেলে ৩৬৮ রান করে ফেলেছেন। গড় ৪০.৮৯। স্ট্রাইকরেট ১৩২.৮৫। সর্বোচ্চ ৬১। পরের দিকে নেমে অপরাজিত থেকে নির্ভরযোগ্য ইনিংস খেলে মুম্বইকে বহু বার খাদের কিনারা থেকে টেনে বের করেছেন তিলক।

নিজেরা আগেই প্লে-অফের লড়াই থেকে ছিটকে গিয়েছিল। এ বার চেন্নাই সুপার কিংসের যাত্রাভঙ্গ করল মুম্বই ইন্ডিয়ান্স। রোহিত শর্মার টিমের কাছে ৫ উইকেটে হেরে প্লে-অফে ওঠার ক্ষীণ আশাটুকুও শেষ হয়ে গেল চেন্নাইয়ের। সিএসকে-র ব্যাটিং বিপর্যয়েই সব স্বপ্ন শেষ হয়ে গেল মহেন্দ্র সিং ধোনিদের।

এ দিন টসে জিতে মুম্বইয়ের অধিনায়ক রোহিত শর্মা প্রথমে ব্যাট করতে পাঠায় চেন্নাইকে। প্রথমে ব্যাট করতে নামলে পুরো ভরাডুবি হয় চেন্নাইয়ের। ব্যাটিং বিপর্যয়ের জেরে ১৬ ওভারে মাত্র ৯৭ রানে অল আউট হয়ে যায় চেন্নাই। ধোনির ৩৩ বলে ৩৬ রান ছাড়া, কেউ ১৫ রানের গণ্ডিই টপকাতে পারেননি।

রান তাড়া করতে নেমে মুম্বই প্রথম দিকে একটু হলেও নড়বড় করছিল। তবে শেষ পর্যন্ত ৩১ বল বাকি থাকতে ৫ উইকেট হারিয়ে ১০৩ রান করে ফেলে মুম্বই। তিলক বর্মা ৩২ বলে ৩৪ করে অপরাজিত থাকেন। আর টিম ডেভিডের ৭ বলে অপরাজিত ১৬ রান শেষ পাতে মিষ্টি মুখের মতোই ছিল।

ম্যাচের পর তিলক বর্মাকে প্রশংসায় ভরিয়ে দেন রোহিত। তিনি বলেন, ‘ও অসাধারণ প্লেয়ার। প্রথম বছর খেলছে ও, অথচ এ রকম ঠাণ্ডা মাথা, ভাবা যায় না। আমার মতে, ও খুব শীঘ্রই ভারতের সব ফর্ম্যাটের খেলোয়াড় হতে চলেছে। সেই টেকনিক ওর আছে। ওর সেই টেম্পারমেন্টটা রয়েছে। সর্বোচ্চ পর্যায়ে খেলার জন্য এটা কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। তাই আমি মনে করি ওর ভবিষ্যত উজ্জ্বল।’

আরও পড়ুন: নিজেদের নাক আগেই কেটেছে, এ বার চেন্নাইয়ের যাত্রাভঙ্গ করল মুম্বই, ৫ উইকেটে হেরে প্লে-অফে ওঠার আশা শেষ ধোনিদের

আরও পড়ুন: প্লে-অফের ক্ষীণ আশাটুকুও শেষ CSK-এর, লিগ টেবলের অঙ্ক কী বলছে?

এখানেই থামেননি রোহিত। তিনি আরও বলেছেন, ‘ওর মধ্যে খিদেটা রয়েছে। ভালো করার খিদে। খেলা শেষ করার এবং সেই সঙ্গে সাফল্য পাওয়ারও খিদে রয়েছে। আমি মনে করি, ও সঠিক পথে এগোচ্ছে। ওকে শুধু আরও উন্নতি করে যেতে হবে। এবং দেখতে হবে কী ভাবে ও একজন খেলোয়াড় হিসেবে এবং একজন ব্যক্তি হিসেবেও উন্নতি করতে পারে এবং ভালো করতে পারে।’

তিলক বর্মা এই মরশুমে ১২ ম্যাচ খেলে ৩৬৮ রান করে ফেলেছেন। গড় ৪০.৮৯। স্ট্রাইকরেট ১৩২.৮৫। সর্বোচ্চ ৬১। পরের দিকে নেমে অপরাজিত থেকে নির্ভরযোগ্য ইনিংস খেলে মুম্বইকে বহু বার খাদের কিনারা থেকে টেনে বের করেছেন তিলক।

বন্ধ করুন