বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: হারের পরেও ওয়ার্নের জন্য মন ভালো করা টুইট RCB-র, ছুঁল সকলের হৃদয়

IPL 2022: হারের পরেও ওয়ার্নের জন্য মন ভালো করা টুইট RCB-র, ছুঁল সকলের হৃদয়

১৪ বছর পর ফাইনালে উঠল রাজস্থান রয়্যালস।

আরসিবি-র জন্য এটি একটি হৃদয়বিদারক হার ছিল। তবে নিজেরা হারলেও ব্যাঙ্গালোরের ফ্র্যাঞ্চাইজি শেন ওয়ার্নের উপর একটি স্পর্শকাতর টুইট পোস্ট করেছে, যা সোশ্যাল মিডিয়ায় সকলের হৃদয় জিতে নিয়েছে।

আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে শুক্রবার রাতে জস বাটলারের চাঞ্চল্যকর এবং রেকর্ড-ব্রেকিং সেঞ্চুরি রাজস্থান রয়্যালসকে ২০২২ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনালে উঠতে সাহায্য করেছে। তাও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে সাত উইকেটে হারিয়ে। ফাইনালে এ বার তারা গুজরাট টাইটানসের মুখোমুখি হবে, যাদের কাছে কোয়ালিফায়ার ওয়ান হেরেছিল রাজস্থান।

আরসিবি-র জন্য নিঃসন্দেহে এটি হৃদয়বিদারক হার ছিল। তবে নিজেরা হারলেও ব্যাঙ্গালোরের ফ্র্যাঞ্চাইজি শেন ওয়ার্নের উপর একটি স্পর্শকাতর টুইট পোস্ট করেছে, যা সোশ্যাল মিডিয়ায় সকলের হৃদয় জিতে নিয়েছে।

২০০৮ সালের পর এই প্রথম রাজস্থান রয়্যালস একটি আইপিএল মরশুমের লিগ পর্বের দুইয়ে শেষ করেছে এবং উদ্বোধনী মরশুমের পর প্রথম বারের মতো পিঙ্ক সিটির ফ্র্যাঞ্চাইজি দলটি ফাইনালে উঠেছে। ২০০৮ সালে রাজস্থানকে নেতৃত্ব দিয়েছিলেন ওয়ার্ন, যিনি এই বছরের শুরুতেই প্রয়াত হন।

খেলার পরে, আরসিবি টুইটারে লিখেছিল, ‘দ্য গ্রেট প্রয়াত শেন ওয়ার্ন আপনাদের দেখে নিশ্চয়ই হাসছেন। আজ রাতে ভালো খেলেছে @rajasthanroyals এবং ফাইনালের জন্য শুভকামনা।’ এর উত্তরে রাজস্থানও আবেগপ্রবণ। তারা দু'টি হার্ট সাইন ইমোজি পোস্ট করেছে।

রাজস্থানের সমর্থকেরা এই মরশুমের প্রতিটি ম্যাচেই ওয়ার্নের পোস্টার নিয়ে মাঠে হাজির হয়েছেন এবং দলটি ফাইনালেও উঠেছে। আর এ ভাবেই কিংবদন্তিকে শ্রদ্ধা জানাতো চাইছে রাজস্থান ফ্র্যাঞ্চাইজি এবং তাদের সমর্থকেরা।

আরও পড়ুন: বাটলারের সহজ ক্যাচ কার্তিক মিস না করলে হয়তো অন্য ফল হতেও পারত- ভিডিয়ো

আরও পড়ুন: রানে টপকানো না হলেও, কোহলির বড় রেকর্ড ভেঙে IPL-এ নতুন নজির বাটলারের

এ দিন রাজস্থান রয়্যালস টসে জিতে ব্যাট করতে পাঠায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে। রজিত পতিদার ৪২ বলে ৫৮ করেন। এ ছাড়া ২৫ (২৭ বলে) করেছেন ফ্যাফ ডু'প্লেসি। ১৩ বলে ২৪ করেছেন গ্লেন ম্যাক্সওয়েল। শাহবাজ আহমেদের সংগ্রহ ১২ রান। বাকিরা কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি। পতিদার হাফ সেঞ্চুরি না করলে ১৫০ টপকানো হত না আরসিবি-র।

নির্দিষ্ট ২০ ওভারে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ৮ উইকেট হারিয়ে ১৫৭ রান করেছে। ওবেড ম্যাকয়ে এবং প্রসিধ কৃষ্ণ ৩টি করে উইকেট নিয়েছেন। ট্রেন্ট বোল্ট এবং রবিচন্দ্রন অশ্বিন ১টি করে উইকেট নিয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে ১১ বল বাকি থাকতে ৭ উইকেটে ম্যাচ জিতে যায় রাজস্থান। ৬০ বলে বাটলার ১০৬ রান করেছেন। এ ছাড়া সঞ্জু স্যামসন ২৩ (২১ বলে) এবং যশস্বী জয়সওয়াল ২১ (১৩) রান করেছেন। মোদ্দা কথা, বাটলার একাই দায়িত্ব নিয়ে ম্যাচ জিতিয়ে দিয়েছেন। শেষ বলে ছক্কা হাঁকিয়ে রাজস্থানকে ফাইনালে তুলেছেন বাটলার। ব্যাঙ্গালোরের জোস হ্যাজেলউড ২টি এবং ওয়ানিন্দু হাসারাঙ্গা ১টি উইকেট নিয়েছেন।

বন্ধ করুন