বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: ‘ফ্যাফ একটু জেলাস হবে’, কী এমন করলেন রুতু যাতে খচে যাবেন RCB অধিনায়ক?
ফ্যাফ ডু'প্লেসি ও রুতুরাজ গায়কোয়াড়। ছবি- পিটিআই।

IPL 2022: ‘ফ্যাফ একটু জেলাস হবে’, কী এমন করলেন রুতু যাতে খচে যাবেন RCB অধিনায়ক?

  • সানরাইজার্সের বিরুদ্ধে মাত্র এক রানের জন্য নিজের শতরান হাতছাড়া করেন রুতুরাজ।

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধেই চেন্নাই সুপার কিংসের অধিনায়ক হয়ে ফের একবার যাত্রা শুরু করেন মহেন্দ্র সিং ধোনি। ম্যাচে ৫৭ বলে ৯৯ রানের একটি তুখড় ইনিংস খেলেন রুতুরাজ গায়কোয়াড়। রুতুরাজের ইনিংসে ভর করেই ফের একবার জয়ের সরণীতে ফেরে সিএসকে, ১৩ রানে হারিয়ে দেয় সানরাইজার্সকে।

এই ম্যাচে রুতুরাজ মাত্র এক রানে নিজের শতরান মিস করলেও গড়ে ফেলেন দুই দুইটি রেকর্ড। সচিন তেন্ডুলকরের সঙ্গে যুগ্মভাবে সবথেকে কম ইনিংসে (৩১) আইপিএলে হাজার রানের গণ্ডি টপকান ২৪ বছর বয়সি সিএসকে তারকা। পাশাপাশি ওপেনিং পার্টনার ডেভন কনওয়ের সঙ্গে মিলে ১৮২ রানের পার্টনারশিপ গড়েন তিনি। আইপিএল ইতিহাসে সিএসকের হয়ে এটাই সর্বকালের সর্বোচ্চ পার্টনারশিপ। রুতু ও কনওয়ে টপকে যান ফ্যাফ ডু'প্লেসি ও শেন ওয়াটসনের ১৮১ রানের পার্টনারশিপের রেকর্ড, যা তাঁরা ২০২০ সালে দুবাইয়ের ময়দানে গড়েছিলেন।

এই নিয়েই তাঁর প্রাক্তন ওপেনিং পার্টনার তথা বর্তমান রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর অধিনায়ক ডু'প্লেসিকে হালকা ঠেস দেওয়ার সুযোগ হাতছাড়া করেননি রুতু। ম্যাচ শেষে CSK TV-তে দেওয়া এক সাক্ষাৎকারে রুতু বলেন, ‘আমার মনে হয় ফ্যাফ এতে একটু জেলাসই হবে। তবে ঠিক আছে। এই রেকর্ডটা নিজেদের নামে করতে পারায় আমি খুশি।’ প্রসঙ্গত, রুতুর ৯৯ রানের পাশাপাশি কনওয়েও অপরাজিত ৮৫ রানের একটি সুন্দর ইনিংস খেলেন।

বন্ধ করুন