বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > LSG vs GT: গুজরাটের '১৪৪ ধারায়' আটকে গেলেন রাহুলরা, প্রথম দল হিসেবে IPL 2022-এর প্লে-অফে টাইটানস

LSG vs GT: গুজরাটের '১৪৪ ধারায়' আটকে গেলেন রাহুলরা, প্রথম দল হিসেবে IPL 2022-এর প্লে-অফে টাইটানস

প্লে-অফে গুজরাট। ছবি- আইপিএল।

নাগালের মধ্যে বেঁধে রেখেও গুজরাট টাইটানসের ঝুলিয়ে দেওয়া টার্গেট টপকে যেতে পারল না লখনউ। বরং একশোর কমেই অল-আউট হয়ে যান লোকেশ রাহুলরা।

হাতে মাত্র ১৪৪ রানের পুঁজি। তাতেই বাজিমাত গুজরাট টাইটানসের। দুর্দান্ত বোলিংয়ের সুবাদে লখনউ সুপার জায়ান্টসকে ১০০-র কমেই বান্ডিল করে দেন হার্দিক পান্ডিয়ারা। বড় ব্যবধানে ম্যাচ জিতে প্রথম দল হিসেবে আইপিএল ২০২২-এর প্লে-অফে জায়গা করে নেয় টাইটানস।

পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে গুজরাট। শুভমন গিলের লড়াকু হাফ-সেঞ্চুরির সুবাদে তারা নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৪৪ রান তোলে।

প্রতিপক্ষকে নাগালের মধ্যে বেঁধে রাখলেও লখনউ টাইটানসের ঝুলিয়ে দেওয়া ছোটখাটো লক্ষ্য টপকে যেতে ব্যর্থ হয়। চূড়ান্ত ব্যাটিং ভরাডুবির মুখে পড়ে সুপার জায়ান্টস ১৩.৫ ওভারে মাত্র ৮২ রানে অল-আউট হয়ে যায়। ৬২ রানে ম্যাচ জিতে শেষ চারের টিকিট নিশ্চিত করে গুজরাট।

আরও পড়ুন:- LSG vs GT: ছক্কা না মেরে সচিনের ১৩ বছর আগের IPL রেকর্ড ছুঁলেন গিল

টাইটানসের হয়ে গিল ৭টি বাউন্ডারির সাহায্যে ৫৯ বলে ৬৩ রান করে অপরাজিত থাকেন। ঋদ্ধিমান সাহা ৫ রান করে আউট হন। ম্যথিউ ওয়েড ও হার্দিক পান্ডিয়ার সংগ্রহ যথাক্রমে ১০ ও ১১ রান। মিলার ২৬ রান করে মাঠ ছাড়েন। রাহুল তেওয়াটিয়া ১৬ বলে ২২ রান করে নট-আউট থাকেন।

আবেশ খান ২৬ রানে ২টি উইকেট নেন। ৪ ওভারে মাত্র ১৮ রান খরচ করে ১টি উইকেট দখল করেন মহসিন খান। ৪১ রানে ১টি উইকেট নিয়েছেন জেসন হোল্ডার।

লখনউয়ের হয়ে সব থেকে বেশি ২৭ রান করেন দীপক হুডা। এছাড়া কুইন্টন ডি'কক ১১ ও আবেশ খান ১২ রান করেন। রাহুল ৮, করণ ৪, ক্রুণাল ৫, আয়ুষ ৮, স্টইনিস ২, হোল্ডার ১ ও মহসিন ১ রান করে সাজঘরে ফেরেন।

আরও পড়ুন:- IPL 2022 Playoffs Race: টিকিট ‘কনফার্মড’ GT-র, বাকি কোন কোন দল প্লে-অফে যাবে? এই অঙ্ক দেখলেই বুঝে যাবেন

৩.৫ ওভারে ২৪ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন রশিদ খান। ২ ওভারে ৭ রানের বিনিময়ে ২টি উইকেট নেন সাই কিশোর। ২৪ রানে ২টি উইকেট নিয়েছেন যশ দয়াল। শামি ৩ ওভারে মাত্র ৫ রান খরচ করে ১টি উইকেট পকেটে পোরেন। ম্যাচের সেরা হয়েছেন গিল।

এই জয়ের সুবাদে ১২ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে শেষ চারের টিকিট নিশ্চিত করে গুজরাট। লখনউ, রাজস্থান ও আরসিবি ছাড়া আর কোনও দলের পক্ষে গুজরাটকে ছোঁয়া সম্ভব হবে না।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

শুক্র থেকে বৃষ্টি শুরু বাংলায়; শনি, রবি ও সোমে ৪০ কিমিতে হবে ঝড়, কোথায় সতর্কতা? ক্রেডিট কার্ড থেকে পেটিএম ব্যাঙ্ক, GST- মার্চে টাকার কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? ‘এতটাও আশা করা হয়নি’, মোদীর সংস্কার নীতিতেই বাজিমাত অর্থনীতির, বাহবা শিল্পমহলের মার্চের শুরুতেই বাড়ল LPG সিলিন্ডারের দাম, কলকাতায় রান্নার গ্যাসের দর কত পড়বে? ODI স্ট্যাটাস পাওয়া দলের বিরুদ্ধে সব থেকে কম বয়সে T20I সেঞ্চুরি, যশস্বী-জাজাইকে টপকে বিশ্বরেকর্ড লেভিটের দু-মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, এয়ারপোর্টে বউকে আগলে রাখলেন রণবীর দেশের জন্য জান দিতে প্রস্তুত ‘যোদ্ধা’ই হাইজ্যাকার! ফের আর্মি ইউনিফর্মে সিদ্ধার্থ WPL 2024: জলে গেল মন্ধনার দাপুটে হাফ-সেঞ্চুরি, শেফালির ব্যাটে লড়াকু জয় দিল্লির একটানা ৬ দিন পরীক্ষা! ২০২৫ সালের উচ্চমাধ্যমিকের পুরো রুটিন দেখুন, কটায় শুরু হবে? ইস্টবেঙ্গলকে হারিয়ে মোহনবাগানদের পিছনে ফেলে এক নম্বর স্থান মজবুত করল ওড়িশা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.