বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > DC vs LSG: দুপুরের ম্যাচের নয়া ট্রেন্ড, টসে জিতে ব্যাটিং নিল লখনউ
কেএল রাহুল-দীপক হুডা।
কেএল রাহুল-দীপক হুডা।

DC vs LSG: দুপুরের ম্যাচের নয়া ট্রেন্ড, টসে জিতে ব্যাটিং নিল লখনউ

  • শনিবার আবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বনাম গুজরাট টাইটানস ম্যাচে টসে জিতে ফিল্ডিং নিয়েছিল আরসিবি। কিন্তু তারা ম্যাচটি হেরে যায়। এর আগে গুজরাট টাইটানস বনাম কলকাতা নাইডা রাইডার্স ম্য়াচটিও দুপুরে ছিল। গুজরাটও টসে জিতে ব্যাটিং নিয়েছিল। আর টাইটানসই সেই ম্য়াচ জিতেছিল।

প্রথমে ব্যাটিংয়ে অনীহা। টসে জিতেও ব্যাটিং না নিয়ে, আইপিএলের সব দলগুলিই সাধারণত ফিল্ডিং-ই নিচ্ছে। এটাই এ বার আইপিএলের ট্রেন্ড হয়ে গিয়েছে। কিন্তু এখন আবার ধীরে ধীরে সেই ট্রেন্ড ভাঙছে। বিশেষ করে দুপুরের ম্যাচে।

রবিবারই যেমন দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং নিয়েছিল লখনউ সুপার জায়ান্টস। দুপুরে ম্যাচে ব্যাটিং নেওয়ার বড় কারণ হল, ম্যাচের দ্বিতীয় পর্বে শিশির পড়ার সম্ভাবনা থাকে না। এর আগে গুজরাট টাইটানস বনাম কলকাতা নাইড রাইডার্স ম্য়াচটিও দুপুরে ছিল। গুজরাটও টসে জিতে ব্যাটিং নিয়েছিল। আর টাইটানসই সেই ম্য়াচ জিতেছিল। 

গতকাল অর্থাৎ শনিবার আবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বনাম গুজরাট টাইটানস ম্যাচে টসে জিতে ফিল্ডিং নিয়েছিল আরসিবি। কিন্তু তারা ম্যাচটি হেরে যায়। যাইহোক সম্প্রতি দুপুরের ম্যাচে আগে ব্যাটিং নেওয়ার ট্রেন্ড দেখা যাচ্ছে।

এ দিন টসে জিতে প্রথমে ব্যাট করে লখনউ সুপার জায়ান্টস বড় রানের লক্ষ্য রাখে দিল্লির সামনে। কেএল রাহুলের ৫১ বলে ৭৭ এবং দীপক হুডার ৩৪ বলে ৫২ রানের দুরন্ত ইনিংসের হাত ধরে ৩ উইকেটে ১৯৫ রান করে লখনউ। রাহুলদের যে তিনটি উইকেট পড়েছে, সেই তিনটি উইকেটই নিয়েছেন শার্দুল ঠাকুর।

বন্ধ করুন