বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > হাসারাঙ্গার ক্যাচ ধরতে গিয়ে দারুণ উপস্থিত বুদ্ধির পরিচয় দিলেন হরপ্রীত- ভিডিয়ো
হাসারাঙ্গার দুরন্ত ছয় বাঁচান হরপ্রীত ব্রার।
হাসারাঙ্গার দুরন্ত ছয় বাঁচান হরপ্রীত ব্রার।

হাসারাঙ্গার ক্যাচ ধরতে গিয়ে দারুণ উপস্থিত বুদ্ধির পরিচয় দিলেন হরপ্রীত- ভিডিয়ো

  • ওয়ানিন্দুর যে ক্যাচটি হরপ্রীত ধরেছেন, সেই রকম ক্যাচ যে আগে দেখা যায়নি, তা নয়। কিন্তু যে রকম চোখের পলকে ঘটনাগুলি ঘটেছে, সময়ের সঙ্গে তাল মিলিয়ে সবটা সামলানো নিঃসন্দেহে চাপেরই ছিল হরপ্রীতের জন্য। কিন্তু নিজের ক্ষিপ্র গতি এবং উপস্থিত বুদ্ধির জেরে দুরন্ত ক্যাচটি ধরেন হরপ্রীত।

শুক্রবার পঞ্জাব কিংসের করা ২০৯ রান তাড়া করতে নেমে তখন পুরো ল্যাজেগোবরে দশা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের। ৭ উইকেট হারিয়ে তখন এমনিতেই ধুঁকছে আরসিবি। সেই সময়ে ১৬.৪ ওভারে রাহুল চাহারের বলে লম্বা শট মারেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। একেবারে বাউন্ডারি লাইনের ধারে দাঁড়িয়ে থাকা হরপ্রীত ব্রার লাফ মেরে শুধু কঠিন ক্যাচটিই ধরলেন, এমনটা নয়। সঙ্গে উপস্থিত বুদ্ধির পরিচয়ও দিলেন তিনি।

শটটি ছক্কা হাঁকানোর জন্যই মেরেছিলেন হাসারঙ্গা। ক্যাচ না হলে নিশ্চিত ছয় ছিল। কিন্তু তেমনটা হল না। তবে ক্যাচটি একেবারে বাউন্ডারি গা ঘেষে লাফিয়ে ধরার ফলে, শরীরের ব্যালেন্স রাখতে পারেননি হরপ্রীত। তিনি বাউন্ডারির ও পারে বেরিয়ে যাচ্ছিলেন। যদি বেরিয়ে যেতেন, তবে নিশ্চিত ছক্কা ছিল। কিন্তু বলটি সামনের দিকে ছুড়ে দিয়ে ফের তাল সামলে ক্যাচটি ধরেন হরপ্রীত। আউট হন হাসারাঙ্গা।

আরও পড়ুন: বেয়ারস্টো-লিভিংস্টোন ঝড়ে উড়ে গেলেন কোহলিরা, জিতে ভেসে থাকল পঞ্জাব

আরও পড়ুন: হেরে চাপ বাড়ল RCB-র, সুবিধে পেল PBKS, প্লে-অফের অঙ্ক ঘেটে ঘ

এমন ক্যাচ আগে দেখা যায়নি, তা নয়। কিন্তু যে রকম চোখের পলকে ঘটনাগুলি ঘটেছে, সময়ের সঙ্গে তাল মিলিয়ে সবটা সামলানো নিঃসন্দেহে চাপেরই ছিল হরপ্রীতের জন্য। কিন্তু নিজের ক্ষিপ্র গতি এবং উপস্থিত বুদ্ধির জেরে দুরন্ত ক্যাচটি ধরেন হরপ্রীত।

ক্যাচের ভিডিয়ো দেখতে ক্লিক করুন এখানে: https://www.iplt20.com/video/45172/-catch-marvellous-harpreet-brar-goes-full-stretch-to-dismiss-hasaranga?tagNames=2022

এ দিন টসে জিতে পঞ্জাব কিংসকে ব্যাট করতে পাঠিয়েছিলেন আরসিবি-র অধিনায়ক ফ্যাফ ডু'প্লেসি। জনি বেয়ারস্টোর ২৯ বলে ৬৬ এবং লিয়াম লিভিংস্টোনের ৪২ বলে ৭০ রানের হাত ধরে নির্দিষ্ট ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২০৯ রানের বড় ইনিংস গড়ে পঞ্জাব কিংস। আরসিবি-র হার্ষাল প্যাটেল নিয়েছেন ৪ উইকেট। ওয়ানিন্দু হাসারাঙ্গা নিয়েছেন ২ উইকেট।

জবাবে ব্যাট করতে নামলে একের পর এক উইকেট হারাতে থাকে ব্যাঙ্গালোর। গ্লেন ম্যাক্সওয়েল সর্বোচ্চ ২২ বলে ৩৫ করেন। নির্দিষ্ট ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৫ করে পঞ্জাব। সেই সঙ্গে তারা ৫৪ রানে ম্যাচ জিতে যায়।

পঞ্জাবের কাগিসো রাবাডা ৩ উইকেট নিয়েছেন। ঋষি ধাওয়ান এবং রাহুল চাহার ২টি করে উইকেট নিয়েছেন। ১টি করে উইকেট নিয়েছেন হরপ্রীত ব্রার এবং আর্শদীপ সিং।

বন্ধ করুন